• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL Retention Latest Updates: বিরাট ধাক্কা খেলেন আরসিবিতে, কোন দলে কারা রইলেন?

Google Oneindia Bengali News

আইপিএল রিটেনশন (IPL Retention) অর্থাৎ মেগা নিলামের আগে আইপিএলের পুরানো ৮টি দল কাদের ধরে রাখতে চায় তার সময়সীমা আজ দুপুরেই শেষ হয়েছে। যে ক্রিকেটাররা পুরানো দলের হয়েই পঞ্চদশ আইপিএল খেলতে নামবেন তাঁদের নাম সরকারিভাবে জানা যাবে আজ রাত সাড়ে ৯টার পরেই। তবে একটা বিষয় পরিষ্কার হয়ে গিয়েছে, বেতন কমিয়েই বিরাট কোহলিকে রেখে দিচ্ছে আরসিবি।

বিরাট ধাক্কা

বিরাট ধাক্কা

বিরাট কোহলি এবারের আইপিএল পর্যন্ত ১৭ কোটি টাকা পেয়েছেন। তাঁর বেতনই ছিল সর্বাধিক। তবে ক্রিকইনফোর দাবি অনুযায়ী, এবারের মেগা নিলামের আগে শেষ পাওয়া খবরে তিনজন ক্রিকেটার ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রথম ক্রিকেটারের জন্য ১৫ কোটি, দ্বিতীয় ক্রিকেটারের জন্য ১১ কোটি ও তৃতীয় ক্রিকেটারের জন্য ৭ কোটি টাকা খরচ করা যাবে। যদি আরসিবি চারজন ক্রিকেটার রাখার পথে শেষ মুহূ্র্তে হাঁটে তাহলে বিরাটের স্যালারি ১৬ কোটি হতে পারে। অন্যথায় ১৫ কোটির বেশি পাবেন না তিনি। গ্লেন ম্যাক্সওয়েলকে ১৪.২৫ কোটি টাকায় নিয়েছিল আরসিবি। চারজন ক্রিকেটার রাখলে তাঁর বেতন হতে পারে ১২ কোটি, না হলে ১১ কোটি। জানা গিয়েছে, মহম্মদ সিরাজকে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আরসিবি।

চার দলে ৪ জন করে

চার দলে ৪ জন করে

সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, চেন্নাই সুপার কিংস, কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস ও মুম্বই ইন্ডিয়ান্স চারজন করে ক্রিকেটার ধরে রেখেছে। চেন্নাই সুপার কিংস মহেন্দ্র সিং ধোনির সঙ্গে রেখে দিয়েছে রবীন্দ্র জাদেজা, ঋতুরাজ গায়কোয়াড় ও মঈন আলিকে। কেকেআরে থাকছেন সুনীল নারিন, আন্দ্রে রাসেল, বরুণ চক্রবর্তী ও ভেঙ্কটেশ আইয়ার। মুম্বই ইন্ডিয়ান্স রেখে দিয়েছে রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহ, কাইরন পোলার্ড ও সূর্যকুমার যাদবকে। অর্থাৎ হার্দিক পাণ্ডিয়া ঠাঁই পেলেন না মুম্বই দলে। অধিনায়ক ঋষভ পন্থের সঙ্গেই দিল্লি ক্যাপিটালস ধরে রাখছে পৃথ্বী শ, অক্ষর প্যাটেল ও আনরিখ নরকিয়াকে।

বাকি দলগুলিতে কারা?

জনি বেয়ারস্টো সানরাইজার্স হায়দরাবাদকে বিদায় জানিয়েছেন। অরেঞ্জ আর্মি রেখে দিয়েছে কেন উইলিয়ামসনকে। তাঁর সঙ্গেই রেখে দেওয়া হচ্ছে আবদুল সামাদ ও উমরান মালিককে। রাজস্থান রয়্যালস সঞ্জু স্যামসনকে রেখে দিয়েছে। রাখা হচ্ছে জস বাটলার ও যশস্বী জয়সওয়ালকে। পাঞ্জাব কিংস রেখে দিচ্ছে দুজনকে। লোকেশ রাহুল থাকছেন না, তিনি সম্ভবত লখনউয়ের অধিনায়ক হবেন। পাঞ্জাব কিংসে ময়াঙ্ক আগরওয়াল ও অর্শদীপ সিং থাকছেন। আনক্যাপড অর্শদীপ পাবেন ৪ কোটি টাকা।

নিলামের আগে ঝুলির হিসেব

নিলামের আগে ঝুলির হিসেব

মেগা নিলামের আগে রিটেনশন পর্ব শেষে চেন্নাই সুপার কিংস, মুম্বই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স ও দিল্লি ক্যাপিটালসের হাতে থাকছে ৪৮ কোটি টাকা করে। সানরাইজার্স হায়দরাবাদ নিলামে যেতে পারে৬৮ কোটি টাকা নিয়ে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৫৭ কোটি, রাজস্থান রয়্যালস ৬২ কোটি ও পাঞ্জাব কিংস ৭২ কোটি টাকা নিয়ে নিলামে অংশ নিতে চলেছে। তবে সরকারিভাবে ঘোষণা হলেই চূড়ান্ত বিষয়টি জানা যাবে।

English summary
Royal Challengers Bangalore Retained Virat Kohli With Salary Cut Ahead Of IPL Mega Auction. CSK, KKR, MI And DC Retained Four Cricketers Each.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X