• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আইসিসির বর্ষসেরা টেস্ট দল ঘোষিত, বেন স্টোকসের নেতৃত্বে ভারত থেকে রয়েছেন মাত্র একজন

আইসিসির বর্ষসেরা টেস্ট দলের অধিনায়ক করা হলো বেন স্টোকসকে। ভারত থেকে রয়েছেন ঋষভ পন্থ।
Google Oneindia Bengali News

আইসিসি বর্ষসেরা টেস্ট দল ঘোষণা করা হলো আজ। ২০২২ সালে পারফরম্যান্সের ভিত্তিতেই এই বর্ষসেরা দল বেছে নেওয়ার কথা জানিয়েছে আইসিসি। এই মুহূর্তে বিশ্বের ১ নম্বর টেস্ট দল অস্ট্রেলিয়া। বর্ষসেরা টেস্ট দলে চারজন অজি জায়গা পেয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন প্যাট কামিন্স। যদিও কামিন্সকে অধিনায়ক করা হয়নি। ভারত থেকে রয়েছেন মাত্র একজন।

বেন স্টোকসের নেতৃত্বে ভারত থেকে রয়েছেন মাত্র একজন

ভারত থেকে আইসিসির বর্ষসেরা টেস্ট দলে জায়গা পেয়েছেন মাত্র একজন। তিনি হলেন ঋষভ পন্থ। দলের উইকেটকিপার হিসেবেও তাঁকেই বেছে নেওয়া হয়েছে। ২০২২ সালে পন্থ ১২টি ইনিংসে ৬৮০ রান করেন। ব্যাটিং গড় ৬১.৮১, স্ট্রাইক রেট ৯০.৯০। দুটি শতরান ও চারটি অর্ধশতরানও হাঁকিয়েছেন। ২১টি ছক্কা হাঁকিয়েছেন। তাঁর আগ্রাসী ব্যাটিংয়ে ভর করে ম্যাচের মোড় ঘোরাতে বা জিততেও সক্ষম হয়েছে ভারত। ২৩টি ক্যাচ ধরার পাশাপাশি ভারতীয় দলের উইকেটরক্ষক ৬টি স্টাম্পিং করেছেন। যদিও পথ দুর্ঘটনায় আহত হওয়ায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার টেস্টের সিরিজ, আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে পারবেন না পন্থ। চলতি বছরের বেশিরভাগটাই তাঁকে মাঠের বাইরে কাটাতে হবে।

আইসিসি বর্ষসেরা টেস্ট দলে অস্ট্রেলিয়া থেকে রয়েছেন উসমান খাওয়াজা, মার্নাস লাবুশানে, প্যাট কামিন্স ও নাথান লিয়ঁ। ওয়েস্ট ইন্ডিজের ক্রেগ ব্রেথওয়েটকে রাখা হয়েছে খাওয়াজার ওপেনিং পার্টনার হিসেবে। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাডাও রয়েছেন বর্ষসেরা টেস্ট দলে।

ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকসকে বেছে নেওয়া হয়েছে আইসিসির বর্ষসেরা টেস্ট দলের অধিনায়ক হিসেবে। ইংল্যান্ডের বাকি যে ক্রিকেটাররা এই দলে জায়গা পেয়েছেন তাঁরা হলেন জনি বেয়ারস্টো ও জেমস অ্যান্ডারসন। একনজরে ঘোষিত আইসিসি বর্ষসেরা টেস্ট দল- উসমান খাওয়াজা, ক্রেগ ব্রেথওয়েট, মার্নাস লাবুশানে, বাবর আজম, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), ঋষভ পন্থ (উইকেচকিপার), প্যাট কামিন্স, কাগিসো রাবাডা, নাথান লিয়ঁ ও জেমস অ্যান্ডারসন।

English summary
Rishabh Pant Is The Only Indian In The ICC Men's Test Team Of The Year 2022. Ben Stokes Has Been Named As The Captain Of The Team.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X