• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আজ রাজকোটে সৌরভ, সচিন, লারাকে ছাপিয়ে যাওয়ার হাতছানি হিটম্যানের সামনে

আন্তর্জাতিক একদিনের ম্যাচে ৯০০০ রানের মাইলফলক থেকে মাত্র ৪৬ রান দূরে রয়েছেন ভারতীয় দলের ভাইস ক্যাপ্টেন রোহিত শর্মা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে যেভাবে কভার ড্রাইভ খেলে শুরু করেছিলেন তাতে মনে হয়েছিল সেই ম্যাচেই এই মাইলফল ছুঁয়ে ফেলবেন রোহিত। পাশাপাশি গড়ে ফেলবেন আরও একটি রেকর্ডও। তবে সেদিন না হলেও আজ রাজকোটে ফের সুযোগ রয়েছে রোহিতে কাছে। তৃতূয় দ্রুততম ব্যাটসম্যান হিসাবে ৯০০০ রানের মাইলফলক ছোঁয়ার হাতছানি তাঁর সামনে। এবং এটি করতে পারলে তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিন তেন্দুলকর, ব্রায়ান লারাদের মতো কংবদন্তিদের ছাড়িয়ে যাবেন।

সৌরভ, সচিন, লারাকে ছাপিয়ে যাওয়ার হাতছানি হিটম্যানের সামনে

বর্তমানে ২১৫টি ইনিংস খেলে রোহিতের সংগ্রহে রয়েছে ৮৯৫৪ রান। এর আগে ৯০০০ রানের মাইলফলক ছুঁতে সৌরভ গঙ্গোপাধ্যায়ের লেগেছিল ২২৮টি ইনিংস, শচিনের লেগেছিল ২৩৫ ইনিংস ও ব্রায়ান লারার লেগেছিল ২৩৯টি ইনিংস।

এদিকে ৯০০০ রানের মাইলফলকে পৌঁছানো দ্রুততম ব্যাটসম্যান ভারতের অধিনায়ক বিরাট কোহলি। এই কীর্তি করতে তাঁর লাগে মাত্র ১৯৪টি ইনিংস। ক্রমতালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্স। তিনি এই মাইলফলক ছুঁয়েছিলেন ২০৫টি ইনিংস খেলেই।

এদিকে এই রেকর্ডটি ছাড়াও আরও কয়েকটি রেকর্ডের হাতছানি রয়েছে রোহিত শর্মার কাছে। প্রসঙ্গত, আর একটি শতরান করলেই ভারতের হয়ে তিন ফর্ম্যাট মিলিয়ে চতুর্থ সর্বোচ্চ শতরানের অধিকারী হয়ে যাবেন হিটম্যান। তাছারা বিশ্বক্রিকেটের তালিকাতেও এগিয়ে যাবেন। বর্তমানে ২৮টি ওডিআই শতরান নিয়ে শ্রীলঙ্কার সনথ জয়সূর্যের সঙ্গে যুগ্মভাবে চতুর্থ স্থানে রয়েছেন রোহিত।

English summary
rohit on the verge of breaking sachin, sourav and lara's record in rajkot against australia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X