• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরিকদের লকডাউন মেনে চলার বার্তা সচিন তেন্ডুলকর থেকে হিমা দাসের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে শেষে করোনা ভাইরাসের সঙ্গে মোকাবিলায় দেশের নাগরিকদের লকডাউন মেনে চলার বার্তা দিলেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর থেকে অ্যাথলিট হিমা দাস। দেশের মানুষকে আরও মানবিক হওয়ার বার্তাও দিয়েছেন তাঁরা।

করোনার জের

করোনার জের

বিশ্বের ২০৪টি দেশে প্রভাব ফেলেছে করোনা ভাইরাস। মৃত্যু হয়েছে ৫৪ হাজারেরও বেশি মানুষের। আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। মারণ ভাইরাসে ব্যাপক প্রভাবিত আমেরিকা, ইংল্যান্ড, ইতালি, ফ্রান্স, স্পেন সহ বিশ্বের সবকটি বড় দেশ। চিন থেকে ছড়ানো এই ভাইরাসের চিহ্ন মিলেছে ভারতেও। এদেশে ৭২ জনের প্রাণ কেড়েছে করোনা। আক্রান্তের সংখ্যা প্রায় ২৬০০।

লকডাউন

পরিস্থিতির সঙ্গে মোকাবিলায় দেশব্যাপী লকডাউনের ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় সরকার। এর অর্থ, ১৪ এপ্রিল পর্যন্ত ঘর থেকে বেরোতে পারবেন না মানুষ। স্তব্ধ থাকবে সব ধরণের পরিষেবা। তারই ফাঁকে করোনা নিয়ে সচেতনতা মূলক আলোচনা সারতে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি, মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর, ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র শেহওয়াগ, বিশ্বজয়ী শাটলার পিভি সিন্ধু, অ্যাথলিট হিমা দাস সহ দেশের মোট ৪৯ জন ক্রীড়া ব্যক্তিত্বের সঙ্গে ভিডিও কনফারেন্সিং-র মাধ্যমে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কী বললেন হিমা

কী বললেন হিমা

ভারতীয় অ্যাথলিট হিমা দাসের কথায়, ডাক্তাররা প্রাণের ঝুঁকি নিয়ে করোনার বিরুদ্ধে লড়াই করছেন। অন্যদিকে পুলিশস কর্মীরা পরিবারের কথা না ভেবে দিনরাত এক করে মানুষকে সেবা দিয়ে চলেছেন বলে জানিয়েছেন হিমা। অথচ এই দুই স্তরের মানুষকে লক্ষ্য করে দেশের কোথাও কোথাও পাথর ছোঁড়া হচ্ছে বলেও আক্ষেপ প্রকাশ করেছেন ভারতীয় অ্যাথলিট। বিষয়টি তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জানিয়েছেন। মানুষকে লকডাউন মেনে চলার আবেদনও করেছেন হিমা। একই আবেদন জানিয়েছেন ভরোত্তোলক মীরাবাঈ চানু।

কী বললেন সচিন

কী বললেন সচিন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক শেষে মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর বলেন, পরিস্থিতি যেদিকে এগোচ্ছে, তাতে ১৪ এপ্রিলের পরেও মানুষকে সাবধানে থাকতে হবে। করোনার সঙ্গে মোকাবিলায় মানুষকে লকডাউন মেনে চলার পরামর্শ দিয়েছেন মাস্টার ব্লাস্টার। একই সঙ্গে প্রবীণদের খেয়াল রাখাটাও নাগরিকদের কর্তব্য বলে জানিয়েছেন সচিন।

English summary
Sachin Tendulkar and Hima Das urge people to follow lock down
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X