• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জল্পনার অবসান ঘটিয়ে অস্ট্রেলিয়াগামী ভারতীয় টেস্ট দলে রোহিত, টি-টোয়েন্টি শিবিরে নটরাজন

অবশেষে জল্পনার অবসান ঘটাল বিসিসিআই। চোটগ্রস্ত রোহিত শর্মাকে অস্ট্রেলিয়াগামী ভারতের টি-টোয়েন্টি এবং ওয়ান দলের বাইরেই রাখলেন নির্বাচকরা। তবে হিটম্যানকে টেস্ট দলে সুযোগ দেওয়া হয়েছে। যে সময়ের ব্যবধানে ভারত ও অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ শুরু হবে, ততদিনে রোহিত পুরোপুরি সুস্থ হয়ে যাবেন বলে আশা সৌরভ গঙ্গোপাধ্যায় শিবিরের। অন্যদিকে আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করার সৌজন্যে অস্ট্রেলিয়াগামী ভারতের টি-টোয়েন্টি দলে জায়গা পেলেন বাঁ-হাতি ফাস্ট বোলার টি নটরাজন। কার জায়গায় সুযোগ পেলেন তিনি, জেনে নিন।

টেস্ট দলে রোহিত

টেস্ট দলে রোহিত

কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে আইপিএল ২০২০-এর অতি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলার সময় হ্যামস্ট্রিংয়ের পেশিতে চোট পান রোহিত শর্মা। এর জেরে চার ম্যাচ তিনি মাঠের বাইরে বসে থাকেন। টুর্নামেন্টের প্লে-অফ শুরুর ঠিক আগের ম্যাচে ফের ব্যাট হাতে বাইশ গজে নামেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক। খেলবেন ফাইনালও। তা সত্ত্বেও তাঁকে অস্ট্রেলিয়াগামী ভারতের টি-টোয়েন্টি ও ওয়ান ডে দলে রাখা হয়নি। কেবল টেস্ট দলে জায়গা দেওয়া হয়েছে হিটম্যানকে।

নটরাজন ইন, বরুণ আউট

নটরাজন ইন, বরুণ আউট

কেকেআরের জার্সিতে দুর্দান্ত বোলিং করা বরুণ চক্রবর্তী কাঁধে চোট পেয়েছেন। ফলে প্রথমবার ভারতীয় দলের জার্সি গায়ে চাপানোর সুযোগ পেয়েও তা থেকে বঞ্চিত হতে হয়েছে তামিলনাড়ুর বোলারকে। পরিবর্তে চলতি আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে দুর্দান্ত বোলিং করা ফাস্ট বোলার টি নটরাজনকে টিম ইন্ডিয়ার টি-টোয়েন্টি দলে অন্তর্ভূক্ত করা হয়েছে। এই দলে অতিরিক্ত উইকেটরক্ষক হিসেবে সঞ্জু স্যামসনকেও নেওয়া হয়েছে।

ইশান্ত-ঋদ্ধির ক্ষেত্রে কী উপায়

ইশান্ত-ঋদ্ধির ক্ষেত্রে কী উপায়

চোটগ্রস্ত ভারতীয় ফাস্ট বোলার ইশান্ত শর্মা ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে নিজেকে ফিট করার লড়াই লড়ছেন। সুস্থ হয়ে উঠলে তাঁকে অস্ট্রেলিয়াগামী টেস্ট দলে অন্তর্ভূক্ত করা হবে বলে জানিয়েছে বিসিসিআই। অন্যদিকে আইপিএল খেলতে গিয়ে দুই পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা, অস্ট্রেলিয়াগামী ভারতীয় টেস্ট দলে জায়গা করে নিতে পারবেন কিনা, সে ব্যাপারে পরে নিজেদের সিদ্ধান্ত জানাবে সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির।

অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দল

অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দল

টি-টোয়েন্টি : বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, মায়াঙ্ক আগরওয়াল, কেএল রাহুল (সহঅধিনায়ক ও উইকেটরক্ষক), শ্রেয়স আইয়ার, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, দীপক চাহার, নভদীপ সাইনি, টি নটরাজন।

ওয়ান ডে : বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, মায়াঙ্ক আগরওয়াল, কেএল রাহুল (সহঅধিনায়ক ও উইকেটরক্ষক), শ্রেয়স আইয়ার, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, শুভমান গিল, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর।

টেস্ট : বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে (সহ অধিনায়ক), রোহিত শর্মা, পৃথ্বী শ, মায়াঙ্ক আগরওয়াল, কেএল রাহুল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রণ অশ্বিন, শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), ঋষভ পন্থ (উইকেটরক্ষক), জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, উমেশ যাদব, নভদীপ সাইনি, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ।

কলকাতাঃ অমিত শাহের ফিরে যাওয়ার পরই আজ দিল্লিতে নাড্ডার তলবে হাজির দিলীপ, মুকুল

English summary
Rohit Sharma has included in the test side of Team India for Australia tour
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X