• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চতুর্থ ক্রিকেটার হিসেবে খেলরত্ন পাচ্ছেন রোহিত শর্মা, তালিকায় সোনাজয়ী তিন অ্যাথলিটও

  • |

২২ গজে ২০১৯ সালটা দারুণ গিয়েছিল রোহিত শর্মার। লকডাউনের মাঝেই তাঁর নাম রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য সুপারিশ করেছিল বিসিসিআই। এবার মঙ্গলবার খেলরত্ন, অর্জুন-সহ ক্রীড়াক্ষেত্রে অন্যান্য সম্মানের জন্য তারকাদের বাছাই করতে বৈঠকে বসে স্পোর্টস অ্যাওয়ার্ড কমিটি। সেই বৈঠক শেষে খেলার দুনিয়ার সর্বোচ্চ সম্মান রাজীব গান্ধী খেলরত্ন জন্য ভারতীয় দলের সহ-অধিনায়ক রোহিতকে বেছে নেওয়া হয়েছে।

খেলার জগত থেকে আর কারা খেলরত্ন পাচ্ছেন

খেলার জগত থেকে আর কারা খেলরত্ন পাচ্ছেন

রোহিত শর্মার পাশাপাশি এবছর খেলরত্ন সম্মান পাবেন এশিয়ান গেমসে সোনাজয়ী কুস্তিগির ভিনেশ ফোগাত। কমনওয়েলথে সোনাজয়ী টেবল-টেনিস চ্যাম্পিয়ন মনিকা বাত্রা। প্যারালিম্পিকে দেশকে সোনা এনে দেওয়া অ্যাথলিট মারিয়াপ্পান থাঙ্গাভেলুও খেলার দুনিয়া থেকে এই সম্মান পেতে চলেছেন। রোহিত সহ মোট চার বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্বকে খেলরত্নের জন্য বেছে নেওয়া হল।

খেলরত্নের ইতিহাসে এই নিয়ে দ্বিতীয়বার এমন ঘটনা

খেলরত্নের ইতিহাসে এই নিয়ে দ্বিতীয়বার এমন ঘটনা

খেলরত্নের ইতিহাসে এই নিয়ে দ্বিতীয়বার একই বছরে চারজন ক্রীড়াবীদকে এই বিশেষ সম্মানে ভূষিত করা হবে। এর আগে ২০১৬ সালে খেল রত্ন পুরস্কার পেয়েছিলেন পি ভি সিন্ধু, সাক্ষী মালিক, দীপা কর্মকার ও শ্যুটার জিতু রাই এই সম্মান জিতেছিলেন।

করোনকালে অনুষ্ঠান হচ্ছে না

করোনকালে অনুষ্ঠান হচ্ছে না

দেশে করোনা সংক্রমণের বারবারন্তের কথা মাথায় রেখে কোনও বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে না। ফলে সম্মানপ্রাপকদের রাষ্ট্রপতির হাত থেকে এই পুরস্কার নেওয়া হবে না।

অনলাইনে অনুষ্ঠান

অনলাইনে অনুষ্ঠান

পুরস্কারের অনুষ্ঠান অনলাইনে হতে চলেছে। রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ হাজির থাকবেন। ভার্চুয়াল মাধ্যমেই রোহিত-মনিকা বাত্রাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

চতুর্থ ক্রিকেটার হিসেবে রোহিতের মুকুটে এই পালক

চতুর্থ ক্রিকেটার হিসেবে রোহিতের মুকুটে এই পালক

এর আগে ভারতীয় ক্রিকেট জগৎ থেকে সচিন তেন্ডুলকর, এমএস ধোনি, বিরাট কোহলি খেলরত্ন জিতেছিলেন। চতুর্থ ক্রিকেটার হিসেবে খেলরত্ন সম্মান পেতে চলেছেন রোহিত শর্মা।

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ে চাকরি গেল সারির, রোনাল্ডোদের নতুন কোচ বিশ্বকাপ জেতা প্রাক্তন তারকা

English summary
Rohit Sharma, Paralympic gold-medallist Mariyappan Thangavelu, Vinesh Phogat and Manika Batra will get Khel Ratna
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X