• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের হারের কয়েকটি কারণ দেখে নেওয়া যাক

ওয়েলিংটনের মতো ক্রাইস্টচার্চেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে শোচনীয় হার হজম করতে হয়েছে ভারতকে। মাত্র তিন দিনে শেষ হয়েছে ম্যাচ। সাত উইকেটে টেস্ট হেরেছেন বিরাট কোহলিরা। দুই টেস্ট হারের পিছনে টিম ইন্ডিয়ার একই দুর্বলতাকে দায়ী করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। কোন কোন বিষয়কে ভারতের হারের কারণ হিসেবে তুলে ধরলেন তাঁরা।

নড়বড়ে ওপেনিং জুটি

নড়বড়ে ওপেনিং জুটি

রোহিত শর্মার অনুপস্থিতিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুটি টেস্টেই মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ভারতের হয়ে ওপেন করতে নামেন তরুণ পৃথ্বী শ। তাঁদের মধ্যে বোঝাপড়ার অভাব চোখে পড়েছে। প্রথম টেস্টে মায়াঙ্ক অর্ধশতরান করলেও ব্যর্থ হন পৃথ্বী। দ্বিতীয় টেস্টে পৃথ্বী অর্ধশতরান করলেও ব্যর্থ হন মায়াঙ্ক।

ব্যাটিং বিপর্যয়

ব্যাটিং বিপর্যয়

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে দুই টেস্টেই কার্যত ব্যর্থ টিম ইন্ডিয়ার ব্যাটিং-র টপ অর্ডার। ভারতীয় দলের ব্যাটিং-র অন্যতম স্তম্ভ বিরাট কোহলি চার ইনিংস মিলিয়ে অর্ধশতরান করতে পারেননি। চেতেশ্বর পূজারা দ্বিতীয় টেস্ট অর্ধশতরান পেলেও বাকি তিন ইনিংসে তিনি ব্যর্থ। ব্যাট হাতে সেভাবে জ্বলে উঠতে পারেননি অভিজ্ঞ অজিঙ্ক রাহানে, হনুমা বিহারী ও ঋষভ পন্থরা। ভারতের হারের জন্য এই বিপর্যয়কে দায়ী করা হচ্ছে।

টেল এন্ডারদের আউট করতে না পারা

টেল এন্ডারদের আউট করতে না পারা

দুই টেস্টেই নিউজিল্যান্ডের শেষের দিকের চার ব্যাটসম্য়ানকে আউট করতে কালঘাম ছুটে গিয়েছিল ভারতীয় বোলারদের। সমস্যা সমাধানে ভারত বিশেষ পরিকল্পনা নিয়েছিল বলে দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার আগে বলেছিলেন টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী। কিন্তু বাস্তবে হয়েছে তার উল্টো। ক্রাইস্টচার্চেও একই ছবি নজরে পড়ে। ভারতীয় বোলারদের নাজেহাল করে দেন নিউজিল্যান্ডের টেল এন্ডাররা। ৬৩ বলে ৪৯ রান করেন কিউয়ি বোলার কেইল জেমিয়েসন।

ইশান্তের অনুপস্থিতি

ইশান্তের অনুপস্থিতি

ওয়েলিংটনে পাঁচ উইকেট নিয়েছিলেন ভারতীয় ফাস্ট বোলার ইশান্ত শর্মা। কিন্তু তাঁর গোড়ালির চোট ফের চাগার দেওয়ায় ক্রাইস্টচার্চে তিনি খেলতে পারেননি। ইশান্তের অনুপস্থিতি ভারতের বোলিং আক্রমণে অনুভূত হয়েছে বলে মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

English summary
Reasons behind Indian defeat against New Zealand on their soil
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X