• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তাঁর কেরিয়ারে ছায়া সচিন, ৮ বছর বয়সে পরিচয়, বললেন এই ভারতীয় ওপেনার

সচিন তেন্ডুলকরকে 'ক্রিকেটের ভগবান' বলে মর্যাদা দিয়েছেন ভারতের তরুণ ওপেনার পৃথ্বী শ। জানালেন মাস্টার ব্লাস্টারের মতোই ক্রিকেট খেলতে চান তিনি। তাঁর কেরিয়ারে সচিন তেন্ডুলকরের অবদান বিরাট বলেও জানিয়েছেন পৃথ্বী।

পৃথ্বীর আদর্শ

পৃথ্বীর আদর্শ

করোনার জেরে লকডাউনে নিজের ইন্ডিয়ান অয়েলের সঙ্গে কথোপকথনে পৃথ্বী শ জানিয়েছেন, শৈশব থেকে সচিন তেন্ডুলকরকে আদর্শ করেই তিনি ক্রিকেট খেলেছেন। মাস্টার ব্লাস্টারকে তিনি ভগবানের মতো দেখেন বলেও জানিয়েছেন পৃথ্বী। তিনি সচিনের মতো ক্রিকেটার হতে চান বলেও জানিয়েছেন টিম ইন্ডিয়ার তরুণ ওপেনার। পৃথ্বী জানিয়েছেন, আট বছর বয়সে সচিনের সঙ্গে তাঁর মুখোমুখি দেখা হয়। তখন থেকেই মাস্টার ব্লাস্টার তাঁর মেন্টর বলে জানিয়েছেন ভারতীয় ব্যাটসম্যান। ২৫ বছর ক্রিকেট খেলার সৌজন্যে এই খেলা সম্পর্কে সচিনের খুঁটিনাটি জ্ঞান রয়েছে বলেও দাবি পৃথ্বীর।

সচিনের পরামর্শ

সচিনের পরামর্শ

একই শহরের বাসিন্দা সচিন তেন্ডুলকরের সান্নিধ্যে আসতে পেরে তিনি অনেক কিছু শিখেছেন বলে জানিয়েছেন মুম্বইকর পৃথ্বী শ। তাঁর বক্তব্য, তিনি বটম হ্যান্ড ব্যাটসম্যান। এ ব্যাপারে একাধিক কোচ বিভিন্ন পরামর্শ দিলেও, সচিন তাঁকে গ্রিপ পরিবর্তন না করার পরামর্শ দিয়েছেন বলে জানিয়েছেন পৃথ্বী। তিনি তার ফলও পেয়েছেন বলে দাবি টিম ইন্ডিয়ার তরুণ ওপেনারের। তাছাড়া মাঠে ও মাঠের বাইরে কীভাবে শান্ত রাখতে হয়, তা তিনি মাস্টার ব্লাস্টারের কাছ থেকে শিখেছেন বলে জানিয়েছেন পৃথ্বী। সবমিলিয়ে সচিন তাঁকে মানসিকভাবে চাঙা হতে ভীষণভাবে সাহায্য করেছেন বলে দাবি টিম ইন্ডিয়ার তরুণ ওপেনারের।

ক্রিকেটে ফিরতে উদগ্রীব

ক্রিকেটে ফিরতে উদগ্রীব

কনিষ্ঠতম ভারতীয় ক্রিকেটার হিসেবে টেস্টে শতরান করা পৃথ্বী শ, ডোপিং-র অভিযোগে প্রায় সাড়ে চার মাস ক্রিকেটের বাইরে ছিলেন। নির্বাসন থেকে ফিরে চোটগ্রস্ত হয়ে পড়েন ভারতীয় ওপেনার। তাই এখন ভালো ক্রিকেট খেলার জন্য মুখিয়ে রয়েছেন। করোনা ভাইরাসের জেরে ঘরবন্দি থেকে তাঁর অস্বস্তি বাড়ছে বলে জানিয়েছেন টিম ইন্ডিয়ার তরুণ ওপেনার।

কী বলেছিলেন সচিন

কী বলেছিলেন সচিন

পৃথ্বী শ-কে যে তিনি বিভিন্ন সময়ে নানা ধরনের পরামর্শ দিয়েছেন, তা মেনে নিয়েছিলেন সচিন তেন্ডুলকর। তবে দুই ক্রিকেটারের মধ্যে কী কথা হয়েছে, তা প্রকাশ্যে বলতে রাজি হননি মাস্টার ব্লাস্টার।

আম্ফান বিধ্বস্ত মানুষের পাশে বাগানের ঘরের ছেলে 'বাজপাখি' শিল্টন

English summary
Sachin Tendulkar creats huge impact on Indian opener Prithvi Shaw's career
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X