• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কলকাতায় ম্যারাথন-দূত লিটল মাস্টার! বিশ্বকাপ জিতবে কে, কারা কালো ঘোড়া - বাছলেন কিংবদন্তি

  • |
Google Oneindia Bengali News

রবিবার (৩ ফেব্রুয়ারি) ভোরে তখনও অধিকাংশ কলকাতার ঘুম ভাঙেনি। তার আগেই কলকাতায় সল্টলেক যুবভারতী স্টেডিয়াম চত্ত্বরে দেখা মিলল তাঁর। ক্রিকেট কিংবদন্তি সচিন তেন্ডুলকার। ১৯৯তম টেস্ট খেলার শহরে তিনি এসেছিলেন আইডিবিআই কলকাতা ম্যারাথন ২০১৯-এ অংশগ্রহণকারীদের উৎসাহ দিতে। সফরকালে বিনা দ্বিধায় তিনি বেছে নিলেন তাঁর বিশ্বকাপের বাজিও।

কলকাতা ফুল ম্যারাথনে মহিলাদের মধ্যে কেরিয়ারের সেরা সময় করে জিতলেন অঞ্জলী সারোগি। আর পুরুষদের ফুল ম্যারাথনে জিতলেন লানডিং ওয়াহলাং। এই ম্যারাথনের ব্র্যান্ড অ্য়াম্বাস্য়াডার হিসেবেই কলকাতায় এসেছিলেন সচিন। তিনি জানান, ৪ বছর আগে এই দৌড়ের সূচনা হয়েছিল ১৫০০ দৌড়বিদকে দিয়ে। আর আজ সংখ্যাটা ১৫০০০-এ পৌঁছেছে।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">The atmosphere at <a href="https://twitter.com/IDBIFed?ref_src=twsrc%5Etfw">@IDBIFed</a> <a href="https://twitter.com/KolFullMarathon?ref_src=twsrc%5Etfw">@KolFullMarathon</a> was absolutely electrifying! Loved the excitement of the runners and it felt great to see the participation almost double up in a year .Thank you for all the love, Kolkata! <a href="https://twitter.com/hashtag/KeepMoving?src=hash&ref_src=twsrc%5Etfw">#KeepMoving</a> <a href="https://t.co/TD21fpP3rE">pic.twitter.com/TD21fpP3rE</a></p>— Sachin Tendulkar (@sachin_rt) <a href="https://twitter.com/sachin_rt/status/1091936342051880960?ref_src=twsrc%5Etfw">February 3, 2019</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

সচিন থাকবেন না আর ক্রিকেট প্রসঙ্গ আসবে না তা তো হতেই পারে না। বিশেষ করে এটা বিশ্বকাপের বছর। কলকাতায় বসে তিনি বিশ্বকাপে তাঁর বাজি হিসেবে বেছে নিলেন ভারতকেই। তাঁর মতে বিশ্বের সমস্ত পরিবেশে লড়াই করার ক্ষমতা রয়েছে এই ভারতীয় দলের।

সচিনের বাজি

সচিনের বাজি

সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাতকারে সচিন জানান, বর্তমানে ভারতীয় দলে সব জায়গায় যে কোনও ধরণের পিচে খেলার মতো নিখুঁত ভারসাম্য রয়েছে। ভারতের বিশ্বকাপ জেতার সম্ভাবনা নিয়ে তাঁর মনে অন্তত কোনও দ্বিধা নেই বলে জানিয়েছেন ১০০ শতরানের মালিক।

পথের কাঁটা

পথের কাঁটা

ভারতের জয়ের পথে কারা কাঁটা হয়ে উঠতে পারেন তাও স্পষ্ট করে দেন সচিন। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে লাল বলের ক্রিকেটে ইংল্যান্ড দলের পারফরম্যান্স খারাপ হলেও, নিজেদের দেশে সাদা বলের বিশ্বকাপে ইংল্যান্ডই ভারতের কাপ জয়ের সবচেয়ে বড় বাধা হয়ে উঠতে পারেন বলে মনে করছেন লিটল মাস্টার।

বিশ্বকাপের কালো ঘোড়া

বিশ্বকাপের কালো ঘোড়া

সেই সঙ্গে তাঁর মতে কালো ঘোড়া হয়ে উঠতে পারে নিউজিল্যান্ড। তিনি জানিয়েছেন সদ্য সমাপ্ত ওডিআই সিরিজে নিউজিল্যান্ড একেবারেই ভাল খেলতে না পারলেও এই দল খুবই শক্তিশালী। বিশ্বকাপে অনেককে চমকে দিতে পারে।

এবং অস্ট্রেলিয়া

এবং অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া এই মুহূর্তে যে অবস্থাতেই থাকুক, সবচেয়ে বেশিবার কাপ জেতা অজিদের এককথায় উড়িয়ে দেওয়া যায় না। বিশ্বকাপের আগে দলে যোগ দেবেন স্মিথ ওয়ার্নাররাও। সচিনের মতে তারপর অস্ট্রেলিয়া দলও বেশ শক্তিশালী হয়ে উঠবে। কিন্তু অজি দলের ধারাবাহিকতার অভাবের দিকে দৃষ্টি আকর্ষণ করেছেন সচিন। তাঁর মতে ইদানিং প্রায়ই ভাল বল করতে করতে ২-৩ ওভার খারাপ বল করতে দেখা যাচ্ছে অজিদের। আর ওডিআই-তে ২-৩ ওভারেই ম্য়াচ হাতছাড়া হতে পারে।

ক্রীড়াক্ষেত্র মহিলাদের ক্ষমতায়ন

ক্রীড়াক্ষেত্র মহিলাদের ক্ষমতায়ন

হিমা দাস, স্বপ্না বর্মন, দ্যুতি চাঁদদের মতো অ্যাথলিটদের সাম্প্রতিক সাফল্যের কথা উঠে এসেছে তাঁর মুখে। ২০১৬ রিও অলিম্পিকেও পদক এনেছিলেন সাক্ষী ও সিন্ধু - দুই মহিলা। এই সব সাফল্য বাবা-মায়েদের বাড়ির মেয়েদের আরও বেশি করে ক্রীড়া জগতে আনতে উৎসাহী করছে বলে মনে করেন সচিন। তিনি জানান, ক্রীড়াক্ষেত্র ক্রমেই মহিলাদের ক্ষমতায়নের মাধ্যম হয়ে উঠছে।

English summary
On Sunday Sachin Tendulkar has come to Kolkata to cheer the marathon runners. During his visit he picked India as his favourite for the World Cup.&#13;
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X