• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রোহিত ও ইশান্ত কি আদৌ অস্ট্রেলিয়া যাচ্ছেন? শেষমেশ ভুল ভাঙাল বিসিসিআই!

ওপেনার রোহিত শর্মা এবং ফাস্ট বোলার ইশান্ত শর্মা যে অস্ট্রেলিয়ায় টিম ইন্ডিয়ার সঙ্গে জুড়ছেন না, তা কিছুটা হলেও স্পষ্ট করল বিসিসিআই। দুই ক্রিকেটারকে নিয়ে গত দুই দিন ধরে যে জল্পনা-কল্পনা চলছিল, তার যে কোনও ভিত্তি নেই, তাও ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে রোহিত এবং ইশান্তের খেলার কোনও সম্ভাবনা নেই বলেই জানানো হয়েছে।

কী বক্তব্য বিসিসিআইয়ের

কী বক্তব্য বিসিসিআইয়ের

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে, অস্ট্রেলিয়া সফররত টিম ইন্ডিয়ার ১৮ জনের টেস্ট দলে অন্তর্ভূক্তই নন রোহিত শর্মা এবং ইশান্ত শর্মা। অধিনায়ক বিরাট কোহলি মাঝপথে দেশে ফিরে এলে, তাঁর পরিবর্তে তরুণ শ্রেয়স আইয়ারকে দলে অন্তর্ভূক্ত করা হবে বলে বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে।

কেন রোহিত ও ইশান্তের পক্ষে সম্ভব নয়?

কেন রোহিত ও ইশান্তের পক্ষে সম্ভব নয়?

বিসিসিআইয়ের বক্তব্য, কেবল অস্ট্রেলিয়ায় পৌঁছলেই তো হল না, করোনা ভাইরাসের আবহে সে দেশে ১৪ দিনের কোয়ারন্টাইনে থাকতে হবে রোহিত ও ইশান্ত শর্মাকে। বিসিসিআইয়ের আশঙ্কা, ১২ ডিসেম্বর অস্ট্রেলিয়া যাওয়ার অনুমতি পেলেও দুই ক্রিকেটারের জন্য সেই সময় কোনও কমার্শিয়াল উড়ান পাওয়া যাবে না। উড়ান পাওয়া গেলেও অস্ট্রেলিয়া পৌঁছে দুই সপ্তাহের আইসোলেশন পর্ব কাটিয়ে রোহিত ও ইশান্ত অনুশীলন ও ফিটনেস ট্রেনিংয়ের সুযোগ পাবেন না বলেই মনে করে বিসিসিআই।

কোচ শাস্ত্রীর বক্তব্য

কোচ শাস্ত্রীর বক্তব্য

ওপেনার রোহিত শর্মা এবং ফাস্ট বোলার ইশান্ত শর্মাকে অস্ট্রেলিয়ার বিমান ধরার জন্য সময় বেঁধে দিয়েছিলেন টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রী। জানিয়েছিলেন, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে মাঠে নামতে হলে দুই থেকে তিন দিনের মধ্যে নিজেদের ফিট প্রমাণ করতে হবে দুই ক্রিকেটারকে। কারণ অস্ট্রেলিয়ায় গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে রোহিত ও ইশান্তকে। তারপর দুই ক্রিকেটার টেস্টের জন্য যে প্রস্তুতি পাবে, তা উপযুক্ত হবে না বলে মনে করেন শাস্ত্রী।

ভারত বনাম অস্ট্রেলিয়া

ভারত বনাম অস্ট্রেলিয়া

২৭ নভেম্বর ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচ অনুষ্ঠিত হবে। ২৯ নভেম্বর ও ২ ডিসেম্বর দুই দলের মধ্যে আরও দুটি ওয়ান ম্যাচ খেলা হবে। ৪ ডিসেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদেরই মাটিতে প্রথম টি-টোয়েন্টি খেলবে ভারত। ৬ এবং ৮ ডিসেম্বর দুই দলের মধ্যে শেষ দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে। ২৭ ডিসেম্বর দুই দলের মধ্যে প্রথম টেস্ট অনুষ্ঠিত হওয়ার কথা। অ্যাডিলেড ওভালে দিন-রাতের এই টেস্ট ঘিরে উন্মাদনা তুঙ্গে। ২৬ ডিসেম্বর মেলবোর্নে শুরু হবে দ্বিতীয় টেস্ট। তৃতীয় এবং চতুর্থ টেস্ট যথাক্রমে সিডনি ক্রিকেট গ্রাউন্ড ও গাব্বায় অনুষ্ঠিত হবে।

English summary
Rohit and Ishant Sharma likely to miss rest of the test series against Australia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X