• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ধোনি নিজেই সেনার অংশ, টাকার জন্য নয় সেনার সমর্থনেই বলিদান চিহ্ন ব্যবহার করেছেন মাহি'

  • |

বলিদান চিহ্ন, এই চিহ্ন নিয়েই শেষ কদিন ক্রিকেট দুনিয়ায় বিতর্কের ঝড় বয়ে গিয়েছে। সেই বিতর্কের মাঝেই আজ কেনিংটন ওভালে অস্ট্রেলিয়ার মুখোমুখি মেন ইন ব্লু।

ধোনি নিজেই সোনর অংশ, টাকার জন্য নয় সেনার সমর্থনেই বলিদান চিহ্ন ব্যবহার করেছেন মাহি

ভারতীয় প্যারামিলিটারি ফোর্সের জওয়ানদের সম্মান প্রদর্শনে বলিদান ব্যাচ দেওয়া হয়। ধোনি নিজে ভারতীয় সোনার সাম্মানিক লেফট্যানেন্ট কর্ণেল পদে রয়েছেন। ক্রিকেট ছাড়লে দেশের সেনার হয়ে কাজ করতে চান বলেও অতীতে একাধিক ইন্টারভিউতে উল্লেখ করেছেন মাহি। সেনার সঙ্গে মাহির যোগাযোগও দীর্ঘদিনের। ভারতীয় ক্রিকেটের অন্দরমহলে কান পাতলে শোন যায়, পুলওয়ামা জঙ্গি হামলায় নিহত সেনাদের সম্মান প্রদর্শনে ভারতীয় দলের ফৌজি টুপি পরে ক্রিকেট খেলার ভাবনা ধোনিরই মস্তিষ্কপ্রসূত ছিল। এবার বিশ্বকাপ মঞ্চে ভারতীয় সেনাকে সম্মান জানাতেই গ্লাভসে তাই বলিদান চিহ্ন বেছে নিয়েছিলেন, সেই নিয়েই বিতর্কের সূত্রপাত।

ক্রিকেট দুনিয়া থেকে সোশ্যাল মিডিয়ায় বলিদান গ্লাভস ইস্যুতে মন্তব্যের ঝড়

ধোনিকে বিশেষ ঐ গ্লাভস ব্যবহারে আইসিসি নিষেধাজ্ঞা জানাতে মাহির পাশে দাঁড়িয়েছে নেটিজেন। বোর্ডকেও পাশে পেয়েছেন মাহি।এবার ভারতীয় সেনাকে পাশে পেলেন ধোনি।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি'র মত, কোনও রকম ধর্মীয় বা বাণিজ্যিক অর্থবহ কোনও প্রতীক পরে মাঠে নামা যাবে না। আইসিসি'র এই যুক্তির পাল্টা দিয়ে তাঁদের চিঠি দেয় বিসিসিআই। যদিও তাতে চিঁড়ে ভেজেনি। শেষ পর্যন্ত অবশ্য অস্ট্রেলিয়া ম্যাচে বলিদান গ্লাভস পরে মাঠে নামতে পারছেন না ভারতীয় উইকেটকিপার।

কী বলছে সেনামহল?

ভারতীয় সেনার অবসরপ্রাক্ত লেফট্যানেন্ট জেনারেল বিনোদ ভাটিয়া বলিদান গ্লাভস বিতর্ক নিয়ে মুখ খুলেছেন। জাতীয় মিডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে বিনাদ ভাটিয়া বলেন,'গ্লাভসে ধোনির বলিদান চিহ্ন ব্যবহারে কোনও ভুল নেই। মাহি নিজে ভারতীয় সেনাবাহিনীর অংশ। সেক্ষেত্রে সেনাবাহিনীর সদস্য হিসেবে তিনি ম্যাচের মাঝে সোনাকে সম্মান জানাতেই পারেন।'

সঙ্গে তিনি আরও জুড়েছেন, 'ক্রিকেটাররা তাঁদের ব্যাট, গ্লাভস,পোশাকে স্পনসরদের লোগো ব্যবহার করে অর্থ পান। এক্ষেত্রে বাণিজ্যিক কোনও কারণে ধোনি বলিদান চিহ্ন ব্যবহার করেননি, সেক্ষেত্রে এই ইস্যু নিয়ে কোনও ধরনের রাজনীতি করার দরকার ছিল না।'

[আরও পড়ুন:বিশ্বকাপ ফ্যান্টাসি প্রোমো ক্যাম্পেন, ভবিষ্যদ্বাণী করুন ও নগদ জিতুন ]

English summary
Retd Lieutenant General Vinod Bhatia said,nothing commercial about Dhoni's decision ,he has done it to support soldiers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X