• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাটকেই তিন ফর্ম্যাটের সেরা প্রভাবশালী ব্যাটসম্যান আখ্যা দিলেন প্রাক্তন পাক ওপেনার

বিরাট কোহলিকেই ক্রিকেটের তিন ফর্ম্যাটের সবচয়ে প্রভাবশালী ব্যাটসম্যান হিসেবে আখ্যা দিয়েছেন সলমন বাট। আগামী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, ইংল্যান্ড সফর এবং টি২০ বিশ্বকাপে ভারত অধিনায়কের ব্যাট থেকে সেরাটা বেরিয়ে আসবে বলে বিশ্বাসও করেন পাকিস্তানের প্রাক্তন ওপেনার তথা অধিনায়ক। বিশ্বের এ প্রজন্মের সেরা পাঁচ ব্যাটসম্যানের তালিকার শীর্ষেই যে থাকবেন কোহলি, সে ব্যাপারে বাটের মনে কোনও সন্দেহ নেই।

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল: চমকপ্রদ কোন ৫টি নিয়ম রেখেছে ICC জেনে নিন
ঠিক কী বলেছেন বাট

ঠিক কী বলেছেন বাট

সলমন বাটের কথায়, বিশ্বের এ প্রজন্মের সেরা পাঁচ ব্যাটসম্যানের তালিকা তৈরি করা হলে ক্রিকেটের তিন ফর্ম্যাটে সমানভাবে প্রভাব বিস্তারের নিরিখে বিরাট কোহলি তার শীর্ষ স্থানে থাকবেন। এক্ষেত্রে ভারত অধিনায়কের ব্যাটিং পরিসংখ্যানই কথা বলছে বলে জানিয়েছেন পাকিস্তানের প্রাক্তন ওপেনার। টিম ইন্ডিয়ার অধিনায়ক এবং ক্রিকেটার হিসেবে বিরাট একাই দলকে অজস্র ম্যাচ জিতিয়েছেন বলে বক্তব্য সলমন বাটের।

আগামীতে বিরাটই ভরসা

আগামীতে বিরাটই ভরসা

সলমন বাটের কথায়, বিরাট কোহলির মতো প্রভাবশালী ক্রিকেটার ভারতীয় দলে দ্বিতীয় কেউ নেই। ফলে আগামী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, ইংল্যান্ড সফর এবং টি২০ বিশ্বকাপে অধিনায়কের পারফরম্যান্সের দিকে টিম ইন্ডিয়া তাকিয়ে থাকবে বলে মনে করে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। এই যুদ্ধে বিরাটের জয় হবে বলেও বিশ্বাস করেন বাট।

কেন সেরা বিরাট

কেন সেরা বিরাট

ভারতীয় দলের জার্সিতে টেস্ট, ওয়ান ডে এবং টি২০ ফর্ম্যাটে যথাক্রমে ৫২.৩৭, ৫৯.০৭ ও ৫২.৬৫-এর গড়ে রান করেছেন বিরাট কোহলি। বিশ্বের অন্য কোনও ব্যাটসম্যানের ঝুলিতে তিন ফর্ম্যাটেই ৫০ ও তার বেশি গড়ে রান করার নজির নেই। তিন ফর্ম্যাট মিলিয়ে বিরাটের শতরান সংখ্যা ৭০। বিশ্ব তালিকায় সচিন তেন্ডুলকর (১০০টি) ও রিকি পন্টিংয়ের (৭১টি) পরেই ভারত অধিনায়কের স্থান। ওয়ান ডে রানেও (১২১৬৯) ভারতীয়দের মধ্যে কিংবদন্তি সচিন তেন্ডুলকরই কেবল বিরাটের থেকে এগিয়ে রয়েছেন। ওয়ান ডে-তে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ৮ হাজার, ৯ হাজার, ১০ হাজার, ১১ হাজার ও ১২ হাজার রান করা কোহলি বিশ্ব ক্রিকেটের বুকে দৃষ্টান্ত।

ভারতের ইংল্যান্ড সফর

ভারতের ইংল্যান্ড সফর

আর কয়েক ঘণ্টার মধ্যেই ইংল্যান্ড উড়ে যাবে ভারতীয় ক্রিকেট দল। ১৮ জুন সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবেন বিরাট কোহলিরা। এরপর ইংল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারতীয় ক্রিকেট দল।

English summary
Salman Butt called Virat Kohli as the most impactful batsman of all-format
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X