• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রোহিত শর্মার ভারত জুলাইয়ে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সফরে, খেলা হবে মার্কিন যুক্তরাষ্ট্রেও

Google Oneindia Bengali News

ইংল্যান্ড সফর সেরেই রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে। বিসিসিআইয়ের তরফে এখনও ক্রীড়াসূচি ঘোষণা করা না হলেও ক্রিকবাজ নামক ওয়েবসাইট এই খবর জানিয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্র থেকে সবুজ সঙ্কেত এলেই ক্রীড়াসূচি ঘোষণা করা হবে জানা যাচ্ছে। তিনটি এককদিনের আন্তর্জাতিক ও পাঁচটি টি ২০ আন্তর্জাতিকে মুখোমুখি হবে দুই দল।

ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারত

ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারত

ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে টি ২০ সিরিজের দুটি ম্যাচ হবে মার্কিন যুক্তরাষ্ট্রে। ফ্লোরিডায়। আইপিএল শেষ হলেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দেশের মাটিতে ভারত পাঁচ ম্যাচের টি ২০ আন্তর্জাতিক সিরিজ খেলবে। তবে এতে টেস্ট দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হতে পারে। আইপিএল ফাইনালের আগে দক্ষিণ আফ্রিকা সিরিজের দল ঘোষণার সম্ভাবনা রয়েছে। এরপরই ভারতীয় দল যাবে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডে। ইংল্যান্ডে টেস্ট ম্যাচ রয়েছে জুলাইয়ের গোড়ায়। ফলে টেস্ট দলের ক্রিকেটারদের ছাড়াই সাদা বলের ক্রিকেটের জন্য আয়ারল্যান্ড যাবে ভারতের অপর দল। সেই দলের যে ক্রিকেটাররা ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি করে একদিনের ম্যাচ ও টি ২০ আন্তর্জাতিকের দলে থাকবেন তাঁরা পরে পৌঁছাবেন ইংল্যান্ডে, এমনটাই বোর্ডসূত্রে খবর।

ইংল্যান্ড সফরের পরেই

ইংল্যান্ড সফরের পরেই

ইংল্যান্ড সফর সেরেই ভারত যাবে ক্যারিবিয়ান সফরে। ওয়েস্ট ইন্ডিজের কুইন্স পার্ক ওভালে একদিনের সিরিজের তিনটি ম্যাচ হওয়ার কথা বলে জানা যাচ্ছে। ম্যাচগুলি হবে জুলাইয়ের ২২, ২৪ ও ২৭ তারিখ। এরপরই শুরু হবে টি ২০ সিরিজ। উল্লেখ্য, নিকোলাস পুরাণকে সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ঘোষণা করা হয়েছে।

একদিনের সিরিজের পর টি ২০ সিরিজ

একদিনের সিরিজের পর টি ২০ সিরিজ

ভারত-ওয়েস্ট ইন্ডিজ টি ২০ সিরিজের ম্যাচগুলি শুরু হওয়ার কথা রয়েছে জুলাইয়ের ২৯ তারিখ থেকে। ২৯ জুলাই প্রথম টি ২০ আন্তর্জাতিক ব্রায়ান চার্লস লারা ক্রিকেট স্টেডিয়ামে হবে বলে জানা যাচ্ছে। অগাস্টে ১ ও ২ তারিখ সেন্ট কিটস ও নেভিসের ওয়ার্নার পার্কে হবে দ্বিতীয় ও তৃতীয় টি ২০ আন্তর্জাতিক।

খেলা হবে ফ্লোরিডায়

খেলা হবে ফ্লোরিডায়

অগাস্টের ৬ ও ৭ তারিখ টি ২০ সিরিজের শেষ দুটি ম্যাচ হবে ফ্লোরিডায়। তবে মার্কিন যুক্তরাষ্ট্রের এই শহরে ভারত এবারই প্রথমবার খেলতে যাচ্ছে না। এর আগে, ২০১৬ ও ২০১৯ সালে ভারতীয় দল ফ্লোরিডায় দুটি ম্যাচ খেলেছিল। উল্লেখ্য, ভারত-দক্ষিণ আফ্রিকা টি ২০ সিরিজের ম্যাচগুলি হবে জুনের ৯ থেকে ১৯ তারিখ পর্যন্ত। আয়ারল্যান্ডে টি ২০ সিরিজ রয়েছে জুনের ২৬ ও ২৮ তারিখ। ভারত-ইংল্যান্ড প্রথম টেস্ট ১ জুলাই থেকে। এই সময়কালে ভারতীয় দলের বাকিরা ইংল্যান্ডে সীমিত ওভারের প্রস্তুতি ম্যাচ খেলবেন। ভারত-ইংল্যান্ড টি ২০ সিরিজ জুলাইয়ের ৭ থেকে ১০ তারিখের মধ্যে। একদিনের সিরিজ জুলাইয়ের ১২ থেকে ১৭ তারিখ অবধি। তারপরই ভারতীয় দল যাবে ওয়েস্ট ইন্ডিজ।

English summary
Rohit Sharma Led India To Tour West Indies In July Two Matches Will Be Held In Florida. There Will Be 3 ODIs And 5 T20Is.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X