• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রোহিতকে টপকে রুটের কাছে পৌঁছলেন ঋষভ, কী বলছে টেস্ট পরিসংখ্যান

আহমেদবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টে চালকের আসনে অবস্থান করছে ভারতীয় ক্রিকেট দল। সৌজন্যে ঋষভ পন্থের অনবদ্য ব্যাটিং পারফরম্যান্স। একই সঙ্গে তরুণ উইকেটরক্ষক তথা ব্যাটসম্যান চলতি বছর টেস্টে এমন এক নজির গড়লেন যে পিছিয়ে পড়লেন অভিজ্ঞ রোহিত শর্মা। সেই পরিসংখ্যানে নজর ফেরানো যাক।

পন্থের দুর্দান্ত শতরান

পন্থের দুর্দান্ত শতরান

ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ১১৮ বলে ১০১ রানের লড়াকু ইনিংস খেলেছেন ঋষভ পন্থ। দেশের সাহসী তরুণ উইকেটরক্ষক ছক্কা হাঁকিয়ে শতরান পূর্ণ করেছেন। সবমিলিয়ে ১৩টি চার ও দুটি ছক্কা এসেছে পন্থের ব্যাট থেকে। এটি তাঁর টেস্ট কেরিয়ারের তৃতীয় শতরান। ওয়াশিংটন সুন্দরের সঙ্গে ১১৩ রানের পার্টনারশিপ করে ভারতকে নিশ্চিত পতনের হাত থেকে উদ্ধার করেন দিল্লির তারকা।

২০২১-এ পন্থের টেস্ট পারফরম্যান্স

২০২১-এ পন্থের টেস্ট পারফরম্যান্স

চলতি বছর ভারতীয় দলের জার্সিতে এখনও পর্যন্ত ৬টি টেস্ট খেলেছেন ঋষভ পন্থ। ৬৪.৩৭-এর গড়ে ৫১৫ রান এসেছে টিম ইন্ডিয়ার উইকেটরক্ষকের ব্যাট থেকে। একটি শতরান ও চারটি অর্ধশতরান হাঁকিয়েছেন পন্থ। ২০২১-এ টেস্টে সর্বাধিক রান সংগ্রাহকদের তালিকায় তিনি দ্বিতীয় স্থানে অবস্থান করছেন। টপকে গিয়েছেন টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ওপেনার রোহিত শর্মাকে। যিনি চলতি বছর টেস্ট রানে এখনও ৫০০-র গণ্ডী পেরোতে পারেননি।

শীর্ষে রুট

শীর্ষে রুট

তালিকার শীর্ষ স্থানে অবস্থান করছেন জো রুট। ২০২১ সালে এখনও পর্যন্ত ৬ টেস্ট খেলে ৭৬৪ রান করেছেন ইংল্যান্ডের অধিনায়ক। তার মধ্যে দুটি দ্বিশতরান সামিল রয়েছে।

ঋষভ পন্থের টেস্ট কেরিয়ার

ঋষভ পন্থের টেস্ট কেরিয়ার

ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টের আগে পর্যন্ত লাল ও গোলাপী বলের ফর্ম্যাটে ভারতের হয়ে ১৯টি ম্যাচ খেলেছেন ঋষভ পন্থ। ১২৫৭ রান এসেছে তাঁর ব্যাট থেকে। রানের গড় ৪৩.৩।

ঋষভের শতরান ও সুন্দরের বীরত্বে চতুর্থ টেস্টে চালকের আসনে ভারত, তবু লড়ছে ইংল্যান্ড

English summary
Rishabh Pant grabs 2nd spot from Rohit Sharma for more test runs in 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X