• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL Auction 2022: অবিশ্বাস্য দর পেলেন এই ক্যারিবিয়ান তারকা, পাঁচ দলের লড়াইয়ে জিতল সানরাইজার্স হায়দরাবাদ

Google Oneindia Bengali News

আইপিএল-এর চলতি নিলামে দুরন্ত দাম পাচ্ছেন পেসাররা। ভারতীয় পেস বোলার হোক কিংবা বিদেশি, নিলামের মঞ্চে ব্যাটসম্যানদের লিগ হিসেবে পরিচিত আইপিএল-এ একের পর এক বোলারদের চোখ কপালে তোলা দরের সাক্ষী থাকছে ক্রিকেট সার্কিট। এই তালিকায় নয়া সংযোজন ওয়েস্ট ইন্ডিজের বোলিং অলরাউন্ডার রোমারিও শেফার্ড।

IPL Auction 2022: অবিশ্বাস্য দর পেলেন এই ক্যারিবিয়ান তারকা, পাঁচ দলের লড়াইয়ে জিতল সানরাইজার্স হায়দরাবাদ

৭৫ লক্ষ টাকা নূন্যতম ক্রয় মূল্য থাকা শেফার্ডের দর পৌঁছয় ৭.৭৫ কোটিতে। যা ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক এবং বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার দেসন হোল্ডারের থেকে এক কোটি টাকা কম। শেফার্ডের হয়ে প্রথম দর হাঁকায় লখনৌ সুপার জায়েন্টস। কিছু সময়ের মধ্যেই লড়াইয়ে ঢুকে পড়ে মুম্বই ইন্ডিয়ান্স। তৃতীয় বিডার হিসেবে রোমারিওর জন্য লড়াইয়ে নামে চেন্নাই সুপার কিংস।

গুয়েনার এই ক্রিকেটারকে পাওয়ার লক্ষ্যে তিন দলের লড়াইয়ে যোগ দেয় আরও দুই ফ্রাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদ এবং রাজস্থান রয়্যালস। যার ফলে ৭৫ লক্ষ টাকার এই অলরাউন্ডারে দর উঠে যায় ৭.৭৫ কোটি টাকায়। শেষ পর্যন্ত পাঁচ দলের লড়াইয়ে শেষ হাসি হাসে সানরাইজার্স হায়দরাবাদ।

২০২১ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী পেসার এই রোমারিও শেফার্ড। ২০২১ সিপিএল-এ ৯ ম্যাচে তিনি পেয়েছেন ১৮টি উইকেট। ব্যাট হাতে ১৬৫.১৫ স্ট্রাইক রেটে ১০৯ রান এসেছিল তাঁর ব্যাট থেকে। ২০২১ সিপিএল টিম অব দ্য টুর্নামেন্টে জায়গা করে নিয়েছিলেন শেফার্ড। কেরিয়ারে এখনও পর্যন্ত ৪৪টি টি-২০ ম্যাচ খেলা রোমারিও-এর ঝুলিতে রয়েছে ৫৩টি উইকেট। এক ম্যাচে তাঁর সেরা ফিগার ৪/১৩। ১৬১.৫৩ স্ট্রাইক রেটে ৩১৫ রান করেছেন তিনি।

২০১৯ সালে আফগানিস্তানের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রোমারিও শেফার্ডের। ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে এখনও পর্যন্ত সাদা বলের ক্রিকেটে ২৪টি ম্যাচ খেলেছেন তিনি। ২৪ ম্যাচে তাঁর সংগ্রহ ২০ উইকেট এবং ব্যাট থেকে এসেছে ১৯৭ রান। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে তাঁর স্ট্রাইক রেট ১৬০.২৭।

দাম পেয়েছেন অস্ট্রেলিয়ার ড্যানিয়েল স্যামসও। তরুণ পেসারের বেস প্রাইস ছিল এক কোটি টাকা। ২.৬ কোটি টাকায় তাঁকে তুলে নেয় অম্বানি পরিবারের ফ্রাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্স।

English summary
Romario Shepherd young bowling allrounder secure lovely contract IPL 2022. He was taken by SRH after for 7.25 cr. This deal was quit unexpected, his base price was 75Lakh.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X