• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৯ সালে ঋষভ পন্থের তরফে হওয়া কিছু ভুলের দিকে নজর ফেরানো যাক

  • |

লেজেন্ড মহেন্দ্র সিং ধোনির অবর্তমানে তাঁকেই ভারতীয় ক্রিকেটের ভবিষ্যত ভাবতে শুরু করেছে বিসিসিআই। সেই মতো শেষ হতে চলা বছরে ক্রিকেটের সবকটি ফর্ম্যাটেই একাধিক সুযোগ দেওয়া হয়েছে ঋষভ পন্থকে। অধিকাংশ ক্ষেত্রে সফল হলেও কিছুক্ষেত্রে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন দেশের তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। সেই পরিসংখ্যানের দিকে নজর ফেরানো যাক।

২০১৯ সালের আইপিএল

২০১৯ সালের আইপিএল

২০১৯-র আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে ১৬টি ম্যাচে ৪৮৮ রান করেন ঋষভ পন্থ। টুর্নামেন্টে তিনটি অর্ধ-শতরান পেলেও গুরুত্বপূর্ণ সময়ে পন্থের ব্যাট সেভাবে জ্বলে উঠতে না পারায়, প্লে-অফ থেকে ছিটকে যেতে হয় দিল্লিকে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মিস স্ট্যাম্প

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মিস স্ট্যাম্প

২০১৯-র শুরুতে ভারত সফরে এসেছিল অস্ট্রেলিয়া। দুই দলের মধ্যে হওয়া ওয়ান ডে সিরিজের চতুর্থ ম্যাচে অজি ব্যাটসম্যান আস্টন টার্নারের স্ট্যাম্প মিস করেছিলেন ভারতের উইকেটরক্ষক ঋষভ পন্থ। ভারতের হাত থেকে ম্যাচ ও সিরিজ ছিনিয়ে নিয়ে যান টার্নার।

 ইংল্যান্ড বিশ্বকাপ

ইংল্যান্ড বিশ্বকাপ

ব্যাট হাতে ধারাবাহিকতার অভাবে ২০১৯-র ৫০ ওভারের বিশ্বকাপগামী ভারতের প্রাথমিক দলের বাইরে রাখা হয়েছিল ঋষভ পন্থকে। টিম ইন্ডিয়ার ওপেনার শিখর ধাওয়ান চোট পেলে, টুর্নামেন্টের মাঝখানে জাতীয় দলে ডাক পড়ে দেশের তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যানের। বিশ্বকাপে চারটি ইনিংসে ব্যাট করার সুযোগ পান পন্থ। কিন্তু তাঁর ব্যাট থেকে মাত্র ১১৬ রান আসে।

ভুল রিভিউ

ভুল রিভিউ

ভারতীয় ক্রিকেট দলে উইকেটের পিছনে দস্তানা হাতে ঋষভ পন্থের পারফরম্যান্সে খুশি নন দেশের ক্রিকেট প্রেমীরা। দেশের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে হওয়া টি-টোয়েন্টি সিরিজের একটি ম্যাচে দু-বার রিভিউ-র জন্য টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মাকে ভুল কল দেন ঋষভ পন্থ। বাংলাদেশের উইকেটরক্ষক লেগ বিফোর উইকেট হওয়া সত্ত্বেও শুধুমাত্র পন্থের পরামর্শ মেনে রিভিউ মিস করেন ভারতের অধিনায়ক। ওই ম্যাচেই বাংলাদেশের আরও এক ব্যাটসম্যান সৌম্য সরকার আউট না থাকা সত্ত্বেও, তাঁর বিরুদ্ধে ভুল রিভিউ নেওয়ার পরামর্শ দেন ঋষভ।

বল ফসকানো

বল ফসকানো

দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সীমিত ওভারের ম্যাচগুলির অধিকাংশ ক্ষেত্রে উইকেটের পিছনে সোজা বলও গ্রিপ করতে ব্যর্থ হন ঋষভ পন্থ। এর জন্য তাঁকে দর্শকাসন থেকে 'ধোনি' রবও শুনতে হয়।

English summary
Rishabh Pant's top 5 blunders of 2019
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X