• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোন প্রাক্তন তারকার কথায় ধোনি ভারত অধিনায়ক, জানালেন শরদ

সব কিছু ঠিকঠাক চললে মঙ্গলবার থেকে শুরু হতে চলা চেন্নাই সুপার কিংসের শিবিরে প্রথম দিন থেকেই হাজির থাকবেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর মহেন্দ্র সিং ধোনি এবারের আইপিএলেই শেষবার মাঠে নামবেন কিনা তা নিয়ে জল্পনা অব্যাহত। গত আইপিএলে চেন্নাই সুপার কিংস প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়ায় ধোনি নিশ্চিতভাবেই এবার তাঁর দলকে সাফল্যের শিখরে ফের পৌঁছে দিতে চাইবেন।

রাহুলের স্থলাভিষিক্ত ধোনি

রাহুলের স্থলাভিষিক্ত ধোনি

আজ এক সভায় মহেন্দ্র সিং ধোনির ভারত অধিনায়ক হওয়ার নেপথ্য কাহিনি তুলে ধরেছেন প্রাক্তন বিসিসিআই সভাপতি শরদ পাওয়ার। তিনি বলেন, ২০০৭ সালে ভারত ইংল্যান্ড সফরে গিয়েছিল রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে। দ্রাবিড় আমার কাছে এসে জানান, তিনি আর দেশকে নেতৃত্ব দিতে চাইছেন না। কারণ, অধিনায়কত্ব তাঁর ব্যাটিংয়ে প্রভাব ফেলছে। এরপরই দ্রাবিড় তাঁকে অধিনায়কত্ব সরানোর আর্জি জানান। সচিন তেন্ডুলকরকে ফের অধিনায়ক হওয়ার প্রস্তাব দেন শরদ পাওয়ার। সচিনও রাজি হননি। যদিও পরে দ্রাবিড়ের স্থলাভিষিক্ত হন ধোনি।

সচিনের সুপারিশ

সচিনের সুপারিশ

শরদ পাওয়ার এদিন জানান, সচিন, দ্রাবিড়রা দেশকে নেতৃত্ব দিতে রাজি না হওয়ায় আমি সচিনকে বলি তোমরা নেতৃত্ব না দিলে কীভাবে চলবে? তখন সচিনই আমাকে বলে, আমাদের দলে এমন একজন আছে যে দেশকে নেতৃত্ব দিতে পারে। সচিন ধোনির নামই বলেছিল। এরপরই তাঁকে ভারত অধিনায়ক করা হয়।

শুরুতেই চ্যাম্পিয়ন

শুরুতেই চ্যাম্পিয়ন

উল্লেখ্য, ২০০৭ সালে টি ২০ বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেন ধোনি। দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ওঠার পর রুদ্ধশ্বাস ফাইনালে শেষ ওভারে পাকিস্তান-বধ সেরে ভারত বিশ্বসেরা হয়। ধোনির নেতৃত্বে এরপর ২০১১ সালের বিশ্বকাপও জেতে ভারত। ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতেও চ্যাম্পিয়ন হয়। তাঁর নেতৃত্বে ভারত ১৫০টি ওয়ান ডে, ৬০টি টেস্ট ও ৭২টি টি ২০ আন্তর্জাতিক খেলেছে ভারত। ২০০৮ সালে টেস্টে দেশকে নেতৃত্ব দেওয়া শুরু করেন ধোনি। তাঁর অধিনায়কত্বেই ভারত টেস্ট ক্রমতালিকায় এক নম্বর স্থান দখল করেছিল।

অবসর জল্পনা

অবসর জল্পনা

মহেন্দ্র সিং ধোনি তাঁর অবসর নিয়ে বরাবর চমক দিয়েছেন। ২০১৪ সালে টেস্ট থেকে অবসর নেন। সীমিত ওভারের ক্রিকেটে নেতৃত্ব ছাড়েন ২০১৭ সালে। বিরাট কোহলির অধিনায়কত্বে ২০১৯ সাল অবধি খেলার পর গত বছরের ১৫ অগাস্ট তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় জানান। সব সময়ই কাউকে আঁচ পেতে দেননি তাঁর অবসর ঘোষণা নিয়ে। আইপিএলের আগে তিনি যতটা সিরিয়াস তাতে জল্পনা চলছেই, হয়তো এবারই শেষ আইপিএল খেলবেন তিনি। যদিও তাঁর ভক্তরা একেবারেই তা চাইছেন না।

ছবি- চেন্নাই সুপার কিংস টুইটার

English summary
MS Dhoni Became Captain Of India In 2007. Sharad Pawar Says Dhoni Replaced Dravid By Sachin's Recommendation.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X