• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নয় বছরের খরা কাটাতে রোহিতের বিশেষ পরিকল্পনা, টি ২০ বিশ্বকাপে পাকিস্তান দ্বৈরথের আগে বিরাট ঘোষণা

  • |
Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপে কাল মেলবোর্নের এমসিজিতে ভারত-পাকিস্তান দ্বৈরথ। তার আগে আজ সাংবাদিকদের মুখোমুখি হলেও প্রথম একাদশ খোলসা করলেন না ভারত অধিনায়ক রোহিত শর্মা। মেলবোর্নে আজও বৃষ্টি হয়েছে। আগের চেয়ে আবহাওয়ার উন্নতি হয়েছে, তবে কালকের ম্যাচেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সে কারণেই পরিস্থিতি খতিয়ে দেখে ম্যাচের আগেই প্রথম একাদশ ঘোষণা করবে ভারত।

একাদশে রদবদল

রোহিত এদিন স্পষ্ট করে দিয়েছেন টি ২০ বিশ্বকাপ চলাকালীনও প্রতি ম্যাচেই একই একাদশ খেলানোর পক্ষপাতী তিনি নন। গত এক বছরে ভারতের হয়ে টি ২০ আন্তর্জাতিক খেলেছেন ২৯ জন ক্রিকেটার। বিশ্বকাপে ১৫ জনকে ঘুরিয়ে-ফিরিয়ে সুযোগ দেওয়ার ইঙ্গিত দিয়ে রাখলেন ভারত অধিনায়ক। প্রতিপক্ষের বিরুদ্ধে রণকৌশল অনুযায়ী ক্রিকেটারদের সাম্প্রতিক ফর্ম দেখেই তাঁদের খেলানোর কথা উঠে এসেছে রোহিতের কথায়। তিনি বলেন, অনেক কিছু তথ্য খতিয়ে দেখা হচ্ছে। আমি সব সময়ই প্রথম একাদশ নিয়ে 'ওপেন'। প্রতি ম্যাচেই প্রথম এগারোয় একটি বা দুটি পরিবর্তন আনতে আমার কোনও সমস্যা নেই।

৯ বছরের খরা মেটাতে

২০১৩ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির পর আর কোনও আইসিসি ইভেন্টে চ্যাম্পিয়ন হয়নি ভারত। রোহিত এবারই প্রথমবার দেশকে বিশ্বকাপে নেতৃত্ব দিচ্ছেন। রয়েছে প্রত্যাশার চাপ। ভারত অধিনায়ক বলেন, চাপ থাকবে সব সময়ই। পাকিস্তানের বিরুদ্ধে জেতাকে চ্যালেঞ্জ হিসেবেই দেখছি। আমরা গত ৯ বছরে আইসিসি ইভেন্টও জিততে পারিনি। ভারতের মতো দলের পক্ষে এটা হতাশাজনকই। এই ধারা বদলানোর সুযোগ এবার হাতছাড়া করতে চাইছি না। সব কিছু যাতে পরিকল্পনামাফিক চলে তাতেই ফোকাস রাখছি। একটা করে ম্যাচ ধরেই এগিয়ে যাওয়া আমাদের লক্ষ্য।

দলের ছন্দে খুশি রোহিত

দলের ছন্দে খুশি রোহিত

ভারত টি ২০ বিশ্বকাপের আগে দুরন্ত ছন্দে রয়েছে। দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকাকে টি ২০ সিরিজে হারিয়েছে। পশ্চিম অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের একটিতে জিতেছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্য়াচেও ছিনিয়ে নিয়েছে দারুণ জয়। রোহিত বলেন, আমরা ভালো ছন্দে রয়েছি। আগের তুলনায় বেশ কিছু পরিবর্তন এনেছি। কোথায় ভুল হচ্ছিল সেগুলি চিহ্নিত করেছি। তার অনেকগুলি ঠিকঠাকও করা হয়েছে। সবমিলিয়ে আমাদের দল এখন ভালো জায়গাতেই রয়েছে।

টস গুরুত্বপূর্ণ

টস গুরুত্বপূর্ণ

অনেকেই বলছেন কালকের ম্যাচটি হবে ভারতের ব্যাটার বনাম পাকিস্তানের বোলারদের লড়াই। প্রতিপক্ষকে সমীহ করেই রোহিত এদিন বলেন, পাকিস্তানের বোলাররা নিশ্চিতভাবেই আমাদের চ্যালেঞ্জ জানাবেন, তা গ্রহণ করতে আমরাও তৈরি। আমরা কঠোর অনুশীলন করেছি এবং পাকিস্তানের চ্যালেঞ্জ সফলভাবেই মোকাবিলা করতে পারব। প্রথম একাদশ নিয়ে বলেন, কাল সকালে আবহাওয়া দেখে পাকিস্তান ম্যাচের দল চূড়ান্ত করব। প্রতি মিনিটেই আবহাওয়া বদলাচ্ছে। তাই শেষ অবধি অপেক্ষা করব। আমরা চাইছি ২০ ওভারের খেলাই হোক। তবে ওভার কমলেও আমরা তৈরি। টস গুরুত্বপূর্ণ হবে। ১৫ জনই খেলার জন্য প্রস্তুত। মহম্মদ শামিও প্রস্তুত। তিনি অভিজ্ঞ এবং জসপ্রীত বুমরাহর যোগ্যতম পরিবর্ত হিসেবেই দলে এসেছেন।

English summary
Rohit Sharma Gives Hint Of One Or Two Changes Per Game In The Playing XI In T20 World Cup. Rohit Also Says We Have Not Won An ICC Trophy In 9 Years And We Are Certainly A Little Disappointed.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X