• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এক ওভারে ৭টি ছয় মেরে বিস্ময়কর নজির সৃষ্টি করলেন এই তারকা ভারতীয় ব্যাটার

এক ওভারে ৭টি ছয় মেরে বিস্ময়কর নজির সৃষ্টি করলেন এই তারকা ভারতীয় ব্যাটার
Google Oneindia Bengali News

অবিশ্বান্য নজির গড়লেন মহারাষ্ট্রের অধিনায়ক ঋতুরাজ গায়েকোয়াড়। বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে এক ওভারে ৭টি ছয় মারলেন তিনি এবং একই সঙ্গে ১ ওভারে নিলেন ৪৩ রান। এই দুইটি পরিসংখ্যানই অবিশ্বাস্য নজিরের থেকে কোনও অংশে কম নয়। বিজয় হাজারে ট্রফিতে এই রেকর্ড অর্জন করেন তিনি।

এক ওভারে ৭টি ছয় মেরে বিস্ময়কর নজির সৃষ্টি করলেন এই তারকা ভারতীয় ব্যাটার

আহমেদাবাদে গ্রুপ বি-এর ম্যাচে নরেন্দ্র মোদী স্টেডিয়াম (মোতেরা স্টেডিয়াম)-এ এই নজির অর্জন করেন ঋতুরাজ। উত্তর প্রদেশের বিরুদ্ধে বিজয় হাজারে ট্রফিতে কোয়ার্টার ফাইনালের ম্যাচে এই নজির গড়েন তিনি। ছয় বলে ছয়টি ছয় মরা স্যার গ্যারি সোবার্স, হার্শেল গিবস, যুবরাজ সিং, রোস হোয়াইটলি, হাজরাতুল্লাহ জাজাই, লিও কার্টারস কাইরন পোলার্ড, থিসারা পেরেরার মতো বিশ্ব ক্রিকেটের সেরা নক্ষত্রদের সঙ্গেই একই তালিকায় উঠে এসেছেন তিনি। এরা প্রত্যেকেই এক ওভারে ৬টি ছয় মেরেছে।

চেন্নাই সুপার কিংসের ব্যাটার উত্তর প্রদেশের শিবা সিং-কে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম (মোতেরা স্টেডিয়াম)-এ আয়োজিত বিজয় হাজারে ট্রফির দ্বিতীয় কোয়ার্টর ফাইনাল ম্যাচে ৭টি ছয় মারেন। শিবা ওভারের একটি বল নো বল করায় ফ্রি-হিট পায় ঋতুরাজ সেই বলেও ছয় মারেন। অর্থাৎ হিসেব মতো ওভারে ৭টি ছয় মেরে ৪৩ রান তিনি পূর্ণ করেন। ঋতুরাজের বিস্ফোরক ইনিংসের সৌজন্যে ৫০ ওভার শেষে ৩৩০/৫ রান তোলে মহারাষ্ট্র। যার মধ্যে ১৫৯ বলে ২২০ রান একাই তোলেন ঋতুরাজ।তাঁর ইনিংস সাজানো ছিল ১৬টি ছয় এবং ১০টি চার দিয়ে। প্রথম শ্রেণীর ক্রিকেটে এটিই প্রথম দ্বি-শতরান গায়েকোয়াড়ের। এক ওভারে সর্বাধিক রান (৪২) করার রেকর্ডের অধিকারী এই ইনিংসের পর হয়ে গিয়েছে চেন্নাই সুপার কিংস-এর এই ওপেনার। ঋতুরাজের আগে এই রেকর্ড ছিল জিম্বাবোয়ের এলটন চিগুম্বুরার দখলে। ২০১৩ সালে ঢাকা প্রিমিয়ার লিগে আলাউদ্দিন বাবুর ওভারে ৩৯ রান করেছিসেন তিনিএক ওভারে ৪৩ রান হজম খরচ করায় লিস্ট এ ক্রিকেটে যৌথ ভাবে সর্বাধিক রান খরচ করা বোলার হলেন শিবা সিং। এর আগে নিউজিল্যান্ডের উইলিম লুডিক এক ওভারে ৪৩ রান খরচ করেন।

দুই গোলে পিছিয়ে থেকে সার্বিয়ার বিরুদ্ধে রুদ্ধশ্বাস ড্র ক্যামেরুনেরদুই গোলে পিছিয়ে থেকে সার্বিয়ার বিরুদ্ধে রুদ্ধশ্বাস ড্র ক্যামেরুনের

English summary
Ruturaj Gaikwad became first player to hit 7 sixes in a over.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X