• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্যাটিং কিংবদন্তি সচিনের থেকে জেনে নিন, অ্যাসেজে কীভাবে সফল হয়েছেন স্মিথ

  • |

কেরিয়ারের দ্বিতীয় ইনিংসে প্রত্যবর্তন করে স্বপ্নের ফর্মে স্টিভ স্মিথ।ইংল্য়ান্ডের ডেরায় অ্যাসেজ সিরিজে ৭ ইনিংস ব্যাট করে ৭৭৪ রান হাঁকিয়েছেন স্মিথ। ব্রিটিশ বোলারদের কালঘাম ছুটিয়ে এই রান করেন স্টিভ। স্মিথের ব্যাটিং দেখে মুগ্ধ ক্রিকেট দুনিয়া। মুগ্ধ লিটল মাস্টার সচিন তেন্ডুলকরও। এবার স্মিথের সফল ব্যাটিংয়ের রহস্য ফাঁস করলেন সচিন।

স্মিথের ব্যাটিং নিয়ে সচিনের ভিডিও

এক অ্যাপে ভিডিও তৈরি করে স্মিথের ব্যাটিংয়ের বিশ্লেষণ করে সচিন বলেছেন, সিরিজের শুরুর থেকে ব্রিটিশ বোলাররা স্মিথকে স্লিপে ক্যাচ করানোর পরিকল্পনা করেছিলেন। সেই মতো তারা অফ সাইডে বোলিং করে যান। বুদ্ধিমান স্মিথ পাল্টা, অফ স্টাম্পে একটু এগিয়ে গিয়ে, লেগ স্টাম্প ছেড়ে ব্যাটিং করেই সফল হয়েছেন।অফের বল আসলে তখন প্রতিক্ষেত্রেই লিভ করেছেন স্মিথ।

 সচিন আরও বলেন

সচিন আরও বলেন

ভিডিওতে সচিন আরও জুড়েছেন, লর্ডস টেস্ট থেকে কিন্তু ছবিটা পাল্টে গিয়েছিল।জোফরা ক্রমাগত শট পিচ বল করে স্মিথকে ব্যাকফুটে ঠেলে দিতে শুরু করেন। জোফরার টার্গেটই ছিল, বাউন্সার দাও, স্মিথ সমস্যায় পড়ে ক্রিজের পিছনের দিকে পিছিয়ে যাবে।

এভাবেই কিন্তু জোফরার শট পিচ বলে চোট পায় স্মিথ। পরে স্মিথ কিন্তু এটা বুঝে গিয়ে, পরিকল্পনা পাল্টে ফেলে। সেকারণে বাঁ-পা এগিয়ে গিয়ে খেলা শুরু করে। সিরিজের চতুর্থ ও পঞ্চম টেস্টে ব্যাকফুটে খেলার পরিবর্তে বাঁ-পা এগিয়ে মাথা ঝুঁকিয়ে বার বার বল ছেড়ে দিয়েছে! এভাবেই বড় ক্রিকেটাররা পরিকল্পনা পাল্টে কঠিন পরিস্থিতিতে ক্রিকেট খেলেন। স্মিথের ম্যাচ রিডিং ক্ষমতার প্রশংসা করতেই হয়।

একনজরে স্মিথের ব্যাটে রান

অ্যাসেজ সিরিজে এজবাস্টন টেস্টে ১৪৪, ১৪২রান। এরপর লর্ডস টেস্টে ৯২। চোটের কারণে সিরিজে তৃতীয় টেস্ট খেলতে পারেননি। এরপর চতুর্থ টেস্টের দুই ইনিংসে ২১১ ও ৮২। পঞ্চম টেস্টের প্রথম ইনিংস ৮০ ও দ্বিতীয় ইনিংসে ২৩ রান করেন স্মিথ।

English summary
Sachin Tendulkar describes by video, how Steve Smith Succeeded in Ashes
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X