• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৯ এপ্রিল : ২৫ বছর আগে কোন অনন্য নজিরের মালিক হন সচিন তেন্ডুলকর

২৫ বছর আগের ৯ এপ্রিল কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে ওয়ান ডে-তে তিন হাজার রানের মালিক হয়েছিলেন সচিন তেন্ডুলকর। তাঁর সেই রেকর্ড বিশ্বে এখনও অক্ষত। দেখে নেওয়া যাক কোন দলের বিরুদ্ধে, কোন টুর্নামেন্টে এই নজির গড়েছিলেন মাস্টার ব্লাস্টার।

২৫ বছর আগে

২৫ বছর আগে

১৯৯৫ সালের এপ্রিলে শারজাহ-তে বসেছিল এশিয়া কাপ ক্রিকেটের আসর। ৯ এপ্রিল শ্রীলঙ্কার বিরুদ্ধে ওই টুর্নামেন্টের এক ম্যাচে কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে ওয়ান ডে-তে ৩ হাজার রানের গণ্ডী পেরিয়েছিলেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর।

কী হয়েছিল ম্যাচ

কী হয়েছিল ম্যাচ

ওই ম্যাচে আগে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০২ রান করেছিল শ্রীলঙ্কা। হাসান তিলকরত্নে (৪৮) ছাড়া শ্রীলঙ্কার কোনও ক্রিকেটার সেদিন সফল হননি। ভারতের হয়ে তিন উইকেট নিয়েছিলেন পেসার ভেঙ্কটেশ প্রসাদ। ২ উইকেট নিয়েছিলেন পেসার জভাগাল শ্রীনাথ। ১টি করে উইকেট নেন মনোজ প্রভাকর ও অনিল কুম্বলে।

ভারতের জয়

ভারতের জয়

পরে ব্যাট করে ১৭ ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে যায় ভারতীয় ক্রিকেট দল। ১১২ রান করে অপরাজিত থাকেন সচিন তেন্ডুলকর। ১৫টি চার ও একটি ছক্কা দিয়ে সাজানো ছিল তাঁর ইনিংস। সচিনের ওপেনিং পার্টনার মনোজ প্রভাকর সেই ম্যাচে ৬০ রান করেছিলেন।

সচিনের ৩ হাজার

সচিনের ৩ হাজার

২২তম জন্মদিন থেকে ১৫ দিন দূরে দাঁড়িয়ে ওয়ান ডে-তে ৩ হাজার রানের মালিক হয়েছিলেন সচিন তেন্ডুলকর। বিশ্বের কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে এই নজির গড়েছিলেন মাস্টার ব্লাস্টার।

English summary
Sachin Tendulkar became the youngest to reach 3000 on this day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X