• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: দিল্লি বনাম পাঞ্জাব ম্যাচে ধাওয়ান-ওয়ার্নারের সামনে একাধিক মাইলস্টোনের হাতছানি, রইল অন্যান্য তথ্যও

Google Oneindia Bengali News

বুধবার চলতি আইপিএল-এর ম্যাচে মুখোমুখি হতে চলেছে দিল্লি ক্যাপিটালস এবং পাঞ্জাব কিংস। লিগ টেবলের সপ্তম এবং অষ্টম দলের এই লড়াইয়ে যে দল হারবে সেই দলই অনেকটা বিপাকে পড়বে। দিল্লি এবং পাঞ্জাব উভয় দলই নিজেদের শেষ ম্যাচে পরাজিত হয়েছে। ফলে জয়ের সরণিতে ফিরে লিগ টেবলের উপরের দিকে ওঠার প্রচেষ্টা থাকবে দুই দলের মধ্যেই। দেখে নেওয়া যাক দুই দলের এই দ্বৈরথে কী কী ব্যক্তিগত নজির তৈরির সম্ভবনা রয়েছে।

আইপিএল-এ দেড় হাজার রানের মাইলস্টোনের সামনে পৃথ্বী শ:

আইপিএল-এ দেড় হাজার রানের মাইলস্টোনের সামনে পৃথ্বী শ:

দিল্লির তরুণ ওপেনার পৃথ্বী শ-এর কাছে সুযোগ রয়েছে এই ম্যাচে আইপিএল কেরিয়ারে ১৫০০ রান পূর্ণ করার। পাঞ্জাবের বিরুদ্ধে ম১৯ রান করলেই আইপিএল কেরিয়ারে দেড় হাজার রান স্পর্শের নজির গড়বেন ডান হাতি বিস্ফোরক পৃথ্বী। দিল্লির জার্সিতে এর আগে দেড় হাজার রান পূর্ণ করেছেন বীরেন্দ্র শেহওয়াগ, শিখর ধাওয়ান, ঋষভ পন্থ এবং শ্রেয়স আইয়ার। পঞ্চম ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করবেন পৃথ্বী। তিনি যদি ৩৮ রান করতে পারেন তা হলে টি-২০ ক্রিকেটে ২০০০ রান পূর্ণ করতে পারবেন।

ছয় হাজার আইপিএল রানের সামনে শিখর ধাওয়ান:

ছয় হাজার আইপিএল রানের সামনে শিখর ধাওয়ান:

এই ম্যাচে আইপিএল কেরিয়ারে ৬০০০ রান পূরণ করতে পারেন শিখর ধাওয়ান। বিশ্বের সেরা টি-২০ লিগে শিখর ধাওয়ানের সংগ্রহ ৫৯৮৯। এই ম্যাচে দিল্লির বিরুদ্ধে ১১ রান করলেই আইপিএল কেরিয়ারে ছয় হাজার রানের মালিক হবেন শিখর। পাশাপাশি এই ম্যাচে ২০ রান করলে টি-২০ ক্রিকেটে ৯০০০ রান পূর্ণ করবেন তিনি।

টি-২০ ক্রিকেটে চারশোটি ছয়ের সামনে ডেভিড ওয়ার্নার:

টি-২০ ক্রিকেটে চারশোটি ছয়ের সামনে ডেভিড ওয়ার্নার:

পাঞ্জাব কিংসের বিরুদ্ধে এই ম্যাচে চারটি ছয় মারলে টি-২০ ক্রিকেটে চারশোটি ছয় মারার নজির গড়বেন ডেভিড ওয়ার্নার। পাশাপাশি এই ম্যাচে ওয়ার্নার যদি ৫৫ রান করতে পারেন তা হলে রোহিত শর্মার পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে কোনও এক ফ্রাঞ্চাইজির বিরুদ্ধে এক হাজার রান পূর্ণ করার নজির গড়বেন তিনি। রোহিতের এই নজির রয়েছে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে। ওয়ার্নার পারলে তিনি গড়বেন পাঞ্জাব কিংসের বিরুদ্ধে।

মুখোমুখি দ্বৈরথ:

মুখোমুখি দ্বৈরথ:

দিল্লি ক্যাপিটালস এবং পাঞ্জাব কিংস একে অপরের বিরুদ্ধে মোট ২৮টি ম্যাচে মুখোমুখি হয়েছে। সম্মুখ সমরে পাল্লা ভারী পাঞ্জাব কিংসে। ২৮টি ম্যাচের মধ্যে পাঞ্জাব জিতেছে ১৫টি ম্যাচে, দিল্লি জয় পেয়েছে ১৩টি ম্যাচে।

