• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বজয়ী ধোনির সঙ্গে কোন মুহূর্তের কথা স্মরণে রেখেছেন ঈশ্বর সচিন

প্রায় এক বছরেরও বেশি সময় ধরে ক্রিকেট থেকে দূরে থাকার পর অবশেষে নিজের আন্তর্জাতিক কেরিয়ারে যবনিকা টেনেছেন গ্রেট মহেন্দ্র সিং ধোনি। এই চরম মুহূর্তে কেউ বাকরুদ্ধ হয়ে পড়েছেন তো কেউ কেঁদে ফেলেছেন হাউহাউ করে। মাহিকে শুভেচ্ছার বন্যায় ভাসিয়েছেন নেটিজেন থেকে দেশ-বিদেশের ক্রিকেট ব্যক্তিত্বরা। তারই মধ্যে মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরের টুইট নজর কেড়েছে নেট দুনিয়ার।

বিশ্বজয়ী ধোনির সঙ্গে কোন মুহূর্তের কথা স্মরণে রেখেছেন ঈশ্বর সচিন

১৯৮৯ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে শুরু করা কিংবদন্তি সচিন তেন্ডুলকরের ঝুলিতে বিশ্ব ক্রিকেটের যাবতীয় রেকর্ড উপস্থিত থাকলেও ছিল না বিশ্বকাপ। ১৯৯২, ১৯৯৬, ১৯৯৯, ২০০৩ এবং ২০০৭-এর টুর্নামেন্ট থেকে খালি হাতেই ফিরে আসতে হয়েছিল মাস্টার ব্লাস্টারকে। তার ওপর ২০০৭-এর বিশ্বকাপে গ্রুপ স্তর থেকে ভারতীয় দলের বিদায়ের পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন বলে ভেবেই ফেলেছিলেন সচিন। তবু কোনও এক অমোঘ টানে সেদিন থমকে গিয়েছিলেন ক্রিকেটের ঈশ্বর। অপেক্ষা করেছিলেন ২০১১ সালের বিশ্বকাপের।

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ২০১১ সালের বিশ্বকাপ খেলেছিলেন সচিন তেন্ডুলকর। টুর্নামেন্টের ফাইনাল হয়েছিল মাস্টার ব্লাস্টারের অতি পরিচিত ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ওই ম্যাচে নিজে ব্যর্থ হলেও ম্যাচ তথা বিশ্বকাপ জিতিয়েছিলেন এমএস ধোনি। শেষ হয়েছিল লিটল মাস্টার ব্লাস্টারের অপেক্ষা। কেরিয়ারের শেষ বিশ্বকাপ জিতে বৃত্ত সম্পন্ন করেছিলেন ক্রিকেটের ঈশ্বর। ম্যাচ শেষে জাতীয় পতাকা হাতে মাঠ প্রদক্ষিণ করার সময় সচিনের চোখের কোণে স্পষ্ট হয়েছিল জলরেখা।

বিশ্বজয়ী ধোনির সঙ্গে কোন মুহূর্তের কথা স্মরণে রেখেছেন ঈশ্বর সচিন

২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন সচিন তেন্ডুলকর। আরও সাত বছর চুটিয়ে বাইশ গজকে শাসন করার পর ভারতীয় দলকে বিদায় জানিয়েই ফেললেন মহেন্দ্র সিং ধোনিও। অসংখ্য রেকর্ড, পরিসংখ্যান ও ট্রফি রেখে যাওয়া বিশ্বের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ককে আগামী দিনের শুভেচ্ছা জানিয়েছেন লিটল মাস্টার। ধোনির সঙ্গে ২০১১ সালের বিশ্বকাপ জয়ের মুহূর্ত স্মরণ করেছেনন সচিন।

English summary
Sachin Tendulkar remembers winning 2011 World Cup with MS Dhoni
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X