• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ঢাকা পৌঁছে গেলেন বিরাট-রোহিতরা, ভারতের বিরুদ্ধে সিরিজের আগে ধাক্কা খেল বাংলাদেশ

  • |
Google Oneindia Bengali News

তিনটি একদিনের আন্তর্জাতিক ও দুই টেস্টের সিরিজ খেলতে আজই ঢাকা পৌঁছে গেলেন অধিনায়ক রোহিত শর্মা ও প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। তাঁদের সঙ্গে একই বিমানে গিয়েছেন লোকেশ রাহুল, অক্ষর প্যাটেল, মহম্মদ সিরাজ, রজত পাটীদার, মহম্মদ শামি, কুলদীপ সেন, রাহুল ত্রিপাঠী থেকে শুরু করে টেস্ট দলে থাকা চেতেশ্বর পূজারা ও উমেশ যাদব। পূজারা ও উমেশ টেস্ট সিরিজের আগে ভারত এ দলের হয়ে বাংলাদেশ এ দলের বিরুদ্ধে ৪ দিনের ম্যাচ খেলবেন।

বাংলাদেশ সফরে ভারত

বাংলাদেশ সফরে ভারত

আজ বিমানে বসে তোলা সেলফি নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করেছেন বিরাট। নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজের দলে থাকা যে ক্রিকেটাররা বাংলাদেশে ওডিআই সিরিজ খেলবেন, তাঁরাও রওনা দিয়েছেন ঢাকার উদ্দেশ্যে। রবিবার সিরিজের প্রথম একদিনের আন্তর্জাতিক। আগামী বছর দেশের মাটিতে ৫০ ওভারের বিশ্বকাপে। বাংলাদেশে প্রায় পূর্ণশক্তির দল নিয়েই সেই বিশ্বকাপের আসল প্রস্তুতি শুরু করে দিতে চাইছে ভারত।

(ছবি- বিরাট কোহলির ইনস্টাগ্রাম স্টোরি)

টেস্ট সিরিজ অত্যন্ত গুরুত্বপূর্ণ

আগামী বছর আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার আশা জিইয়ে রাখতে বাংলাদেশে টেস্ট সিরিজও ২-০ ব্যবধানেই জিতে ফিরতে চাইছে রোহিত শর্মার দল। তারপর দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ভালো পারফর্ম করলেই পরপর দুবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলার নজির গড়ে ফেলবে ভারত। ডিসেম্বরের ৪, ৭ ও ১০ তারিখ হবে তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ। টেস্ট সিরিজ শুরু ১৪ ডিসেম্বর থেকে। বিসিসিআই সূত্রে খবর, এই টেস্ট সিরিজের পর ছুটি নেবেন লোকেশ রাহুল। শ্রীলঙ্কার বিরুদ্ধে দেশের মাটিতে টি ২০ ও একদিনের সিরিজ খেলবেন না। জানুয়ারিতেই তাঁর বিয়ের কথা বলিউড অভিনেতা সুনীল শেট্টির কন্যা আথিয়ার সঙ্গে।

একদিনের সিরিজে ভারতের কামব্যাকের লড়াই

একদিনের সিরিজে ভারতের কামব্যাকের লড়াই

নিউজিল্যান্ডে টি ২০ সিরিজ জিতলেও ভারত হেরে গিয়েছে একদিনের সিরিজে। বৃষ্টির কারণে তিন ম্যাচের সিরিজের শেষ দুটি একদিনের আন্তর্জাতিক ভেস্তে গেলেও তৃতীয় ম্যাচেও ভারতের পরাজয়ের প্রবল সম্ভাবনা ছিল। তরুণ বোলাররা এই সফরের শিক্ষা কাজে লাগাবেন বলে আশাপ্রকাশ করেছেন শিখর ধাওয়ান।

ধাক্কা খেল বাংলাদেশ

ধাক্কা খেল বাংলাদেশ

এদিকে, ভারতের বিরুদ্ধে প্রথম একদিনের আন্তর্জাতিক থেকে ছিটকে গেলেন বাংলাদেশ পেসার তাস্কিন আহমেদ। তাঁর পিঠে চোট রয়েছে। তাস্কিনের না থাকা নিঃসন্দেহে বাংলাদেশের বোলিং আক্রমণকে দুর্বল করে দিল। গতকাল একটি প্রস্তুতি ম্যাচ খেলতে গিয়ে কুঁচকিতে চোট পেয়েছেন তামিম ইকবাল। স্ক্যান রিপোর্ট দেখে স্পষ্ট হবে তামিম প্রথম ম্যাচে খেলতে পারবেন কিনা।

English summary
Rohit Sharma, Virat Kohli, Cheteshwar Pujara, Umesh Yadav Reached Dhaka. Bangladesh Pacer Taskin Ruled Out Of 1st ODI.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X