• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শ্রেয়স- শিখর থেকে রাহানে-অশ্বিনদের কোচই এবার ভারত বধের জন্য অজি দলের নেপথ্য কারিগর

  • |

আইপিএল ২০২০-র কোচিং সাফল্যের পর এবার অস্ট্রেলিয়া দলের হয়ে মাঠে নেমে পড়লেন অজি কিংবদন্তি রিকি পন্টিং। মরুশহরে এবছর প্রথমবারের জন্যে আইপিএলের ফাইনাল খেলে দিল্লি। রাজধানীর ফ্র্যাঞ্চাইজির এই সাফল্যে কোচ রিকি পন্টিংয়ের অবদান অনশ্বীকার্য। শ্রেয়স আইয়ার থেকে শিখর ধাওয়ান, রবিচন্দ্রন অশ্বিন থেকে পৃথ্বী শদের মানসিকতা ও খেলার মধ্যে পরিবর্তন এনে দেন পন্টিং। তাঁর দৌলতেই ২০১৯ সালে দ্বিতীয় কোয়ালিফায়ার ও ২০২০ সালে আইপিএল ফাইনাল খেলল দিল্লি। সীমিত ওভারে তাঁর কোচিং সর্বত্র প্রশংসা কুড়িয়েছে। আইপিএলের এই সাফল্যের পর এবার বিরাটদের বিরুদ্ধে পরিকল্পনা সাজাতে মাঠে নেমে পড়তে দেখা গেল পন্টিংকে।

শ্রেয়স- শিখর থেকে রাহানে-অশ্বিনদের কোচই এবার ভারত বধে জন্য অজি দলের নেপথ্যে কারিগর

এই মুহূর্তে অস্ট্রেলিয়া দলের কোচের ভূমিকায় রয়েছেন জাস্টিন ল্যাঙ্গার। তাঁর কোচিংয়ে অজি ক্রিকেট দল ২৭ নভেম্বর থেকে শুরু হতে চলা ভারত-অজি মহারণ নিয়ে মহড়া সারছে। সেখানেই রিকি পন্টিংকে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড ভারত সফরের কথা মাথায় রেখে কোচিং স্টাফ হিসেবে দায়িত্বে রেখেছে। এর আগেও ইংল্যান্ড বিশ্বকাপে দলের কোচিং বিভাগে পন্টিং যোগ দিয়েছিলেন।

এবারও অজি দলে যোগ দিয়ে, সময় নষ্ট না করে লাবুসানে-স্টোইনিসদের নিয়ে প্রস্তুতিতে নেমে পড়লেন পন্টিং। সীমিত ওভারের ক্রিকেট সিরিজের জন্য ব্যাটসম্যানদের নেটে সেশন নিয়েছেন পন্টিং। মার্কাস স্টোইনিস সেকথা জানিয়েছেন।

প্রসঙ্গত এই স্টোইনিসকে আইপিএলে এবছর দিল্লি শিবিরে দারুণভাবে ব্যবহার করেছেন পন্টিং। বিশেষ করে সানরাইজার্সের বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে স্টোইনিসকে ওপেনিংয়ে নামিয়ে কোচ হিসেবে পন্টিং ফাটকা খেলেন। পাওয়ার প্লেতে স্টোইনিসের ২৭ বলে ৩৮ রানের সুবাদেই মরণ বাঁচন ম্যাচে দিল্লি ১৮৯ রান তুলে ১৭ রানে ম্যাচ জিতে নেয়। আইপিএলে গাইড করার পর এবার ভারতের বিরুদ্ধে সিরিজে স্টোইনিসকে নিয়ে পন্টিং মাঠে নেমে পড়েছেন। শেষ পর্যন্ত পন্টিং মন্ত্রে বিরাটদের বিরুদ্ধে এবার অজিদের তারকা অলরাউন্ডার বুমরাহ-শামিদের বিরুদ্ধে পারফর্ম্যান্সে ঝড় তুলতে পারে কিনা সেটাই এখন দেখার।

English summary
Ricky Ponting Joins Australia Coaching Staff Ahead of India Series,busy in nets
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X