• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইডেন মাতালেন দুই অধিনায়ক! নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩-০ ব্যবধানে সিরিজ জিততে ভারতের পুঁজি ১৮৪

Google Oneindia Bengali News

ইডেনে টি ২০ আন্তর্জাতিকে দলগত দ্বিতীয় সর্বাধিক রান তুলে নিউজিল্যান্ডের দিকে বড় চ্যালেঞ্জ ছুড়ে দিলেন রোহিত শর্মারা। আজ জিতলেই কিউয়িদের বিরুদ্ধে টানা দুটি টি ২০ সিরিজে ক্লিন স্যুইপ করবে ভারত। নিউজিল্যান্ডে ৫-০ ব্যবধানে সিরিজ জয়ের পর এদিন ৩-০ ব্যবধানে সিরিজ জয় সম্পন্ন করতে ভারতের পুঁজি ৭ উইকেটে ১৮৪। রোহিত শর্মা করেন সর্বাধিক ৫৬ রান। শেষ ওভারে ঝোড়ো ব্যাটিং করেন দীপক চাহার। এই ওভারে ১৯ রান আসে, চাহার অপরাজিত থাকেন ৮ বলে ২১ রানে। লোয়ার অর্ডার ব্যাটারদের শেষ ৫ ওভারে ৫০ রান তোলা খুব ইতিবাচক দিক। মিচেল স্যান্টনার চার ওভারে ২৭ রান দিয়ে ৩ উইকেট নেন।

৩-০ ব্যবধানে সিরিজ জিততে ভারতের পুঁজি ১৮৪

এদিনের ম্যাচে টস জিতে ব্যাটিং নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। সিরিজ পকেটে চলে আসায় ডিউ ফ্যাক্টরের মোকাবিলা দল কেমনভাবে করে, বিশেষ করে বোলাররা কী কৌশল ও পরিকল্পনা অবলম্বন করে রানের পুঁজি নিয়ে বোলিং করেন সেটাই দেখে নেওয়ার উদ্দেশ্যে। ইডেনে প্রথম ইনিংসে গড় রান ১৪৭ হলেও কিউরেটর সুজন মুখোপাধ্যায় বলেছিলেন, ১৬০-এর উপর রান হবে। হলোও তাই। এদিনই ভারত টি ২০ আন্তর্জাতিকে ইডেনে নিজেদের দলগত সর্বাধিক রান করতে সক্ষম হলো।

৩-০ ব্যবধানে সিরিজ জিততে ভারতের পুঁজি ১৮৪

লোকেশ রাহুল ও রবিচন্দ্রন অশ্বিনকে বিশ্রাম দিয়ে ভারত এই ম্যাচে খেলাচ্ছে ঈশান কিষাণ ও যুজবেন্দ্র চাহালকে। চাহালের এটি ৫০তম টি ২০ আন্তর্জাতিক। ওপেন করতে নেমে আগ্রাসী ব্যাটিং শুরু করেন রোহিত ও কিষাণ। তাঁরা মুম্বই ইন্ডিয়ান্সের হয়েও ওপেন করে থাকেন। পাওয়ারপ্লে-র ৬ ওভারে ওঠে ৬৯ রান। প্রথম ৫০ হয় ৩১ বলে। ১১ ওভারে ভারতের ১০০ রান পূর্ণ হয়। ১৭.৩ বলে হয় দেড়শো। সপ্তম ওভারে দুটি উইকেট তুলে নেন নিউজিল্যান্ডের এই ম্যাচের অধিনায়ক মিচেল স্যান্টনার। এই ওভারের দ্বিতীয় বলে ঈশান কিষাণ কট বিহাইন্ড হন। ৬টি চারের সাহায্যে তিনি করেন ২১ বলে ২৯। সূর্যকুমার যাদব শূন্য রান করে আউট হন খারাপ শট খেলে, সপ্তম ওভারের শেষ বলে। নবম ওভারের শেষ বলে উইকেট ছুড়ে দিয়ে আসেন ঋষভ পন্থ। ৬ বলে ৪ রান করে তিনিও স্যান্টনারের শিকার। ভারতের তৃতীয় উইকেটটি পড়ে ৮৩ রানে।

৩-০ ব্যবধানে সিরিজ জিততে ভারতের পুঁজি ১৮৪

১১.২ ওভারে রোহিত শর্মাকে নিজের বলেই অনবদ্য এক হাতের ক্যাচে ফেরান ইশ সোধি। এরপর শ্রেয়স আইয়ার ও ভেঙ্কটেশ আইয়ার দলের ইনিংস এগিয়ে নিয়ে যেতে থাকেন। ১৫.৫ ওভারে ভেঙ্কটেশ ট্রেন্ট বোল্টের বলে আউট হন দলের ১৩৯ রানের মাথায়। একটি চার ও একটি ছয়ের সাহায্যে তিনি ১৫ বলে ২০ রান করে ফেরেন। দুই বল পরেই শ্রেয়সকে আউট করেন অ্যাডাম মিলনে। ২০ বলে ২৫ রান করেন তিনি। ১৮.৩ ওভারে হর্ষল প্যাটেল লকি ফার্গুসনের বলে হিট উইকেট হন। হরিয়ানার হয়ে সাদা বলের ক্রিকেটে ওপেন করা হর্ষল এদিন ২টি চার ও একটি ছয়ের সাহায্যে করলেন ১১ বলে ১৮।

English summary
India Set The Target Of 185 Runs For New Zealand At Eden Gardens. Rohit Sharma Has Played Captain's Knock With 56 Off 31 Balls.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X