• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ধরমশালায় রোহিতের সামনে একাধিক রেকর্ডের হাতছানি, চিন্তায় রাখছে আবহাওয়া

  • |
Google Oneindia Bengali News

লখনউয়ে প্রথম ম্যাচ জিতে টি ২০ আন্তর্জাতিক সিরিজে এগিয়ে যাওয়ার পর আজ ধরমশালায় চোট-জর্জরিত শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামছে ভারত। বৃষ্টিতে ম্য়াচ ধুয়ে না গেলে আজই সিরিজ জয় নিশ্চিত করে ফেলতে পারে রোহিত শর্মার দল। সেক্ষেত্রে টি ২০ বিশ্বকাপের পর দেশের মাটিতে নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজকে হারানোর পর শ্রীলঙ্কার বিরুদ্ধেও টি ২০ সিরিজ পকেটে পুরবে ভারত।

নজিরের সামনে ভারত

নজিরের সামনে ভারত

আজ ও কাল সিরিজের দুটি ম্যাচ। ধরমশালায় কনকনে ঠাণ্ডা। সেই সঙ্গে চলছে বৃষ্টি। আজ বৃষ্টিতে দ্বিতীয় টি ২০ আন্তর্জাতিক ম্যাচ পরিত্যক্তও হয়ে যেতে পারে। তবে খেলা হলে ভারত নিশ্চিতভাবেই সিরিজ জয় সম্পূর্ণ করে ফেলতে চাইবে। কব্জির চোট সিরিজ থেকে ছিটকে দিয়েছে ঋতুরাজ গায়কোয়াড়কে। তাঁর পরিবর্ত হিসেবে ডাক পেয়েছেন ময়াঙ্ক আগরওয়াল। কিন্তু ভারত উইনিং কম্বিনেশনই ধরে রাখতে পারে। আজ ও কাল যদি দুটি ম্যাচই হয় এবং ভারত জেতে তাহলে রোহিত শর্মারা স্পর্শ করবেন আফগানিস্তান ও রোমানিয়ার টানা ১২টি করে টি ২০ আন্তর্জাতিক জয়ের বিশ্বরেকর্ড। গত নভেম্বর থেকে এ পর্যন্ত ভারত জিতেছে টানা ১০টি টি ২০ আন্তর্জাতিক।

রোহিতের রেকর্ড

রোহিতের রেকর্ড

টি ২০ আন্তর্জাতিকে রোহিত শর্মার নেতৃত্বে ভারত ২৪টি ম্যাচ খেলেছে, জয় এসেছে ২২টিতে। টি ২০ বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সের পর আর কোনও টি ২০ ম্যাচে হারেনি ভারত। তার উপর দেশের মাটিতে টানা তৃতীয় টি ২০ সিরিজ জয়ের হাতছানি রয়েছে রোহিতদের সামনে। দেশের মাটিতে রোহিত ১৬টি টি ২০ আন্তর্জাতিকে নেতৃত্ব দিয়েছেন। তার মধ্যে ভারত জিতেছে ১৫টি ম্যাচে। দেশের মাটিতে সবচেয়ে বেশি টি ২০ আন্তর্জাতিক জয়ের নিরিখে এখন একই আসনে রয়েছেন রোহিত শর্মা, ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর্গ্যান ও নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামন। শ্রীলঙ্কার বিরুদ্ধে আর একটি ম্যাচ জিতলেই এককভাবে দেশের মাটিতে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি টি ২০ আন্তর্জাতিক জয়ের রেকর্ডটি চলে আসবে রোহিতের দখলে।

বিরাট-ধোনিরা পিছনে

বিরাট-ধোনিরা পিছনে

দেশের মাটিতে সবচেয়ে বেশি টি ২০ আন্তর্জাতিক জয়ের নিরিখে রোহিত শর্মা ইতিমধ্যেই পিছনে ফেলেছেন বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনিকে। বিরাটের চেয়ে ২টি ও ধোনির চেয়ে ৫টি টি ২০ আন্তর্জাতিক দেশের মাটিতে বেশি জিতেছেন ক্যাপ্টেন রোহিত। ভারতের পাকাপাকি অধিনায়ক হওয়ার পর রোহিতের ভারতের টি ২০ আন্তর্জাতিক সিরিজ জয়ের হ্যাটট্রিক সময়ের অপেক্ষা বলেই মনে করা হচ্ছে।

ব্যাটার হিসেবেও নজিরের হাতছানি

ব্যাটার হিসেবেও নজিরের হাতছানি

টি ২০ আন্তর্জাতিকে অধিনায়ক হিসেবে ১ হাজার রান পূর্ণ করতে রোহিত শর্মার দরকার ১৯ রান। লখনউয়ে তিনি ৪৪ রানে আউট হয়েছিলেন। ওই ম্যাচে এই নজির গড়লে অধিনায়ক হিসেবে টি ২০ আন্তর্জাতিকে দ্রুততম ১ হাজার রান করার নিরিখে পাকিস্তানের বাবর আজমের সঙ্গে একাসনে থাকতে পারতেন রোহিত। কিন্তু দেশের টি ২০ অধিনায়ক ২৬তম ইনিংসে রোহিত ১ হাজারের মাইলস্টোন ছুঁতে পারেননি। শ্রীলঙ্কার বিরুদ্ধে সেই নজির গড়লে রোহিতকে থাকতে হবে দ্বিতীয় স্থানে। অধিনায়ক হিসেবে বিরাট ৩০ ও ধোনি ৫৭তম ইনিংসে টি ২০ আন্তর্জাতিকে ১ হাজার রান করেছিলেন। রোহিতের অবশ্য এতগুলি ইনিংসের দরকার হবে না।

English summary
India Will Face Sri Lanka In The Second T20I In Dharamsala. Rohit Sharma Set To Become The T20I Captain With Most Ever Wins At Home.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X