• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রোহিত এশিয়া কাপের আগে পাকিস্তানের জন্য ছাড়লেন হুঙ্কার, রিজার্ভ বেঞ্চ শক্তিশালী হওয়ায় বাড়তি আত্মবিশ্বাস

Google Oneindia Bengali News

এশিয়া কাপ শুরু হচ্ছে ২৭ অগাস্ট থেকে। পরদিনই ভারত-পাকিস্তান দ্বৈরথ। ফাইনালেও এই দুটি দেশকেই দেখছেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞ। গত টি ২০ বিশ্বকাপে পাকিস্তানের কাছে পরাজয়ের মধুর প্রতিশোধ নেওয়ার হাতছানি ভারতের সামনে। ভারত অধিনায়ক রোহিত শর্মার হুঙ্কার চিন্তা বাড়াবে পাকিস্তান শিবিরে।

আলাদা লড়াই

আলাদা লড়াই

এশিয়া কাপের ফাইনালে ভারত ও পাকিস্তান খেললে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের দ্বৈরথ হবে তিনটি। গ্রুপ পর্যায়, সুপার ফোর ও ফাইনালে। এবারের টি ২০ বিশ্বকাপেও ভারত প্রথম ম্যাচ খেলবে পাকিস্তানেরই বিরুদ্ধে। রোহিত শর্মা মুম্বইয়ে এক অনুষ্ঠানে যোগ দিয়ে বলেন,এশিয়া কাপ কয়েক বছর পরে হচ্ছে। তবে গতবারই আমরা দুবাইয়ে পাকিস্তানের বিরুদ্ধে খেলেছি। যদিও ম্যাচের ফলাফল আমাদের পক্ষে আসেনি। এশিয়া কাপে অন্যরকম খেলা হবে। আমাদের দল এখন অন্যরকম খেলছে, প্রস্তুতিও আলাদা। গত টি ২০ বিশ্বকাপ এবং এখনকার খেলার ধরনের মধ্যে তফাত রয়েছে। পরিবেশ-পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে। কেন না, ৪০ ডিগ্রি সেলসিয়াসে খেলা হবে। এই সব বিষয়ের সঙ্গে মানিয়ে নিয়েই সেইমতো প্রস্তুত হব।

প্রসেসে ফোকাস

প্রসেসে ফোকাস

এশিয়া কাপে প্রতিপক্ষ দলগুলিকে নিয়ে বেশি না ভেবে রোহিত প্রসেসের উপরই ফোকাস রাখতে চান। তিনি বলেন, প্রতিপক্ষ দলগুলির দিকে না তাকিয়ে নিজেদের স্বাভাবিক খেলাতেই ফোকাস ধরে রাখতে চাই। ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের বিরুদ্ধেও আমরা সেই মানসিকতা নিয়েই নেমেছিলাম। বিপক্ষে কে, সেটা মাথায় রাখিনি। দল হিসেবে আমাদের কী করতে হবে, কোন লক্ষ্যপূরণ দরকার, সেদিকেই আমাদের ফোকাস ছিল। পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা- কোন দলের বিরুদ্ধে লড়াই তা নিয়ে মাথা না ঘামিয়ে এশিয়া কাপেও দলগত লক্ষ্যপূরণের বিষয়টিতেই জোর দিতে চান হিটম্যান।

