• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Rohit On World Cup: বাংলাদেশ সিরিজ থেকেই কি ভারতের বিশ্বকাপের প্রস্তুতি? কী জানালেন রোহিত?

  • |
Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপের পর কাল ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। ভারতের টি ২০ বিশ্বকাপ দলের অনেক ক্রিকেটারের সঙ্গে রোহিতকেও নিউজিল্যান্ড সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল। আগামী বছর ৫০ ওভারের বিশ্বকাপ রয়েছে দেশের মাটিতে। তবে এখনই বিশ্বকাপের বিষয়টি নিয়ে বেশি ভাবছেন না হিটম্যান।

বাংলাদেশ সিরিজ থেকেই কি ভারতের বিশ্বকাপের প্রস্তুতি?

কাল বাংলাদেশের বিরুদ্ধে প্রথম একদিনের আন্তর্জাতিক খেলতে নামবে ভারত। এই সিরিজ থেকেই ভারত বিশ্বকাপের প্রস্তুতি নেওয়ার প্রক্রিয়া শুরু করছে কিনা সেই প্রশ্নের উত্তরে আজ মীরপুরে রোহিত বলেন, যখনই কোনও ম্যাচ থাকে নিশ্চিতভাবেই তাতে কোনও না কোনও প্রস্তুতি চলতেই থাকে। বিশ্বকাপ শুরু হতে মাস দশেক বাকি। এখনই অতটা দূরের বিষয় নিয়ে চিন্তা করছি না। দল হিসেবে কী করণীয় সেদিকেই নজর থাকবে। একসঙ্গে অনেক বিষয় নিয়ে ভাবনাচিন্তা না করা দলের ক্ষেত্রেও খুবই গুরুত্বপূর্ণ। কী করণীয় সে সম্পর্কে আমার ও হেড কোচ রাহুল দ্রাবিড়ের স্পষ্ট ধারণা রয়েছে। বিশ্বকাপ যত এগিয়ে আসবে ততই সুসংহত হবে যাবতীয় পরিকল্পনা।

ঋষভ পন্থের মতো অনেকে রয়েছেন যাঁরা বাংলাদেশ সিরিজ ধরলে টানা আড়াই মাস খেলবেন। ঠাসা ক্রীড়াসূচির কথা ভেবে ওয়ার্কলোড ম্যানেজমেন্টের গুরুত্বের কথা উঠে এসেছে রোহিতের কথায়। তিনি বলেন, পেশাদার হিসেবে ইনটেনসিটি বজায় রাখতে হবে। সামনে অনেক ক্রিকেট রয়েছে। সে কারণেই ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়। ফলে যখম কাউকে দলের বাইরে রাখা হয়, তখন সকলের এটা বোঝা উচিত সেটা করা হচ্ছে বৃহত্তর বিষয়ের কথা ভেবে ওয়ার্কলোড ম্যানেজ করতেই। ক্রিকেট চলতেই থাকবে। ফলে সবদিক বিবেচনা করেই ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে পরিস্থিতি সামাল দেওয়া হয়ে থাকে। কেন না, খেলার মাঠে ক্রিকেটারদের তরতাজা থাকারও গুরুত্ব রয়েছে।

ভারত অধিনায়ক আরও বলেন, বিশ্বকাপের আগেও অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পরপর দুটি সিরিজ খেলতে হয়েছে। সেই সিরিজ খেলেই ক্রিকেটাররা অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন বিশ্বকাপ খেলতে। ফলে আড়াই মাস হয়ে গিয়েছে। এখন যা পরিস্থিতি তাতে সব সিরিজ বা টুর্নামেন্টেই সেরা ১৫ নিয়ে যাওয়া অসম্ভব। উল্লেখ্য, বাংলাদেশে ভারত তিনটি একদিনের আন্তর্জাতিক ও দুটি টেস্ট খেলবে। কালকের পর ডিসেম্বরের ৭ ও ১০ তারিখ হবে বাকি দুটি ওডিআই। প্রথম টেস্ট শুরু ১৪ ডিসেম্বর থেকে। দ্বিতীয় টেস্ট ২২ ডিসেম্বর থেকে। দেশে ফিরেই শ্রীলঙ্কার বিরুদ্ধে সাদা বলের সিরিজ রয়েছে। বাংলাদেশে ওডিআই সিরিজ থেকে ছিটকে গিয়েছেন মহম্মদ শামি। বিসিসিআই জানিয়েছে, শামির কাঁধে চোট রয়েছে। ওডিআই সিরিজে নেওয়া হয়েছে উমরান মালিককে। শামি এখন রয়েছেন বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের তত্ত্বাবধানে। তবে চোট সারিয়ে মাঠে ফেরার বিষয়ে তিনি যে প্রত্যয়ী সে কথা জানিয়েছেন শামি।

English summary
Rohit Sharma Is Not Thinking Too Far Ahead About The ODI World Cup To Be Held In 2023. According To Rohit, He And Coach Rahul Dravid Have Fair Idea What To Do.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X