• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অমিতাভ বচ্চনের দাদা সাহেব ফালকে জয়ে শুভেচ্ছা সচিনের, কোন ডায়লগ শুনলে গায়ে কাঁটা দেয় জানালেন মাস্টার

  • |

২০১৯ সালে দাদা সাহেব ফালকে পুরস্কার পেতে চলেছেন অমিতাভ বচ্চন। ভারতীয় সিনেমায় অবদানের জন্য এই পুরস্কার পাচ্ছেন শাহেনশাহ। পাঁচ দশকেরও বেশি সময় ধরে ভারতীয় চলচিত্র জগতে অভিনয় করে চলেছেন বিগ বি।

বিগ বি'কে শুভেচ্ছা জানালেন সচিন তেন্ডুলকর

বিগ বি'কে শুভেচ্ছা জানালেন সচিন তেন্ডুলকর

অমিতাভ বচ্চনের এই সাফল্য়ের জন্য বিগ বি'কে শুভেচ্ছা জানিয়েছেন সচিন তেন্ডুলকর। ক্রিকেট ঈশ্বর সচিন, অমিতাভের সিনেমার ডায়লগ ধার করেছেন। সোশ্যাল মিডিয়ায় অমিতাভ বচ্চনের অগ্নিপথ সিনেমার জনপ্রিয় ডায়লগকে কোট করে লেখেন, 'বিজয় দিনানাথ চৌহান, পুরা নাম। বাপ কা নাম দিনানাথ চৌহান, মা কা নাম সুহাষিনী চৌহান। গাঁও মান্ডোয়া, বয়স ৩৬!'। সিনেমার জনপ্রিয় এই ডায়লগটি লিখে, সচিন তেন্ডুলকর জুড়েছেন, 'এই ডায়লগ গুলো শুনলে আজও শিহরণ দেয়। অমিতজী, এভাবেই আপনি দেশবাসীর হৃদয়ে থাকুন।

শেহেনশাহকে নিয়ে তথ্য সম্প্রচার মন্ত্রীর টুইট

মঙ্গলবার তথ্য সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভদেকর টুইটে করে শেহেনশাহের দাদা সাহেব ফালকে পুরস্কার পেতে চলার কথা নিশ্চিত করেন। টুইটে তিনি লেখেন,'দুই প্রজন্মেরও বেশি সময় ধরে কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন দেশবাসীকে এন্টারটেইন করে চলেছেন। ভারতীয় চলচিত্রে তাঁর অবদান বিরাট। সর্বসম্মতিতে অমিতাভজিকে এবার দাদা সাহেব ফালকে পুরস্কারে সম্মানিত করার জন্য বেছে নেওয়া হয়েছে। বচ্চন স্যারকে অনেক শুভেচ্ছা। '

বিগ বি পাঁচ দশকের ফিল্ম কেরিয়ার

বিগ বি পাঁচ দশকের ফিল্ম কেরিয়ার

প্রসঙ্গত ভারতীয় সিনেমার জনক দাদা সাহেব ফালকের নাম অনুসারে ১৯৬৯ সাল থেকে এই পুরস্কার দেওয়া শুরু হয়। ভারতীয় সিনেমার বিশেষ অবদানের জন্য সত্যজিৎ রায়, রাজ কাপুর, লতা মঙ্গেশকর, দেব আনন্দ, মৃণাল সেন, তপন সিংহা, শ্যাম বেনেগাল, গুলজার,মনোজ কুমার সহ একাধিক কিংবদন্তি ব্যক্তিত্বরা এই পুরস্কার পেয়েছেন। শেষবার ২০১৮ সালে অভিনেতা বিনোদ খান্না দাদা সাহেব ফালকে পুরস্কার পান। উল্লেখ্য পাঁচ দশকেরও বেশ সময় ধরে ভারতীয় সিনেমায় অভিনয় করে চলেছেন অমিতাভ বচ্চন। অমিতাভের অভিনীত জনপ্রিয় সিনেমার মধ্যে রয়েছে কুলি, অগ্নিপথ, আনন্দ, দিওয়ার, ডন, শোলে, জঞ্জীর, ব্ল্যাক, পা, পিকু।

English summary
Sachin Tendulkar pays tribute to Amitabh Bachchan for Dadasaheb Phalke Award
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X