• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রোহিত শর্মা দক্ষিণ আফ্রিকায় তিন টেস্টের সিরিজ থেকে ছিটকে গেলেন, দলে পাঞ্চাল

Google Oneindia Bengali News

বিরাট কোহলির নেতৃত্বে কি রোহিত শর্মা দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজে খেলবেন না? দুজনের পারস্পরিক সম্পর্ক নিয়ে চলতে থাকা নানা গুঞ্জনের মধ্যে এমন আশঙ্কাই সত্যি হলো। গতকাল মুম্বইয়ে অনুশীলনে চোট পেয়েছেন রোহিত শর্মা। চোট কতটা গুরুতর তা নিয়ে সংশয় ছিলই। দিনভর জল্পনার পর বিসিসিআই জানাল, প্রোটিয়াদের দেশে তিন টেস্টের সিরিজে খেলতে পারবেন না রোহিত। দলে এলেন প্রিয়ঙ্ক পাঞ্চাল।

হ্যামস্ট্রিংয়ে চোট

বিবাহবার্ষিকীর দিনেই দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রোহিত শর্মা। ভারতীয় দলের সকলেই আজ থেকে নিভৃতবাসে রয়েছেন। তবে বিরাট কোহলি এখনও দলের সঙ্গে যোগ দেননি। রোহিত শর্মা-সহ মুম্বইয়ের ক্রিকেটাররা গতকাল মুম্বইয়েই অনুশীলন করেন রোহিত শর্মা। তখনই তাঁর হ্যামস্ট্রিংয়ে চোট লাগে বলে বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে। দিনভর রোহিতের চোট নিয়ে নানা জল্পনা চলছিল। তবে এদিন সকালেই রোহিত শর্মার একটি ইন্টারভিউ বিসিসিআইয়ের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। কিন্তু তখনও বোর্ডের তরফে কিছুই জানানো হয়নি।

বড় ধাক্কা

গত এক বছরে এই নিয়ে দ্বিতীয়বার চোটের কারণে দলের বাইরে চলে যেতে হলো রোহিতকে। গত বছরের আইপিএলে হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায় অস্ট্রেলিয়া সফরের প্রথম দুটি টেস্টে তিনি খেলতে পারেননি। দক্ষিণ আফ্রিকা সফরে অজিঙ্ক রাহানের পরিবর্তে রোহিতকেই সহ অধিনায়ক করা হয়েছিল। শুধু তাই নয়, দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজের পরেই ভারত যে একদিনের সিরিজ খেলবে তারও অধিনায়ক করা হয় রোহিতকে। টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেও একদিনের সিরিজে রোহিতকে পাওয়া যাবে কিনা সে ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি বোর্ড। একদিনের দল ঘোষণাও হয়নি।

ব্যাটিং নিয়ে ভাবনা

রোহিত শর্মা ২০২১ সালে টেস্ট ক্রিকেটে ভারতের সর্বাধিক রান সংগ্রহকারী। ১১টি টেস্টে ২১টি ইনিংসে ২ বার অপরাজিত থেকে তিনি ৯০৬ রান করেছেন। সর্বাধিক ১৬১। দুটি শতরান ও চারটি অর্ধশতরান রয়েছে। ওভাল টেস্টে ১২৭ রানের ইনিংসে খেলে ভারতকে ম্যাচ জিতিয়ে ম্যাচের সেরাও হন রোহিত। চলতি বছরে তাঁর ব্যাটিং গড় ৪৭.৬৮। ঋষভ পন্থ (ব্যাটিং গড় ৪১.৫২) ছাড়া ১০টি বা তার বেশি টেস্ট খেলা ভারতের কোনও ব্যাটারের ব্যাটিং গড় ৪০-এর উপর নেই। তবে রোহিত ছিটকে যাওয়ায় দক্ষিণ আফ্রিকা সফরে টেস্টে ময়াঙ্ক আগরওয়ালের সঙ্গে লোকেশ রাহুলই যে ওপেন করবেন তা নিয়ে সংশয় রইল না।

দলে পাঞ্চাল

রোহিত শর্মা ছিটকে যেতেই দলে সুযোগ পেয়েছেন প্রিয়ঙ্ক পাঞ্চাল। গুজরাটের এই ওপেনারকে ইংল্যান্ড সফরে অভিমন্যু ঈশ্বরনের সঙ্গে রিজার্ভ ওপেনার হিসেবে দলের সঙ্গে রাখা হয়েছিল। তবে ৩১ বছরের পাঞ্চাল টেস্ট দলে এই প্রথম ডাক পেলেন। গুজরাটের অধিনায়ক পাঞ্চাল দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় এ দলকে নেতৃত্ব দেন দুটি ম্যাচে। ৯৬, ২৪ ও শূন্য, ভারতীয় এ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা এ দলের হয়ে তিন ইনিংসে এটাই পাঞ্চালের রান। ২০১৬-১৭ মরশুমে রঞ্জি ট্রফিতে ১৭ ইনিংসে ১৩১০ রান করে চমকে দেন পাঞ্চাল। পাঞ্জাবের বিরুদ্ধে ৩১৪ রানে অপরাজিত ছিলেন, প্রথম শ্রেণির ক্রিকেটে এটিই তাঁর সর্বাধিক স্কোর। পার্থিব প্যাটেলের অবসরের পর গত বছর থেকে তিনি গুজরাটকে নেতৃত্ব দিচ্ছেন।

English summary
Rohit Sharma Has Been Ruled Out Of Test Series In South Africa Due To Injury. Priyank Panchal Has Been Added To The Test Squad.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X