• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শ্রীলঙ্কা লেজেন্ডসকে হারিয়ে রোড সেফটি টি-২০ চ্যাম্পিয়ন হল সচিন তেন্ডুলকরের ইন্ডিয়া লেজেন্ডস

Google Oneindia Bengali News

রোড সেফটি টি-২০ সিরিজ চ্যাম্পিয়ন হল ইন্ডিয়া লেজেন্ডস। সচিন তেন্ডুলকরের নেতৃত্বাধীন ভারতীয় লেজেন্ডস দল ফাইনালে শ্রীলঙ্কা লেজেন্ডসকে ৩৩ রানে পরাজিত করে। ভারতের ১৯৫/৬ রানের জবাবে শ্রীলঙ্কার ইনিংস গুটিয়ে যায় ১৬২ রানে। ভারতীয় লেজেন্ডসের হয়ে ফাইনালে দুর্ধর্ষ পারফর্ম করেন নমন ওঝা। ৭১ বলে ১০৮ রানে অপরাজিত থাকেন ওঝা।

শ্রীলঙ্কা লেজেন্ডসকে হারিয়ে রোড সেফটি টি-২০ চ্যাম্পিয়ন হল সচিন তেন্ডুলকরের ইন্ডিয়া লেজেন্ডস

শনিবার এই ম্যাচে টসে জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেন ইন্ডিয়া লেজেন্ডসের অধিনায়ক সচিন তেন্ডুলকর। নিজের ইনিংসের প্রথম বলেই ০ রানে সচিন আউট হলেও ফাইনালে বড় রান তুলতে ভারতীয় দলের সমস্যা হয়নি অপর ওপেনার নমন ওঝার সৌজন্যে। ৭১ বলে অপরাজিত ১০৮ রানের ইনিংস খেলেন এই উইকেটরক্ষক। ১৫টি চার এবং ২টি ছয় দিয়ে তাঁর ইনিংস সাজানো ছিল। রান পাননি সুরেশ রায়নাও প্রথম বলে চার মেরে দ্বিতীয় বলেই ডাগ আউটের দিকে হাঁটা লাগান। নাইট ওয়াচম্যান হিসেবে খেলতে নামা বিনয় কুমার ২১ বলে ৩৬ রান করেন। যুবরাজ সিং এবং ইরফান পাঠানের ব্যাট থেকে যথাক্রমে আসে ১৯ এবং ১১ রান।। ইউসুফ পাঠান ০ রানে আউট হন। শেষের দিকে দুই বল খেলে স্টুয়ার্ট বিনি দু'টিতেই চার মারেন এবং ৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

শ্রীলঙ্কার হয়ে সর্বাধিক ৩ উইকেট সংগ্রহ করেন নুয়ান কুলাসেকরা, ইসুরু উদানা ২ উইকেট পান, ঈশান জয়রত্নে ৪ ওভারে ৪৪ রান দিয়ে ১ উইকেট সংগ্রহ করেন।

ফাইনালের চাপ সঙ্গে নিয়ে বড় রান তাড়া করতে নেমে ভারতীয় লেজেন্ডসের বোলিং অ্যাটাকের সামনে মুখ থুবড়ে পড়ে শ্রীলঙ্কার প্রাক্তনীরা। শ্রীলঙ্কার দুই প্রধান ভরসা সনৎ জয়সূর্য (৫) এবং তিলকরত্নে দিলশন (১১) অল্প রানে আউট হওয়ায় চাপ বাড়ে মিডল অর্ডারের উপর। জয়সূর্যের সঙ্গে ওপেন করতে নামা দিলশান মুনাবীরা ৮ রানে আউট হন। উপুল থরঙ্গা (১০), আসেলা গুনরত্নে (১৯), জীবন মেন্ডিস (২০) স্টার্ট পেলেও ইনিংস দীর্ঘ করতে পারেননি। একমাত্র ঈশান জয়রত্নে অর্ধ-শতরান পান শ্রীলঙ্কার হয়ে বড় রান তাড়া করতে নেমে। তিনি ২২ বলে ৫১ রান করেন। মহেলা উদাওয়াতে ২৬ রান করেন। ভারতীয় বোলারদের সামনে পুরো ২০ ওভারও টিকতে পারেনি শ্রীলঙ্কা। ১৮.৫ ওভারেি গুটিয়ে যায় তাঁদের ইনিংস। বিনয় কুমার ভারতের হয়ে তিন উইকেট পান, দুইটি উইকেট পান অভিমন্যু মিঠুন, একটি করে উইকেট পান রাজেশ পাওয়ার, স্টুয়ার্ট বিনি, রাহুল শর্মা এবং ইউসুফ পাঠান। প্রত্যাশা মতোই ফাইনালের সেরা হয়েছেন নমন ওঝা।

সিরিজ জয়ের লক্ষ্যে গুয়াহাটিতে নামতে চলেছে ভারত, এক নজরে দুই দলের সম্ভাব্য একাদশ,আবহাওয়ার আপডেট এবং পিচ রিপোর্টসিরিজ জয়ের লক্ষ্যে গুয়াহাটিতে নামতে চলেছে ভারত, এক নজরে দুই দলের সম্ভাব্য একাদশ,আবহাওয়ার আপডেট এবং পিচ রিপোর্ট

English summary
Sachin Tendulkar lead India Legends beat Sri Lanka Legends to cling Road Safety World Series T20 2022. India Legends beat Sri Lanka Legends by 33 runs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X