India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতের বিরুদ্ধে টেস্টে ইংল্যান্ড নামছে শক্তি বাড়িয়েই, স্টোকসের দলে রয়েছেন বিলিংস

Google Oneindia Bengali News

এজবাস্টনে শুক্রবার থেকে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট। গত বছর আইপিএলের আগে ভারতীয় দলে করোনা সংক্রমণের জেরে সিরিজ স্থগিত রাখা হয়েছিল। ভারত চারটি টেস্টের পর সিরিজে এগিয়ে রয়েছে ২-১ ব্যবধানে। ভারতীয় দলে যেমন নতুন কোচ ও অধিনায়ক, তেমনটা ইংল্যান্ডের ক্ষেত্রেও হয়েছে। বেন স্টোকস নেতৃত্ব পাওয়ার পর এবং ব্রেন্ডন ম্যাকালাম কোচ হিসেবে যোগদানের পর আজই নিউজিল্যান্ডকে তিন টেস্টের সিরিজে হোয়াইটওয়াশ করে ছেড়েছে ইংল্যান্ড। ফলে ভারতের লড়াই মোটেই সহজ হবে না।

ভারতের বিরুদ্ধে টেস্টের জন্য দল ঘোষণা ইংল্যান্ডের

হেডিংলি টেস্ট চলাকালীন গত শনিবার করোনা ধরা পড়ে উইকেটকিপার বেন ফোকসের। তিনি পাঁচদিনের আইসোলেশনে রয়েছেন। করোনা জয়ের পর তিনি ম্যাচ ফিট হতে পারবেন কিনা তা এখনই বলা যাচ্ছে না। কিন্তু ভারতের বিরুদ্ধে টেস্ট দলে রাখা হয়েছে ফোকসকে। ফোকস করোনা আক্রান্ত হতেই লিডসে ডেকে পাঠানো হয় স্যাম বিলিংসকে। তিনি উইকেটকিপিংও করেন। কোভিড-১৯ পরিবর্ত হিসেবে তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট খেললেও ভারতের বিরুদ্ধে টেস্টের জন্য ঘোষিত দলে রাখা হয়েছে বিলিংসকে।

বিলিংসকে রেখে ১৫ সদস্যের দল গড়া হয়েছে। নিউজিল্যান্ড সিরিজে খেলা দলে কোনও চমক আনা হয়নি। জ্যাক ক্রলে ব্যাট হাতে ছন্দে না থাকলেও তাঁর উপর ভরসা রেখেছেন নির্বাচকরা। ইংল্যান্ডের ওপেনাররা হতাশ করলেও মিডল অর্ডার দুরন্ত ছন্দে রয়েছে। শুধু তাই নয় ঝড়ের গতিতে রান তুলে দুটি টেস্টে যেভাবে ইংল্যান্ডের ব্যাটাররা দলকে জিতিয়েছেন তাতে ভারতকে কঠিন চ্যালেঞ্জের মুখেই পড়তে হবে বলে মনে করা হচ্ছে।

হেডিংলি টেস্টে ইংল্যান্ড যে দল নিয়ে মাঠে নেমেছিল ভারতের বিরুদ্ধে তাতে নিশ্চিতভাবেই পরিবর্তন আসবে। কেন না, অভিজ্ঞ জেমস অ্যান্ডারসন এই গুরুত্বপূর্ণ টেস্টটি খেলবেন। গোড়ালির চোটের কারণে তিনি হেডিংলিতে খেলেননি। মনে করা হচ্ছে, জিমি যাতে তরতাজা হয়ে মাঠে নামতে পারেন সেটা নিশ্চিত করতেই তাঁকে বিশ্রাম দেওয়া হয়। তিনি জেমি ওভার্টন বা স্টুয়ার্ট ব্রডের জায়গায় প্রথম একাদশে আসবেন। ওভার্টনেরই বাইরে থাকার সম্ভাবনা বেশি। এই টেস্টটি ভারতীয় সময় বিকেল তিনটে থেকে শুরু হবে বলে জানা যাচ্ছে। টেস্ট সম্প্রচার হবে সোনি স্পোর্টস নেটওয়ার্কে।

ইংল্যান্ডের ঘোষিত টেস্ট দল- বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলে, বেন ফোকস, জ্যাক লিচ, অ্যালেক্স লিস, ক্রেগ ওভার্টন, জেমি ওভার্টন, ম্যাথু পটস, অলি পোপ, জো রুট

বিরাট কি রোহিত শর্মার অনুপস্থিতিতে ভারতের নেতৃত্বে? কী বলছেন কোহলির কোচ?বিরাট কি রোহিত শর্মার অনুপস্থিতিতে ভারতের নেতৃত্বে? কী বলছেন কোহলির কোচ?

English summary
Sam Billings Has Been Added To Ben Stokes-Led England's Test Squad To Face India At Edgbaston. Ben Foakes Place Is In Doubt While He Undergoes Five Days Of Isolation.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X