রিজার্ভ বেঞ্চ

রিজার্ভ বেঞ্চ

ভারতীয় দলের রিজার্ভ বেঞ্চের শক্তি বাড়ানোও যে টিম ম্যানেজমেন্টের অন্যতম লক্ষ্য সে কথা স্পষ্ট করে দিয়েছেন রোহিত। তিনি বলেন, বুমরাহ, শামিরা সব সময় খেলবেন না। ফলে অন্য ক্রিকেটারদেরও খেলিয়ে প্রস্তুত রাখতে হবে। এখন আমাদের যে পরিমাণ ক্রিকেট খেলতে হচ্ছে তাতে চোট-আঘাত-সহ নানাবিধ ফ্র্যাক্টরের নিরিখে রিজার্ভ বেঞ্চকে শক্তিশালী করে রাখা খুব গুরুত্বপূর্ণ। এ ব্যাপারে রাহুল ভাই (হেড কোচ রাহুল দ্রাবিড়)-এর সঙ্গে আমার কথা হয়েছে। এক বা দুজনের উপর যাতে আমাদের দল নির্ভরশীল না থাকে সেটা নিশ্চিত করতে চাইছি। দলকে এমন জায়গায় নিয়ে যেতে চাইছি যাতে প্রত্যেকের অবদানেই দলের জয় নিশ্চিত হয়। সে কারণেই তরুণ ক্রিকেটারদের পর্যাপ্ত সুযোগ দিতে চাইছি। তাঁদের সঙ্গে সিনিয়ররাও থাকছেন। এটা তরুণ ক্রিকেটারদের পক্ষেও ইতিবাচক।

বিশ্বকাপের দল প্রায় তৈরি

বিশ্বকাপের দল প্রায় তৈরি

উল্লেখ্য, ২০২১ সালে ভারত ৪৮ জন ক্রিকেটারকে খেলিয়েছে। চলতি বছর সেই সংখ্যা ৩৯। টি ২০ বিশ্বকাপের দল কেমন হতে চলেছে সেই ইঙ্গিত দিয়ে রোহিত বলেন, বিশ্বকাপের এখনও আড়াই মাস দেরি। এশিয়া কাপ রয়েছে, দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজ রয়েছে। আমাদের দলের ৮০ থেকে ৯০ শতাংশ জায়গা পাকা হয়ে গিয়েছে। পরিস্থিতির উপর নির্ভর করে ৩-৪টা জায়গায় রদবদল হতে পারে। সংযুক্ত আরব আমিরশাহী, ভারত, অস্ট্রেলিয়ায় পরিবেশ-পরিস্থিতি একরকম থাকবে না। অস্ট্রেলিয়ায় বিশ্বকাপে কাদের সবচেয়ে বেশি দরকার সেই নিরিখেই দল গঠন হবে।

একদিনের আন্তর্জাতিক নিয়ে

একদিনের আন্তর্জাতিক নিয়ে

টি ২০ লিগের সংখ্যা বৃদ্ধিতে একদিনের আন্তর্জাতিকের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন অনেকেই। রোহিত অবশ্য ব্যাট ধরেছেন এই ফরম্যাটের হয়েই। তিনি বলেন, আগে সকলে টেস্ট ক্রিকেট নিয়ে বলতেন। আমার কাছে ক্রিকেটই সবচেয়ে গুরুত্বপূর্ণ, ফরম্যাট যা-ই হোক না কেন। আমি কখনও বলব না, একদিনের আন্তর্জাতিক শেষ বা টি ২০ শেষ বা টেস্ট শেষের মুখে। আমি তো চাইব আরও ফরম্যাট আসুক। আমার কাছে খেলাই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। ছোটবেলা থেকে দেশের হয়ে খেলার স্বপ্ন দেখেছি। একদিনের আন্তর্জাতিকেও স্টেডিয়াম ভর্তি থাকে। উত্তেজনাও থাকে ভালোরকমই। আমার কাছে সব ফরম্যাট গুরুত্বপূর্ণ, তবে ব্যক্তিগত পছন্দ থাকতেই পারে। আমার নামই তো হয়েছে ওয়ান ডে থেকেই। ফলে এই ফরম্যাটের ভবিষ্যৎ নিয়ে চিন্তা করার কোনও যৌক্তিকতাই নেই।

কোহলির আন্তর্জাতিক ক্রিকেটে গৌরবময় ১৪ বছর, সোশ্যাল মিডিয়ায় ভক্তদের উদ্দেশে বিরাট বার্তাকোহলির আন্তর্জাতিক ক্রিকেটে গৌরবময় ১৪ বছর, সোশ্যাল মিডিয়ায় ভক্তদের উদ্দেশে বিরাট বার্তা

English summary
Rohit Sharma Claims Ahead Of Asia Cup Indian Team Is Playing Differently. He Bats For ODIs Also.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X