• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিসিসিআইয়ের ফিটনেস পরীক্ষা উতরে গেলেন স্যামসন, খেলবেন ইংল্যান্ডের বিরুদ্ধে

  • |

বিসিসিআইয়ের দুই কিলোমিটার ফিটনেস পরীক্ষায় উতরে গেলেন সঞ্জু স্যামসন। এ কথা তিনি নিজেই জানিয়েছেন। ফলে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে খেলতে পারবেন কেরলের উইকেটরক্ষক তথা ব্যাটসম্যান। সঙ্গে যে পাঁচ ক্রিকেটার এই পরীক্ষায় অকৃতকার্য হয়েছে বলে শোনা গিয়েছিল, সবাই পাস করেছেন বলে জানা গিয়েছে।

পাস করেছেন স্যামসন

অস্ট্রেলিয়াকে তাদেরই মাটিতে টেস্ট সিরিজ হারানোর পর দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে মোকাবিলায় নেমেছে ভারতীয় ক্রিকেট দল। সেই আবহে বিসিসিআই-এর নতুন দুই কিলোমিটার ফিটনেস পরীক্ষায় ইংল্যান্ড সিরিজের বাইরে থাকা ২০ জন ক্রিকেটার অংশ নেন। তাতে ভারতের তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসন পাস করেছেন। ক্রিকেটার নিজেই টুইট করে এই কথা জানিয়েছেন।

পাস করলেন আরও পাঁচ

পাস করলেন আরও পাঁচ

শুধু সঞ্জু স্যামসন নন, বিসিসিআইয়ের নতুন ফিটনেস পরীক্ষায় আরও পাঁচ ভারতীয় ক্রিকেটার কৃতকার্য হয়েছেন বলে খবর। আইপিএল ২০২০ কাঁপানো রাহুল তেওয়াটিয়া, ইশান কিষাণ, নীতীশ রানার নাম সেই তালিকায় রয়েছে বলে জানানো হয়েছে। পাঞ্জাবের ফাস্ট বোলার সিদ্ধার্থ কৌলও ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন বলে জানানো হয়েছে।

পরীক্ষার ধরন

পরীক্ষার ধরন

ভারতীয় ক্রিকেটারদের ফিটনেসের কথা মাথায় রেখে ২ কিলোমিটার টেস্ট চালু করেছে বিসিসিআই। যার অধীনে ব্যাটসম্যান, উইকেটরক্ষক এবং স্পিনারকে সাড়ে আট মিনিটে দৌড়ে ২ কিলোমিটার অতিক্রম করতে হবে। পেসারদের ক্ষেত্রে সেই সময় আট মিনিট ১৫ সেকেন্ড ধরা হয়েছে।

বাধ্যতামূলক হয়েছে পরীক্ষা

বাধ্যতামূলক হয়েছে পরীক্ষা

ক্রিকেটারদের ফিটনেস যাচাই করার জন্য এর আগে ইয়ো ইয়ো টেস্ট চালু করেছিল বিসিসিআই। ভারত অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রীর ইচ্ছানুসারে হওয়া ওই ফিটনেস পরীক্ষা নিয়ে তীব্র বিতর্ক হয়েছিল। সেই তাঁদেরই কথামতো দুই কিমি ফিটনেস টেস্ট চালু করা হয়েছে বলেই খবর।

English summary
Sanju Samson clears BCCI's 2 km fitness test, will play against England
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X