• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বজয়ী ধোনিকে ছেড়ে সৌরভকেই বিশ্বসেরা ওয়ান ডে নেতা বাছলেন এই ভারতীয় পেসার

ভারতকে ২০০৭-র টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপ ও ২০১১-র ৫০ ওভারের বিশ্বকাপ দেওয়া মহেন্দ্র সিং ধোনির থেকে ওয়ান ডে অধিনায়ক হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়কেই এগিয়ে রাখলেন ফাস্ট বোলার এস শ্রীসন্থ। মহারাজকেই নিজের দেখা সর্বকালের সেরা ওয়ান একাদশের নেতা বেছেছেন শ্রীসন্থ।

কেন নেতা সৌরভ

কেন নেতা সৌরভ

এস শ্রীসন্থের কথায়, ২০১১ সালে যে দলকে নিয়ে এমএস ধোনি দেশের মাটিতে বিশ্বকাপ জিতেছিল, তার ভিত স্থাপন করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। মহারাজের আমলে উত্থান ঘটা তরুণ ক্রিকেটাররাই পরবর্তীকালে বিশ্ব কাঁপিয়েছিলেন বলে দাবি শ্রীসন্থের। তাঁর কথায়, টেস্ট এবং ওয়ান ডে-তে নিচের দিকে নেমে যাওয়া টিম ইন্ডিয়াকে প্রথম তিন স্থানের মধ্যে তুলে এনে বিপ্লব ঘটিয়েছিলেন বিসিসিআই সভাপতি।

ব্যাটসম্যান সৌরভ

ব্যাটসম্যান সৌরভ

সৌরভ গঙ্গোপাধ্যায়কে ভারত তথা বিশ্বের অন্যতম সেরা বাঁ-হাতি ব্যাটসম্যান বলেও আখ্যা দিয়েছেন এস শ্রীসন্থ। ভারতীয় ফাস্ট বোলারের কথায়, সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিন তেন্ডুলকরের ওপেনিং জুটি যে রেকর্ড তৈরি করে দিয়ে গিয়েছে, তা অতিক্রম করা কার্যত অসম্ভব। এমন জুটি আর হবে না বলেই মনে করেন কেরলের ফাস্ট বোলার। তাই দুই ভারতীয় কিংবদন্তিকে তাঁর নির্বাচিত সর্বকালের সেরা ওয়ান ডে দলের ওপেনিং স্লটে রেখেছেন শ্রীসন্থ।

দলে আরও তিন ভারতীয়

দলে আরও তিন ভারতীয়

নিজের বাছা সর্বকালের সেরা ওয়ান ডে একাদশে টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি, কিংবদন্তি যুবরাজ সিং এবং দেশের সর্বকালের অন্যতম সেরা নেতা মহেন্দ্র সিং ধোনিকেও (উইকেটরক্ষক) রেখেছেন এস শ্রীসন্থ। এই দলের বারোতম সদস্য হিসেবে নিজেকে বেছেছেন শ্রী।

শ্রীসন্থের একাদশ

শ্রীসন্থের একাদশ

ওপেন - সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়।

মিডিল অর্ডার ও অল রাউন্ডার - ব্রায়ান লারা, বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), জ্যাক কালিস।

বিশেষজ্ঞ বোলার - শেন ওয়ার্ন, গ্লেন ম্যাকগ্রা, অ্যালেন ডোনাল্ড।

পাকেচক্রে নাকি অ্যাক্সিডেন্টাল ক্রিকেটার, বাবার বাধায় পছন্দের পেশা বেছে নেওয়া হয়নি সৌরভের

English summary
S Sreesanth named Sourav Ganguly as his all time best ODI XI
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X