• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বন্ধ লালার ব্যবহার: বলে চুমু খাওয়া ছাড়বেন তো ? প্রাক্তন সতীর্থকে মজা সচিনের

  • |

করোনা পরবর্তী সময়ে ক্রিকেটে লালার ব্যবহার বন্ধের নিষেধাজ্ঞা জানিয়েছে আইসিসি। কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ রুখতে আগামী সময় ক্রিকেট শুরু হলে সুইং করাতে বলে লালা বা থুতুর ব্যবহারে করা যাবে না। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার এই সিদ্ধান্ত নিয়ে প্রাক্তন থেকে বর্তমান পেসাররা দ্বিধাবিভক্ত। বোলারদের লালা ব্যবহারের নিষেধাজ্ঞা নিয়ে এবার প্রাক্তন সতীর্থের লেগপুল করলেন সচিন তেন্ডুলকর।

লালা থেকে ছড়াতে পারে করোনা

লালা থেকে ছড়াতে পারে করোনা

হাঁচি,কাশির মধ্য দিয়ে ছড়িয়ে পড়া ড্রপলেট থেকে করোনা ছড়ানোর প্রবণতা রয়েছে। কোভিড-১৯ ভাইরাস রুখতে সেই কারণে ক্রিকেট মাঠের বল কোনভাবে কোনও ক্রিকেটারের লালার সংস্পর্শে যাতে না আসে সেটাই রুখে দিয়ে সংক্রমণের ঝুঁকি কমানোর পক্ষে আইসিসি।

পেসাররা সংকটে পড়বেন, মত অধিকাংশের

পেসাররা সংকটে পড়বেন, মত অধিকাংশের

কিন্তু এতে পেসাররা সুইং করানোয় সমস্যায় পড়তে চলেছেন বলে ওয়াসিম আক্রমের মতো প্রাক্তনরা মতামত দিয়েছেন। শুধু সুইংয়েই নয় অন্য এক কারণে সমস্যায় পড়তে পারেন শ্রীলঙ্কার টি-২০ ক্রিকেট অধিনায়ক লাসিথ মালিঙ্গা।

বলে চুমু খাওয়ার অভ্যাস মালিঙ্গার

বলে চুমু খাওয়ার অভ্যাস মালিঙ্গার

অভ্যাস মতো প্রতিবার ব্যাটসম্যানকে বল করতে যাওয়ার আগে বলে একবার করে চুমু খান মালিঙ্গা। কেরিয়ারের শুরু থেকেই এটা মালিঙ্গার অভ্যাস। কিন্তু এবার করোনা সংকটে বলে চুমু খাওয়া তো দূরের কথা, বলে থুতু লাগাতেও পারবেন না তিনি। আর তা মনে করিয়ে দিয়েই মজা করেছেন সচিন তেন্ডুলকর।

মালিঙ্গার লেগপুল করে সচিনের টুইট

মালিঙ্গার লেগপুল করে সচিনের টুইট

মজা করে টুইটে সচিন লিখেছেন, 'আইসিসি-র নতুন নিয়মের কারণে কোনও একজনকে তো রান আপের অভ্যাস বদলে ফেলতে হবে! মালিঙ্গা এই নিয়ে কী বলবে? প্রসঙ্গত আইপিএলে দীর্ঘদিন মুম্বই ইন্ডিয়ান্সে সচিন-মালিঙ্গা মুম্বই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজির হয়ে ড্রেসিংরুম শেয়ার করেছেন।

English summary
Sachin Tendulkar asks Sri lankan pacer Lasith Malinga to avoid kissing the ball
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X