• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'দাদা-ই তো প্রথম সুযোগ দিয়েছিলেন', কৃতজ্ঞ শ্রীসন্থের সোজাসাপ্টা স্বীকারোক্তি

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ই তাঁকে আবিষ্কার করেছিলেন বলে স্বীকার করলেন ফাস্ট বোলার এস শ্রীসন্থ। একই সঙ্গে ২০০৬-র দক্ষিণ আফ্রিকা সফর চলার সময় তাঁকে পরামর্শ দেওয়া নিয়ে মাঠে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে রাহুল দ্রাবিড়ের মধ্যে কী সমস্যা হয়েছিল, তাও সোজাসাপ্টা ভাবে জানালেন দুবারের বিশ্বকাপ জয়ী ক্রিকেটার।

দাদাই প্রথম সুযোগ দিয়েছিলেন

দাদাই প্রথম সুযোগ দিয়েছিলেন

ভারতের প্রাক্তন অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় তাঁকে প্রথম আবিষ্কার করেছিলেন বলে স্বীকার করেছেন ফাস্ট বোলার এস শ্রীসন্থ। জানিয়েছেন, ২০০৩ সালে তাঁকে নেটে বল করতে দেখেছিলেন সৌরভ। পছন্দ হওয়ায় মহারাজ সঙ্গে সঙ্গে তাঁর নাম টিম ইন্ডিয়ার সেই সময়ের কোচ জন রাইটের কাছে পাঠিয়েছিলেন বলে জানিয়েছেন শ্রীসন্থ। এরপরেই তিনি চ্যালেঞ্জার ট্রফিতে খেলার সুযোগ পান বলে জানিয়েছেন শ্রী।

সৌরভের সাহায্য

সৌরভের সাহায্য

কেবল চ্যালেঞ্জার ট্রফি নয়, রঞ্জি, ইরানি ট্রফির মতো ঘরোয়া টুর্নামেন্টে খেলার সময় সৌরভ গঙ্গোপাধ্যায় তাঁকে নানাভাবে পরামর্শ দিয়েছেন বলে জানিয়েছেন এস শ্রীসন্থ। এরপর জাতীয় দলে সতীর্থ হিসেবে মহারাজকে পেয়েছেন শ্রী। কোন ব্যাটসম্যানকে কখন, কী ধরনের বল করা উচিত, সেসব পরামর্শ তিনি বর্তমান বিসিসিআই সভাপতির কাছ থেকে পেয়েছেন বলে জানিয়েছেন দুবারের বিশ্বকাপজয়ী ফাস্ট বোলার।

সৌরভ বনাম রাহুল

সৌরভ বনাম রাহুল

২০০৬ সালে দক্ষিণ আফ্রিরা সফরে গিয়েছিল রাহুল দ্রাবিড় নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। ওই সিরিজেই জাতীয় শিবিরে প্রত্যাবর্তন ঘটেছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের। দলে ছিলেন নবাগত শ্রীসন্থ। পোচেফস্ট্রুমে ম্যাচ চলাকালীন কিছুতেই জায়গায় বল ফেলতে পারছিলেন না শ্রী। সবধরনের ডেলিভারি ফেলার চেষ্টা করেও তিনি ব্যর্থ হচ্ছিলেন। তখন অভিজ্ঞ সৌরভ গঙ্গোপাধ্যায় তাঁকে এগিয়ে এসে কিছু বলেছিলেন। তা দেখে ছুটে এসেছিলেন অধিনায়ক রাহুল দ্রাবিড়ও। তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়কে কিছু বলেছিলেন। যা শুনে নিজের ফিল্ডিং পজিশনে ফিরে গিয়েছিলেন মহারাজ। সে ব্যাপারে প্রশ্ন করা হলে শ্রীসন্থ বলেন, সেদিন দ্রাবিড় ভুল বুঝেছিলেন। আসলে মহারাজ তাঁকে বল নিয়ে পরীক্ষা-নীরিক্ষা বন্ধ করে বেসিকে ফিরতে বলেছিলেন বলে জানিয়েছেন শ্রী।

সৌরভের বোলিং লাইন আপ সেরা

সৌরভের বোলিং লাইন আপ সেরা

ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, ইশান্ত শর্মা এবং উমেশ যাদব সম্বলিত টিম ইন্ডিয়ার বর্তমান বোলিং আক্রমণ দেশের মধ্যে সেরা। যদিও তা মনে করেন না দেশকে ২০০৭-র টি-টোয়েন্টি ও ২০১১-র ৫০ ওভারের বিশ্বকাপ দেওয়া এস শ্রীসন্থ। তাঁর মতে ২০০৩ সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিশ্বকাপ খেলা টিম ইন্ডিয়ার বোলিং আক্রমণ দেশের মধ্যে সর্বশ্রেষ্ঠ। জাহির খান, আশীষ নেহরা, জাভাগাল শ্রীনাথ, অজিত আগরকারের নাম বিশেষ ভাবে উল্লেখ করেছেন শ্রী। ভেঙ্কটেশ প্রসাদেরও ভূয়শী প্রশংসা করেছেন তিনি।

English summary
S Sreesanth speaks about Sourav Ganguly's contribution on his career
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X