টি-২০ ক্রিকেটে চার হাজার রানের নজিরের সামনে জনি বেয়ারস্ট্রো:

টি-২০ ক্রিকেটে চার হাজার রানের নজিরের সামনে জনি বেয়ারস্ট্রো:

পাঞ্জাব কিংসে উইকেটরক্ষক- ব্যাটসম্যান জনি বেয়ারস্ট্রোর সামনে সুযোগ রয়েছে এই ম্যাচেই টি-২০ ক্রিকেটে ৪০০০ রান পূর্ণ করার। আর ৬৪ রান করলে এই কৃতিত্ব অর্জন করবেন তিনি। চারটি ছয় মারলে আইপিএল-এ পঞ্চাশটি ছয়ের মালিক হবেন জনি।

আইপিএল-এ একশো উইকেট এই ম্যাচে পূর্ণ করতে পারেন অক্ষর প্যাটেল:

আইপিএল-এ একশো উইকেট এই ম্যাচে পূর্ণ করতে পারেন অক্ষর প্যাটেল:

এই ম্যাচে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে চার উইকেট নিতে পারলে আইপিএল-এ একশো উইকেট স্পর্শ করবেন অক্ষর প্যাটেল। এই ম্যাচে দু'টি ছয় মারলে আইপিএল কেরিয়ারে ৫০টি ছয়ের মালিক হবেন তিনি। তিন উইকেট পেলে টি-২০ কেরিয়ারে ১৫০ উইকেট নেওয়ার নজির গড়বেন অক্ষর।

২০০০ টি-২০ রানের সামনে ভানুকা রাজাপক্ষ:

২০০০ টি-২০ রানের সামনে ভানুকা রাজাপক্ষ:

দিল্লি ক্যাপিটালস বিরুদ্ধে ৫ রান করলেই টি-২০ ক্রিকেটে দুই হাজার রান পূর্ণ করবেন শ্রীলঙ্কার এই ক্রিকেটার।

অন্যান্য নজির:

অন্যান্য নজির:

পাঁচ উইকেট পেলে টি-২০ কেরিয়ারে একশো উইকেটের মালিক হবেন খালিল আহমেদ। পাঁচটি ছয় মারলে টি-২০ ক্রিকেটে ১৫০টি ছয়ের মালিক হবেন ময়ঙ্ক আগরওয়াল। আটটি চার মারলে টি-২০ ক্রিকেটে ৪০০টি চারের মালিক হবেন তিনি। ৬১ রান করলে টি-২০ কেরিয়ারে ১০৫০০ রান পূরণ করবেন ডেভিড ওয়ার্নার। একটি ক্যাচ নিলে তিনি টি-২০ ক্রিকেটে ১৫০টি ক্যাচের মালিক হবেন।

জরুরি তথ্য:

জরুরি তথ্য:

দিল্লি ক্যাপিটালস এখনও পর্যন্ত ব্র্যাবোর্ন স্টেডিয়ামে খেলা দু'টি ম্যাচের মধ্যে দু'টিতেই জিতেছে। বাকি তিনটি অন্য মাঠে খেলা তিনটি ম্যাচে পরাস্ত হয়েছে তারা। ব্র্যাবোর্ন স্টেডিয়াম এখনও পর্যন্ত পয়া মাঠ হিসেবে আবির্ভূত হয়েছে পাঞ্জাব কিংসের ইংলিশ অল-রাউন্ডার লিয়াম লিভিংস্টোনের কাছে। দুই ম্যাচ মিলিয়ে পাঞ্জাবের লিয়াম লিভিংস্টন ৫৯ বলে ১২৪ রান করেছেন এই মাঠে। তাঁর স্ট্রাইক রেট ২১০.১৬। ব্র্যাবোর্ন স্টেডিয়ামে দুই ম্যাচে সাতটি উইকেট পেয়েছেন কুলদীপ যাদব। এই দুই ম্যাচে ৬.৬২ ইকোনমি রেটে বোলিং করেছেন তিনি। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ১১টি অর্ধ-শতরান রয়েছে ডেভিড ওয়ার্নারের। আইপিএল-এ কোনও এক ফ্রাঞ্চাইজির বিরুদ্ধে যা কোনও এক ক্রিকেটারের সর্বোচ্চ।

IPL 2022: বিরাট কোহলির দীর্ঘদিনের রেকর্ড ভেঙে দিলেন রাহুল, বিশ্ব ক্রিকেটে জয়াগা করে নিলেন প্রথম তিনেIPL 2022: বিরাট কোহলির দীর্ঘদিনের রেকর্ড ভেঙে দিলেন রাহুল, বিশ্ব ক্রিকেটে জয়াগা করে নিলেন প্রথম তিনে

English summary
Records that could made during the match between Delhi Capitals and Punjab Kings
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X