• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সঙ্কটে ভারত! কামব্যাকের আগে অস্ট্রেলিয়ায় কবে প্রস্তুতি শুরু পরিত্রাতা রোহিতের?

অ্যাডিলেড টেস্ট শোচনীয় হারের বদলা মেলবোর্নে ভারত নিতে পারবে কিনা, তা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে ক্রিকেট মহলে। তার ওপর বর্ডার-গাভাসকর ট্রফির দ্বিতীয় টেস্টে খেলবেন না অধিনায়ক বিরাট কোহলি। পিতৃত্বকালীন ছুটি নেওয়ায় সিরিজের শেষ দুটি টেস্টেও দেখা যাবে না রান মেশিন। এমতাবস্থায় টিম ইন্ডিয়ার ব্যাটিং বিভাগের শক্তি বাড়াতে যে ব্যক্তিকে প্রয়োজন, সেই রোহিত শর্মা রয়েছেন সিডনিতেই। ১৪ দিনের কোয়ারেন্টাইন পর্ব কাটিয়ে ২০২১ সালের ৭ জানুয়ারি থেকে শুরু হতে চলা ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্টে তিনি মাঠে নামতে পারবেন কিনা, তা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। কবে অনুশীলনে নামছেন হিটম্যান, তা জেনে নেওয়া যাক।

কবে অনুশীলনে নামছেন রোহিত

কবে অনুশীলনে নামছেন রোহিত

বিসিসিআই ঘনিষ্ঠ এক সূত্রের তরফে দাবি করা হয়েছে, ১৪ দিনের কোয়ারন্টাইন পর্ব শেষ করে ২০২১ সালের ৩ জানুয়ারি থেকে ব্যাট হাতে নেটে নেমে পড়তে পারেন রোহিত শর্মা। তার আগে খতিয়ে দেখা হবে যে আদৌ তিনি ম্যাচফিট কিনা।

কোয়ারন্টাইনে রোহিত

কোয়ারন্টাইনে রোহিত

গত ১৫ ডিসেম্বর অস্ট্রেলিয়া পৌঁছে যান রোহিত শর্মা। সিডনির হোটেলে জৈব সুরক্ষা বলয়ে দিন কাটছে হিটম্যানের। হোটলের ঘরেই ফিটনেস ট্রেনিং চালিয়ে যাচ্ছেন টিম ইন্ডিয়ার অন্যতম ব্যাটিং স্তম্ভ। রোহিতের ফিটনেসের ওপর নিয়মিত নজর রাখছেন ভারতীয় ক্রিকেট দল ও ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি বা এনসিএ-র ফিজিও।

সিডনি থেকে কী সরানো হবে রোহিতকে

সিডনি থেকে কী সরানো হবে রোহিতকে

সম্প্রতি সিডনিতে করোনা ভাইরাসের প্রভাব বেশ খানিকটা বেড়েছে। আর সে কারণে রিহ্যাবিলেশনে থাকা চোটগ্রস্ত অস্ট্রেলিয় ওপেনার ডেভিড ওয়ার্নারকে ওই শহর থেকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। তবে রোহিত শর্মার ক্ষেত্রে তেমন কিছু করা হবে না বলেই জানিয়েছে বিসিসিআই। তাদের বক্তব্য, সিডনির হোটলে একাকী নিরাপদেই রয়েছেন হিটম্যান।

তৃতীয় টেস্টে কি খেলবেন রোহিত?

তৃতীয় টেস্টে কি খেলবেন রোহিত?

ক্লিনিক্যাল ফিটনেস টেস্টে উতরে যাওয়ায় রোহিতকে ক্যাঙারুর দেশে পাঠানো হয়েছে। ১৪ দিনের কোয়ারেন্টাইনে পর্ব শেষে এক সপ্তাহের প্রস্তুতি পেলে রোহিত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্ট খেলার পরিস্থিতিতে পৌঁছে যাবে বলে মনে করে বিসিসিআই ও এনসিএ। ফলে ৭ জানুয়ারি থেকে সিডনিতে শুরু হতে চলা ভারত বনাম অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্টে রোহিত খেলবেন বলেই ধরে নেওয়া যায়।

চোট কতটা গুরুতর

চোট কতটা গুরুতর

কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে আইপিএল ২০২০-র অতি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে গিয়ে হ্যামস্ট্রিংয়ের পেশীতে চোট পেয়েছিলেন রোহিত শর্মা। চার ম্যাচ তাঁকে মাঠের বাইরে বসতে হয়েছিল। যদিও চোট সারিয়ে ওই টুর্নামেন্টেই ফিরে এসেছিলেন হিটম্যান। ব্যাট হাতে কামাল করে মুম্বই ইন্ডিয়ান্সকে টানা দুই বার তথা মোট পাঁচ বার আইপিএল চ্যাম্পিয়ন করেছিলেন টিম ইন্ডিয়ার সহ অধিনায়ক।

কলকাতাঃ শহরে সাড়ে ছয় ফুটের লম্বা কেক প্রস্তুত করল মনজিনিস, মায়াপুর ইস্কনে যাচ্ছে এই কেক

মুম্বইয়ের ক্লাবে হানা দিয়ে গ্রেফতার ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার

English summary
Rohit Sharma will start training in Sydney from 3 January
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X