• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দ্বিতীয় বিশ্বযুদ্ধেও দমে যাননি, জন্মদিনে স্যার ডন সম্পর্কে মন্তব্য কিংবদন্তি সচিনের

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ব্যাটসম্য়ান ডন ব্র্যাডম্যানকে ১১২তম জন্মদিনের শুভেচ্ছা জানালেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। স্যার ডনের সঙ্গে নিজের ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হলেন ক্রিকেটের ঈশ্বর। ফিরে গেলেন স্মৃতির সরণী ধরে অনেকটা পিছনে।

দ্বিতীয় বিশ্বযুদ্ধেও দমে যাননি, জন্মদিনে স্যার ডন সম্পর্কে মন্তব্য কিংবদন্তি সচিনের

তরুণ সচিন তেন্ডুলকরকে ব্যাট করতে দেখে নিজের কথা মনে পড়েছিল ডন ব্র্যাডম্যানের। মাস্টার ব্লাস্টারের প্রতিভায় মুগ্ধ হয়ে তাঁকে নিজের বাড়িতে আমন্ত্রণ জানিয়েছিলেন অজি কিংবদন্তি। সেদিনের ছবি সযত্নে সঞ্চয় করে রেখেছেন সচিন। স্যার ডনের ১১২তম জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় সেই ছবি পোস্ট করে আবেগপ্রবণ হয়ে পড়লেন ভারতীয় কিংবদন্তি।

সচিন লিখেছেন এক অস্থির সময়ের কথা। যখন দ্বিতীয় বিশ্বযুদ্ধ নাড়িয়ে দিয়েছিল মানুষের অস্তিত্ব। স্তব্ধ হয়ে গিয়েছিল স্বাভাবিক জনজীবন। ক্রিকেট তো দূরস্ত। টানা সাত-আট বছর টানা বাইশ গজ থেকে দূরে থাকার যন্ত্রণা অনুভব করেছিলেন স্যার ডন। বিশ্ব ভেবেছিল, এই বুঝি তাঁর শেষ। তবে পিছিয়ে যাননি ব্র্যাডম্যান। বরং আগের থেকে আরও বেশি শক্তিশালী হয়ে গোল মাঠে ফিরে এসেছিলেন অজি কিংবদন্তি। তাঁর ১১২তম জন্মদিনে সেই কথাই স্মরণ করেছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। লিখেছেন, আজও স্যার ডন তাঁর কাছে অনুপ্রেরণা।

দ্বিতীয় বিশ্বযুদ্ধও তাঁকে আটকাতে পারেনি, জন্মদিনে ডন সম্পর্কে বললেন সচিন

১৯০৮ সালের ২৭ অগাস্ট জন্ম হওয়া ডন ব্র্যাডম্যানের হাত ধরেই কার্যত ক্রিকেটকে চিনেছিল বিশ্ববাসী। অস্ট্রেলিয়ার জার্সিতে ১৯২৮ থেকে ১৯৪৮ সাল পর্যন্ত ৫২টি টেস্ট ম্যাচ খেলে ৬৯৯৬ রান করেছেন। কেরিয়ারে ২৯টি শতরান করেছেন ব্র্যাডম্যান। তাঁর ব্যাটিং গড় (৯৯.৯৪) এখনও পর্যন্ত ধরাছোঁয়ার বাইরে।

কাঁধের চোট নিয়ে আইপিএল ২০২০ থেকে ছিটকে গেলেন কেকেআর ক্রিকেটার

English summary
Sachin Tendulkar remembers Don Bradman on his 112th birthday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X