• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজয় হাজারে ট্রফিতে ঋতুরাজের চতুর্থ শতরান, নাম লেখালেন বিরাটদের তালিকায়

Google Oneindia Bengali News

দক্ষিণ আফ্রিকায় একদিনের সিরিজের আগে ঋতুরাজ গায়কোয়াড়ের ফর্ম স্বস্তিতে রাখবে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। চেন্নাই সুপার কিংসে খেলা ঋতুরাজ বিজয় হাজারে ট্রফিতে মহারাষ্ট্রকে নেতৃত্ব দিচ্ছেন। এদিন তিনি চতুর্থ শতরান হাঁকিয়ে দলকে তো জেতালেনই, নিজে নাম লেখালেন এলিটদের তালিকায়।

বিজয় হাজারে ট্রফিতে ঋতুরাজের চতুর্থ শতরান, নাম এলিট লিস্টে

(ছবি- বিসিসিআই টুইটার)

চলতি বছরেই শ্রীলঙ্কা সফরে আন্তর্জাতিক অভিষেক হয় ঋতুরাজের। আইপিএলেও ছিলেন বিধ্বংসী ফর্মে। ভারতের ঘরোয়া ক্রিকেটের ৫০ ওভারের টুর্নামেন্টে একই বছরে সর্বাধিক শতরানের যে রেকর্ডটি রয়েছে তাতে আজ যুক্ত হলো ঋতুরাজের নাম। এর আগে, এই নজির ছিল বিরাট কোহলি, দেবদত্ত পাড়িক্কল ও পৃথ্বী শ। এবারের বিজয় হাজারে ট্রফিতে চারটি শতরান হাঁকিয়ে তাঁদের সঙ্গে একই আসনে বসলেন মহারাষ্ট্রের ওপেনার। ২০০৯-১০ মরশুমে বিরাট কোহলি চারটি শতরান করেছিলেন, গত বছর বিজয় হাজারে ট্রফিতে সেই কীর্তি স্পর্শ করেন পৃথ্বী ও পাড়িক্কল।

আজ রাজকোটে চণ্ডীগড়ের বিরুদ্ধে তিন শতাধিক রান তাড়া করতে নেমে ১৩২ বলে ১৬৮ রানের ইনিংস খেলেন ঋতুরাজ। তাঁর ইনিংসে ছিল ১২টি চার ও ৬টি ছয়। চলতি মরশুমে প্রথম ব্যাটার হিসেবে বিজয় হাজারে ট্রফিতে ৬০০-র উপর রান করলেন ঋতুরাজ। ৫ ম্যাচে তিনি করেছেন ৬০৩ রান, গড় ১৫০.৭৫। শতরান চারটি। এবারের বিজয় হাজারে ট্রফিতে ঋতুরাজ সবচেয়ে বেশি গড় রেখে সবচেয়ে বেশি রান করেছেন, ব্যক্তিগত সর্বোচ্চ রানও তাঁর, সবচেয়ে বেশি চার ও ছয় মেরেছেন, শতরানও সকলের চেয়ে বেশি। এদিনের ম্যাচে ৯৫ বলে শতরান পূর্ণ করার পর আরও ৬৮ রান করেন মাত্র ৩৬ বলে।

মহারাষ্ট্র টস জিতে ফিল্ডিং নিয়েছিল। অধিনায়ক মনন ভোরার ১৪১, আর্সলান খানের ৮৭ ও অঙ্কিত কৌশিকের ৫৬ রানের সুবাদে চণ্ডীগড় ৫ উইকেটে ৩১৩ তোলে। জবাবে সাত বল বাকি থাকতেই ৫ উইকেটে ম্যাচ জিতে যায় মহারাষ্ট্র। ঋতুরাজের অধিনায়কোচিত ইনিংসের পাশাপাশি দলের জয়ে বড় ভূমিকা নেয় আজম কাজির অপরাজিত ৭৩ রান। এবারের বিজয় হাজারে ট্রফিতে মধ্যপ্রদেশের বিরুদ্ধে ১৩৬, ছত্তীসগঢ়ের বিরুদ্ধে অপরাজিত ১৫৪ ও কেরালার বিরুদ্ধে ১২৪ রান করেন ঋতুরাজ। শতরানের হ্যাটট্রিকের পর উত্তরাখণ্ড ম্যাচে তিনি ২১ রানে আউট হন, এদিন ফের পেলেন শতরান। এই জয়ের সুবাদে গ্রুপ ই-তে ৫ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রইল মহারাষ্ট্র। সমসংখ্যক ম্যাচে সমসংখ্যক পয়েন্ট নিয়ে শীর্ষে কেরালা, দ্বিতীয় স্থানে মধ্যপ্রদেশে। এই দুটি দল মহারাষ্ট্রের চেয়ে এগিয়ে নেট রান রেটে।

English summary
Ruturaj Gaikwad Hits Fourth Century To Join Elite List Of Vijay Hazare Trophy. Gaikwad Played Captain's Knock Of 168 Off 132 Balls To Secure Maharashtra's Win Over Chandigarh.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X