• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাটের পরামর্শেই আরসিবি-এর হেড কোচের দায়িত্ব থেকে ছেঁটে ফেলা হল ভিত্তোরিকে

একটা খারাপ মরসুম, ব্যাস! আর এতেই চাকরি গেল নিউজিল্যান্ডে কিংবদন্তি ক্রিকেটার ড্যানিয়েল ভিত্তোরির। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)-এ খারাপ পারফরর্ম্যান্সের জন্য হেড কোচ ড্যানিয়েল ভিত্তোরিকে কোচের পদ থেকে সরিয়ে দিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। গত মরসুমে নক আউট পর্যায়ে জায়গা করতে ব্যর্থ হয় বিরাটের দল।

বিরাটের পরামর্শেই আরসিবি-এর হেড কোচের দায়িত্ব থেকে ছেঁটে ফেলা হল ভিত্তোরিকে

শুধু একা ভিত্তোরিকেই নয়, কোচিং স্টাফের অনেককেই ছেড়ে দিয়েছে আরসিবি। ড্যানিয়েলের পাশাপাশি বরখাস্ত করা হয়েছে বোলিং কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড এবং ফিল্ডিং কোচ ট্রেন্ট উডহিলকে। সূত্রে খবর মারফত আরসিবির বর্তমান মালিক দিয়েগো ইংল্যান্ডে বসেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে।

যদিও এই তিন জন কোচকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হলেও রেখে দেওয়া হয়েছে বোলিং কোচ আশিস নেহরা এবং ব্যাটিং পরামর্শদাতা গ্যারি কার্স্টন।

শুধু কোচিং বিভাগেই নয়, পরিবর্তন আনা হয়েছে অ্যাডমেনিস্ট্রেটিভ বিভাগেও। অমৃত থমাসের পরিবর্তে দায়িত্ব দেওয়া হয়েছে সঞ্জীব চুরিওয়ালাকে। জানা গিয়েছে আরসিবি-এর অধিনায়ক বিরাট কোহলির নির্দেশেই এই পরিবর্তনগুলি করা হয়েছে।

আগামী এক সপ্তাহের মধ্যেই নিজেদের নতুন কোচের নাম জানিয়ে দেবে আরসিবি। শোনা যাচ্ছে কোচের দৌড়ে এগিয়ে রয়েছেন ব্যাটিং কনসালটেন্ট হিসেবে আরসিবি-এর সঙ্গে কাজ করা দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি গ্যারি কার্স্টন। প্রাক্তন এই প্রোটিয়া ওপেনারের কোচিংয়েই বিশ্বকাপ এসেছিল ভারতের ঘরে। এবার তাই গ্যারির হাতেই দায়িত্ব তুলে দিতে চায় আরসিবি।

তবে, একটা সময় গ্যারির প্রতিদ্বন্দ্বী হিসেবে নাম ভেসে এসেছিল ভারতের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের। কিন্তু জাতীয় দলের সঙ্গে তিনি যুক্ত থাকায় আর তাঁর বিষয়ে বেশি দূর এগোন হয়নি।

অন্য দিকে, কিংস ইলেভেন পঞ্জাবের কোচের পদ হারাতে পারেন প্রাক্তন অজি ক্রিকেটার ব্র্যাড হজ। তাঁর দল গত আইপিএল-এ সপ্তম স্থানে শেষ করেছিল। তবে, ব্র্যাডের চাকরি হারানোর সম্ভবনা থাকলেও আরও একটা মরসুম প্রাক্তন অজি অধিনায়ক রিকি পন্টিংয়ের হাতেই দিল্লি ডেয়ারডেভিলসের দায়িত্ব তুলে দিতে চায় শ্রেয়াস আইয়ারের দল। গত মরসুমে লিগে সবার শেষে জায়গা হয়েছিল দিল্লির।

এরই পাশাপাশি, মেন্টরের ভূমিকা থেকে এবার পুরো কোচের দায়িত্বে দেখা যেতে পারে শেন ওয়ার্নকে। প্রথম আইপিএল জয়ী রাজস্থান রয়্যালসের অধিনায়ককে পুরো কোচের দায়িত্ব দিতে চায় রাজস্থান রয়্যালস কর্তৃপক্ষ।

তবে, এই দলগুলি যে সিদ্ধান্তই নিক না কেন, তা আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ঠিক হয়ে যাবে বলে খবর বিভিন্ন সূত্রে।

English summary
RCB sacked head coach Daniel Vettori and others.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X