• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিন রাতের টেস্ট খেলতে চলেছে ভারত, কখন কোথায় জেনে নিন! রিপোর্ট

  • |

গত বছর নভেম্বরে দেশের মাটিতে প্রথমবার দিন রাতের টেস্ট খেলেছে ভারত। বাংলাদেশের বিরুদ্ধে ইডেনে ঐতিহাসিক পিঙ্ক বল টেস্ট ঘিরে উত্তেজনার পারদ ছিল তুঙ্গে। ঘরের মাঠে পিঙ্ক বলে দাপট দেখানো পর, অ্যাওয়ে সিরিজ কি ভারত পিঙ্ক টেস্ট খেলার সাহস দেখাবে। বিশ্বের এক নম্বর টেস্ট দলকে নিয়ে এই প্রশ্ন বেশ কিছুদিন ধরেই ঘোরাফেরা করছে। যার পর এবার অস্ট্রেলিয়ার মাটিতে চলতি বছরের শেষে পিঙ্ক টেস্ট খেলা নিয়ে বড় ইঙ্গিত পাওয়া গেল।

 বোর্ড সূত্রে যা জানা গিয়েছে

বোর্ড সূত্রে যা জানা গিয়েছে

পিটিআইয়ের রির্পোট অনুযায়ী বোর্ড সূত্রে জানা গিয়েছে অজি ভূমে পিঙ্ক টেস্ট খেলার বিষয়ে ভারতীয় দল আগ্রহ প্রকাশ করেছে। বোর্ড সেই মতো পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নিতে চলেছে। অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দল একটি দিন রাতের টেস্ট ম্যাচ খেলতে পারে। সেক্ষেত্র চলতি বছরের নভেম্বর থেকে ভারতের অস্ট্রেলিয়া সফর শুরু। সেই সফরেই বিরাট অ্যান্ড কোম্পানি অজিভূমে একটি দিন রাতের টেস্ট খেলতে পারে।

২০১৮ সালে দিন রাতের টেস্ট খেলার কথা ছিল

২০১৮ সালে দিন রাতের টেস্ট খেলার কথা ছিল

অতীতে অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের দিন রাতের টেস্ট খেলার কথা ছিল। ২০১৮-১৯ ক্রিকেট মরসুমে ভারতের চার ম্যাচে টেস্ট সফরে অস্ট্রেলিয়া একটি টেস্ট দিন রাতের আবহে করার জন্য প্রস্তাব রাখলেও ভারতীয় দল সেই সময় পিঙ্ক টেস্ট খেলার বিরোধিতা করার সেবার অজি সফরে পিঙ্ক টেস্ট হয়নি।

 কোহলির মত

কোহলির মত

উল্লেখ্য ২০২০ সালে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচের সময় ভারত অধিনায়ক বিরাট ঘুরিয়ে পিঙ্ক বল টেস্ট খেলার বিষয়ে আগ্রহ দেখিয়েছেন। বিরাট সিরিজের প্রথম ওডিআই ম্যাচের দিন বলেন, 'আমরা যেকোনও পরিস্থিতিতে চ্যালেঞ্জ নিতে তৈরি। যেটা গাব্বা হোক বা পারথ, পরিবেশ ও পরিস্থিতি আমাদের কাছে কোনও সমস্যাই নয়।আমরা দিন রাতের টেস্ট খেলার চ্যালেঞ্জ নিতে তৈরি।'

অস্ট্রেলিয়ার যেকোনও মাঠে ভারতীয় দল দিন রাতের টেস্ট খেলার চ্যালেঞ্জ নিতে তৈরি, বিরাটের এই মন্তব্যের পরই অজিভূমে দিন রাতের টেস্ট হওয়ার সম্ভাবনা দ্বিগুণ বেড়ে গিয়েছে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত-অজি মহারণের সম্ভাবনা

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত-অজি মহারণের সম্ভাবনা

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত ও অস্ট্রেলিয়া দুই দল এখন প্রথম দুইয়ে। ৭ ম্যাচ থেকে ৩৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে ভারত। ১০ ম্যাচ থেকে ২৯৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়া। সেক্ষেত্রে ২০২১ সালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দুই দল মুখোমুখি হলে, পিঙ্ক টেস্টের গুরুত্ব আরও বাড়বে।

সবচেয়ে অভিজ্ঞ অস্ট্রেলিয়া

সবচেয়ে অভিজ্ঞ অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া ২০১৫ সাল থেকে দিনরাতের পিঙ্ক টেস্ট খেলছে। এখনও পর্যন্ত ৭টি পিঙ্ক টেস্ট খেলে ৭ ম্যাচেই অস্ট্রেলিয়া জয় পেয়েছে। সেখানেই ভারতীয় দল বাংলাদেশের বিরুদ্ধে ১টি পিঙ্ক টেস্ট খেলে জয় পেয়েছে। গোলাপি বলে দিন রাতের পরিবেশে টেস্ট ম্যাচ খেলার ক্ষেত্রে অস্ট্রেলিয়া দল ভারতীয় দলের থেকে অনেকাংশে এগিয়ে।

English summary
Report says team India to play day-night Test in tour of Australia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X