• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিডনিতে ঐতিহাসিক টেস্ট ড্র-এর নায়ক হাই ডোজের পেইন কিলার!

সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রায় হেরে যাওয়া টেস্ট ম্যাচ ড্র করতে সক্ষম হয়েছে টিম ইন্ডিয়া। সৌজন্যে তরুণ ঋষভ পন্থের ডাকাবুকো এবং হনুমা বিহারী ও রবিচন্দ্রণ অশ্বিনের নাছোড় ব্যাটিং। অথচ এই তিন ক্রিকেটারই এদিন অসুস্থ অবস্থায় ব্যাট হাতে মাঠে নেমেছিলেন। শারীরিক যন্ত্রণাকে হারিয়ে কোন জাদু বলে সিডনি টেস্টে এমন লড়াই দিতে পারলেন ত্রয়ী, তা জেনে নেওয়া যাক।

হনুমা-অশ্বিনের অসাধারণ লড়াই, অস্ট্রেলিয়ার মুখের গ্রাস কাড়ল ভারত
সাহসী পন্থের লড়াই

সাহসী পন্থের লড়াই

২০১৯ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনি টেস্টে ১৫৯ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন ঋষভ পন্থ। সেদিন যেখানে শেষ করেছিলেন সোমবার যেন সেখান থেকেই শুরু করেন ভারতীয় উইকেটরক্ষক। তিন রানের জন্য শতরান না পেলেও তাঁর ইনিংস ভারতকে ইতিহাস রচনার দিকে অনেকটা এগিয়ে নিয়ে যায়। যদিও দুই দিন আগে পাওয়া চোটে ম্যাচে অনিশ্চিত হয়ে পড়েছিলেন তরুণ ভারতীয় ক্রিকেটার। বাঁচোয়া যে তাঁর বাঁ-হাতের হাড়ে চিড় ধরেনি। তবে যন্ত্রণা রয়েই গিয়েছিল। হাই ডোজের পেইন কিলার খেয়ে মাঠে নেমে ঋষভ যে ব্যাট হাতে এমন কামাল দেখাবেন, তা হয়তো কেউ ভাবেননি।

যন্ত্রণা নিয়ে হনুমার ব্যাটিং

যন্ত্রণা নিয়ে হনুমার ব্যাটিং

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনি টেস্টের দ্বিতীয় ইনিংসে দৌড়ে ক্লোজ রান নিতে গিয়ে পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পান হনুমা বিহারী। যন্ত্রণায় কাতর ভারতীয় ব্যাটসম্যানকে টিম ফিজিও মাঠ ছাড়ার পরামর্শ দিলেও হাই ডোজের পেইন কিলার খেয়ে তিনি লড়াই চালিয়ে যান। হনুমার ১৬১ বলে ২৩ রানের ছোট অথচ ম্যারাথন ইনিংস ম্যাচে নায়োকচিত ভূমিকা পালন করে।

চোট ছিল অশ্বিনেরও

চোট ছিল অশ্বিনেরও

সিডনি টেস্ট শেষে সোশ্যাল মিডিয়ায় একটি টুইট করেন পৃথ্বী অশ্বিন। তিনি জানান যে, তৃতীয় টেস্টের পঞ্চম দিনের আগের রাতে কীভাবে পিঠের যন্ত্রণায় ছটফট করেছেন রবিচন্দ্রণ অশ্বিন। পরিস্থিতি এমন ছিল যে সোমবার সকালেও তিনি সোজা হয়ে দাঁড়াতে পারছিলেন না বলে লিখেছেন পৃথ্বী। এই অবস্থায় পেইন কিলার খেয়ে মাঠে নেমে অশ্বিন ব্যাট হতে ঝকঝকে পারফরম্যান্স দেওয়ায় গর্বিত হয়েছেন ভারতীয় ক্রিকেট প্রেমীরা।

টার্গেট ব্রিসবেন

টার্গেট ব্রিসবেন

আগামী ১৫ জানুয়ারি ব্রিসবেনে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বর্ডার-গাভাসকর ট্রফির চতুর্থ টেস্ট শুরু হচ্ছে। ম্যাচে ঋষভ পন্থ এবং হনুমা বিহারীর খেলা নিশ্চিত কিনা, তা এখনই বোঝা যাচ্ছে না।

সিডনিতে ভারতের লড়াই দেখে কী বার্তা সৌরভের, সিরিজ নিয়ে বড় ভবিষ্যদ্বাণী করলেন মহারাজ

English summary
Rishabh Pant and Hanuma Vihari take high dosage pain killer in Sydney test
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X