• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফিটনেস পরীক্ষায় উতরে গেলেন রোহিত, অস্ট্রেলিয়ার বিমান ধরার অপেক্ষা শুরু

ফিটনেস পরীক্ষায় উতরে গেলেন হ্যামস্ট্রিংয়ের পেশীর চোট সারিয়ে ওঠা রোহিত শর্মা। ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদেরই মাটিতে টেস্ট খেলতে যেতে আর কোনও বাধা রইল না হিটম্যানের। কবে ডেভিড ওয়ার্নার এবং স্টিভ স্মিথদের দেশের বিমান ধরছেন রোহিত, তা শীঘ্রই জানানো হবে বলে বিসিসিআইয়ের তরফে বলা হয়েছে।

ফিটনেস টেস্টে পাশ রোহিত, শীঘ্রই অস্ট্রেলিয়ার দলের সঙ্গে যোগ দেবেন
ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ রোহিত

ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ রোহিত

শুক্রবার বেঙ্গালুরু ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি বা এনসিএ-তে ফিটনেস পরীক্ষা ছিল রোহিত শর্মা। সংস্থার প্রধান তথা ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি রাহুল দ্রাবিড় ও বিশেষজ্ঞের উপস্থিতিতে হওয়া এই পরীক্ষায় হিটম্যান লেটার মার্কস নিয়ে পাস করে গিয়েছেন বলে জানানো হয়েছে। যেখানে ফিল্ডিং এবং রানিং বিটুইন দ্য উইকেটে রোহিতের ক্ষিপ্রতা বিশেষ করে যাচাই করা হয় বলে খবর।

রোহিত শর্মার চোট

রোহিত শর্মার চোট

কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে আইপিএল ২০২০-র অতি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে গিয়ে হ্যামস্ট্রিংয়ের পেশীতে চোট পেয়েছিলেন রোহিত শর্মা। চার ম্যাচ তাঁকে মাঠের বাইরে বসে থাকতে হয়েছিল। যদিও চোট সারিয়ে ওই টুর্নামেন্টেই ফিরে এসেছিলেন হিটম্যান। ব্যাট হাতে কামাল করে মুম্বই ইন্ডিয়ান্সকে টানা দুই বার তথা মোট পাঁচ বার আইপিএল চ্যাম্পিয়ন করেছিলেন টিম ইন্ডিয়ার সহ অধিনায়ক।

বিসিসিআইয়ের ভূমিকা

বিসিসিআইয়ের ভূমিকা

রোহিত শর্মাকে অস্ট্রেলিয়া সফর ভারতের ওয়ান ডে ও টি-টোয়েন্টি দল থেকে বাদ দেয় বিসিসিআই। জানিয়ে দেয়, এনসিএ-তে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হলে তবেই হিটম্যানকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় টেস্ট দলে অন্তর্ভূক্ত করা হবে। সেই মতো গত ১৯ নভেম্বর ন্যাশনাল ক্রিকেট অ্যাকডেমিতে পৌঁছেছিলেন রোহিত শর্মা। এতদিন সেখানেই ফিটনেস ট্রেনিং চলছিল টিম ইন্ডিয়ার সহ-অধিনায়কের।

রোহিত শর্মার অন্তর্ভূক্তি

রোহিত শর্মার অন্তর্ভূক্তি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদেরই মাটিতে ভারতীয় দলের জার্সিতে প্রথম দুটি টেস্ট যে রোহিত শর্মা খেলতে পারবেন না, তা আগেই জানানো হয়েছিল। তবে সিরিজের পরের দুটি ম্যাচে হিটম্যানকে যে দেখা যাবে, তা নিয়ে আর কোনও সন্দেহ নেই।

তৃতীয় টেস্ট এবং রোহিত

তৃতীয় টেস্ট এবং রোহিত

শুক্রবার ফিটনেস টেস্টে উতরে যাওয়ায় আগামী ১৪ নভেম্বর রোহিতকে ক্যাঙারুর দেশে পাঠানো হতে পারে বলে বিসিসিআই সূত্রে খবর। সেখানে হিটম্যানকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এরপর এক সপ্তাহের প্রস্তুতি পেলে রোহিত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্ট খেলার পরিস্থিতিতে পৌঁছে যাবে বলে মনে করে বিসিসিআই ও এনসিএ। ফলে ৭ জানুয়ারি থেকে সিডনিতে শুরু হতে চলা ভারত বনাম অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্টে সম্ভবত খেলবেন রোহিত।

আইপিএল ২০২০-এর প্রাপ্তি হতাশা, অবশেষে অকপট কেকেআর অল-রাউন্ডার!

English summary
Rohit Sharma passed fitness test at National Cricket Academy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X