• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৩ বছর পরেও বিশ্বসেরা রোহিত! অমলিন অনবদ্য রেকর্ড, পরিসংখ্যানে চোখ রাখুন

চোটের কারণে ভারতীয় দলের জার্সিতে অস্ট্রেলিয়ার মাটিতে ওয়ান ডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি রোহিত শর্মা। অজিভূমে প্রথম টেস্টে ভারতের শোচনীয় হার টিভিতে বসেই দেখতে হয়েছে হিটম্যানকে। খেলতে পারবেন না সিরিজের দ্বিতীয় টেস্টও। তা সত্ত্বেও তিন বছর পর এমন এক অনন্য রেকর্ড রয়েছে রোহিতের ঝুলিতে, যা ভাঙতে পারেনি কেউ। দেখে নেওয়া যাক পরিসংখ্যানষ

রোহিতের অনন্য রেকর্ড

রোহিতের অনন্য রেকর্ড

বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে এক দ্বিপাক্ষিক সিরিজের তিন ফর্ম্যাটে শতরান করেছেন রোহিত শর্মা। এমন নজির কেবল তিনিই গড়তে পেরেছেন। ২০১৭ সালে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে এই কীর্তি গড়েছিলেন হিটম্যান। তিন বছর পরও সেই রেকর্ড অক্ষত।

টেস্টে শতরান

টেস্টে শতরান

২০১৭ সালের ২৪ নভেম্বর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত নাগপুরের বিদর্ভ ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টের প্রথম ইনিংস ১৬০ বলে ১০২ রানের ইনিংস খেলেছিলেন রোহিত শর্মা। আটটি চার ও একটি ছক্কা এসেছিল তাঁর ব্যাট থেকে।

ওয়ান ডে শতরান

ওয়ান ডে শতরান

২০১৭ সালের ১৩ ডিসেম্বর পাঞ্জাবের মোহালির আইএস বিন্দ্রা ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরানে থেকে থাকেননি রোহিত শর্মা। ওই ম্যাচে তিনি দ্বিশতরান করেছিলেন। ১৫৩ বলে ২০৮ রান এসেছিল হিটম্যানের ব্যাট থেকে। ১৩টি চার ও ১২টি ছক্কা হাঁকিয়েছিলেন ভারতীয় সহ-অধিনায়ক।

টি-টোয়েন্টি শতরান

টি-টোয়েন্টি শতরান

২০১৭ সালে আজকেরই দিনে ইন্দোরে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে ৩৫ বলে শতরান হাঁকিয়ে দক্ষিণ আফ্রিকার বাঁ-হাতি ব্যাটসম্যান ডেভিড মিলারকে স্পর্শ করেছিলেন রোহিত শর্মা। ওই ম্যাচে ৪৩ বলে ১১৮ করেছিলেন হিটম্যান। ১২টি চার ও ১০টি ছক্কা এসেছিল তাঁর ব্যাট থেকে।

কলকাতাঃ বাংলায় উন্নয়ন হয়েছে, ১১ বছর আগে কোথায় ছিলেন? মুখ্যমন্ত্রীর প্রশ্ন শাহর কাছে

সেলেব বলে নো ছাড়! রায়নার গ্রেফতারে, 'পার্টি(নেহি) চালেগি টিল সিক্স ইন দ্য মর্নিং' বার্তা পুলিশের

English summary
Rohit Sharma is the only batsman to hold a unique record for 3 years
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X