• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোটা অঙ্কের আর্থিক প্রতারণার শিকার ঋষভ পন্থ

Google Oneindia Bengali News

বিশাল বড় আর্থিক প্রতারণার শিকার হয়েছে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক এবং ভারতীয় দলের উইকেটরক্ষক ঋষভ পন্থ। মিথ্যা বলে ১ কোটি ৬৩ লক্ষ্য টাকা তাঁর কাছ থেকে হাতিয়ে নিয়েছে। ঘটনাটি প্রায় এক বছর আগের হলেও সম্প্রতি তা প্রকাশ্যে এসেছে। খোয়া যাওয়া টাকা ফেরত পাওয়ার জন্যে পন্থকেও ভার্চুয়াল শুনানিতে থাকতে হবে কিন্তু চলতি আইপিএল-এ পরের পর খেলা থাকার কারণে এতদিন তা সম্ভব হচ্ছিল না।

মোটা অঙ্কের আর্থিক প্রতারণার শিকার ঋষভ পন্থ

আর্থিকভাবে প্রতারিত হওয়ার কথা জানিয়ে ঋষভ পন্থ একটি অভিযোগ দায়ের করেন এক ক্রিকেটার মৃণাঙ্ক সিং-এর বিরুদ্ধে। এক জন ব্যবসায়ীর সঙ্গে প্রতারণার অভিযোগে বর্তমানে জেল খাটছেন তিনি। হরিয়ানার জনৈক এই ক্রিকেটার ঋষভ পন্থের থেকে টাকা হাতান বিশাল ডিসকাউন্টে ব্যাগ, গয়না, ফোন সহ একাধিক লাক্সারি আইটেম পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে। মৃনাঙ্ক জানিয়েছিলেন ঋষভকে যে, লাক্সারি ঘড়ি, ব্যাগ, গয়না, ফোন সহ একাধিক দ্রব্যের ব্যবসা তিনি শুরু করেছেন এবং খুব কম দামে এই জিনিসগুলি পাইয়ে দিতে পারেন ঋষভকে বা ঋষভ যদি কিছু বিক্রি করতে চান তা হলেও তিনি সাহায্য করতে পারেন। সহ খেলোয়াড়ের উপর সাদা মনেই ভরসা করেছিলেন পন্থ।

ঋষভ পন্থ তাঁর ফ্র্যাঙ্ক মুলার ভানগার্ড ইয়াচটিং সিরিজের একটি ঘড়ি যার মূল্য ৩৬.২৫ লক্ষ টাকা এবং রিকার্ড মিলে ঘড়ি যার মূল্য ৬২.৬০ লক্ষ টাকা তা বিক্রি করার জন্য মৃণাঙ্কের হাতে তুলে দেন এবং বিভিন্ন লাক্সিরি বস্তু কেনার জন্য দুই কোটি টাকার বেশি তাঁকে দেন পন্থ। কিন্তু সিং কথা মতো এই ডিল করতে ব্যর্থ হন এবং তা ভেস্তে যায়। মৃণাঙ্ক জানান, টাকা তিনি ফিরিয়ে দেবেন। রফা হয় ১.৬৩ কোটি টাকার। মৃণাঙ্ক একটি চেকও দেন। কিন্তু তাঁর অ্যাকাউন্টে পর্যাপ্ত অর্থ না থাকায় সেই চেকটি গ্রাহ্য হয়নি। এর পরই গত বছর ফেব্রুয়ারি মাসে ঋষভ এবং তাঁর ম্যানেজার পুনিত সোলাঙ্কি একটি কেস ফাইল করেন মৃণাঙ্কের বিরুদ্ধে।

এক ব্যবসায়ীকে ৬ কোটি টাকা প্রতারণার অভিযোগে মৃণাঙ্ককে গ্রেফতার করে মুম্বইয়ের জুহু পুলিশ। পন্থের অভিযোগ পেয়ে গত সপ্তাহে দিল্লির সাকেত আদালত মৃণাঙ্ককে চেয়ে মুম্বইয়ের আর্থার রোড জেলে নোটিশ জারি করে। সূত্রের খবর, ২৩ বছর বয়সি মৃণাঙ্ক এক চিত্র পরিচালক ও একাধিক হোটেল মালিকের সঙ্গেও প্রতারণা করেছে। আইপিএল-এর কারণে এর আগের শুনানিতে উপস্থিত থাকতে পারেননি পন্থ। আগামী ১৯ জুন ফের এই মামলার শুনানি রয়েছে এবং ওই দিন ভার্চুয়ালি উপস্থিত থাকার কথা পন্থের।

English summary
Rishabh pant cheated of Rs 1.63 crore. He filed a complaint stating he was duped of Rs 1.63 crore by conman cricketer Mrinank Singh.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X