• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: টিম ডেভিডের বিরুদ্ধে ডিআরএস না নেওয়ার কারণ ফাঁস করলেন ঋষভ পন্থ

Google Oneindia Bengali News

অত্যন্ত হৃদয়বিদারক ভঙ্গিতে আইপিএল অভিযান শেষ হয়েছে দিল্লি ক্যাপিটালসের। প্লে-অফের যোগ্যতা অর্জন করতে না পারার জন্য একমাত্র নিজেদেরকেই দোষারোপ করতে পারে দিল্লি ক্যাপিটালস। যেখানে জিতলেই শেষ চার নিশ্চিত ছিল, সেখানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল গত বারের লিগ টেবলের শীর্ষ স্থানে শেষ করা দল।

IPL 2022: টিম ডেভিডের বিরুদ্ধে ডিআরএস না নেওয়ার কারণ ফাঁস করলেন ঋষভ পন্থ

টপ অর্ডারের ব্যর্থতায় শুরুটা একেবারেই ভাল হয়নি দিল্লির। যার ফলে প্রথমে ব্যাটিং করে ঋষভ পন্থের দলের ইনিংস থমকে যায় ১৫৯ রানে। মুম্বই ইন্ডিয়ান্সের হাতের তালুর মতো চেনা ওয়াংখেড়ে স্টেডিয়ামে এই রান জয়ের জন্য রোহিতের দলের পক্ষে কখনওই যথেষ্ট নয়। তবুও দিল্লিকে ম্যাচে ফেরায় তাদের বোলাররা। এই ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ঘটনার সাক্ষী থেকে মুম্বইয়ের ইনিংসের ইনিংসের ১৫ নম্বর ওভারে যেখানে অন ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ না জানিয়ে ডিআরএস না নেওয়ার সিদ্ধান্ত নেন ঋষভ পন্থ।

মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে এই ম্যাচে ১১ বলে ৩৪ রান করা টিম ডেভিড প্রথম বলেই ব্যাটে খোঁচা লাগিয়ে ক্যাচ তুলে দিয়েছেন বলে মনে হওয়ায় আপিল করেন শার্দূল ঠাকুর সহ সতীর্থরা। কিন্তু অনফিল্ড আম্পায়ার আউট দেননি। দু'টি রিভিউ তখনও বেঁচে থাকায় পন্থ ডিআরএস নেবেন, এমনটাই প্রত্যাশা ছিল। এমনটা মনে হওয়ার কারণও রয়েছে। শার্দূলের মতোই তিনিও এই আউটের জন্য স্টাম্পের পিছন থেকে বেশ জোরালো আবেদন জানান। কিন্তু বোলার এবং দলের অন্যান্য সদস্যের সঙ্গে আলোচনা করে পন্থ রিভিউ না নেওয়র সিদ্ধান্ত নেন। রিপ্লে-তে দেখা গিয়েছে সত্যি ব্যাটের কানা লেগে জমা পরেছিল বল ফিল্ডারের হাতে এবং পন্থ নিজেও জানেন কত বড় ভুল তিনি করেছেন। কারণ এই টিম ডেভিডই দিল্লির কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নিয়ে যায়।

ম্যাচের শেষে বিধ্বস্ত পন্থ জানান কেন তিনি ওই সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ নেননি। পন্থ বলেন, "আমার মনে হয়েছিল কিছু একটা হয়েছে কিন্তু সার্কেলের মধ্যে থাকা ফিল্ডারদের সকলে এই বিষয়ে একমত ছিল না, তাই আমি ওদের জিজ্ঞাসা করছিলাম যে আমরা কী সিদ্ধান্ত পুনঃবিবেচনার জন্য উপরে পাঠাবো এবং শেষ পর্যন্ত আমি রিভিউ নিইনি।" দিল্লি ক্যাপিটালস কখনও আইপিএল খেতাব জেতেনি কিন্তু শেষ তিন বছর ধরে তারা প্লে-অফে খেলে আসছে। কিন্তু এ বার আর সেই রকমটা হল না। পাঁচ উইকেটে মুম্বইয়ের কাছে হেরে শেষ হয়ে গেল পঞ্চদশ আইপিএল-এ দিল্লির অভিযান।

তবে, আম্পায়ারের এই সিদ্ধান্ত আবারও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল আমাদের দেশের ক্রিকেটে কোনও স্তরে পড়ে রয়েছে আম্পায়ারিং-এর মান। আইপিএল বা ক্রিকেটকে কেন্দ্র করে কোটি কোটি উড়লেও আম্পায়ারদের লাগাতার ব্যর্থতা এই খেলার মানকে দিনে দিনে কমাচ্ছে, তা কবে বুঝবে বিসিসিআই!

English summary
Rishabh Pant reveals why he does not go for DRS against Tim David. On field umpire's worst decision cost the match totally and knocked out delhi from the tournament. Umpiring level is going downwards by each passing day and this is a very concerning thing for the BCCI.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X