• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উইজডেনকে ধন্যবাদ 'মোস্ট ভ্যালুয়েবল' রবীন্দ্র জাদেজার, টুইট ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

টিম ইন্ডিয়ার অধিনায়ক তথা আইকন বিরাট কোহলি, মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরকে হারিয়ে একবিংশ শতাব্দীর বিচারে ভারতের সবচেয়ে দামী টেস্ট ক্রিকেটার নির্বাচিত হয়েছেন রবীন্দ্র জাদেজা। এর জন্য উইজডেনকে ধন্যবাদ জানাতে কোনও কসুর করেননি ৩১ বছরের ভারতীয় অল-রাউন্ডার।

উইজডেনকে জাদেজার ধন্যবাদ

উইজডেনকে জাদেজার ধন্যবাদ

কিংবদন্তি সচিন তেন্ডুলকর ও বিরাট কোহলিকে টপকে তাঁকে ভারতের সবচেয়ে দামী ক্রিকেটার নির্বাচন করার জন্য উইজডেনকে ধন্যবাদ জানিয়েছেন অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজা। তাঁকে সঙ্গ দেওয়া প্রতি সতীর্থ, কোচ এবং ভক্তদেরও পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়েছেন জাদু।

মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার রেটিং

মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার রেটিং

সবচেয়ে দামী টেস্ট ক্রিকেটার নির্বাচনের ক্ষেত্রে মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার বা এমভিপি রেটিং পদ্ধতি ব্যবহার করে উইজডেন। সেখানে ক্রিকেটারদের অল-রাউন্ড পারফরম্যান্সের নিরিখে পয়েন্ট দেওয়া হয়েছে। ব্যাট, বল এবং ফিল্ডিংয়ে অনবদ্য রবীন্দ্র জাদেজার এমভিপি রেটিং ৯৭.৩ বলে উইজডেন ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে যা সেরা। অল-রাউন্ডার হিসেবে টেস্টে দেড়শো উইকেট নেওয়ার পাশাপাশি এক হাজারের বেশি রান করেছেন জাদু।

বিশ্ব তালিকার কোথায় জাদেজা

বিশ্ব তালিকার কোথায় জাদেজা

একবিংশ শতাব্দীর বিচারে বিশ্বের সবচেয়ে দামী ক্রিকেটারের তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতীয় অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজা। তালিকার শীর্ষ স্থানে রয়েছেন শ্রীলঙ্কার কিংবদন্তি তথা টেস্টে সর্বাধিক উইকেটের মালিক মুথাইয়া মুরলীধরন।

জাদেজার আন্তর্জাতিক কেরিয়ার

জাদেজার আন্তর্জাতিক কেরিয়ার

২০০৯ সালে প্রথমবার ভারতীয় দলের জার্সি গায়ে দেন রবীন্দ্র জাদেজা। এরপর থেকে এখনও পর্যন্ত তিনি দেশের হয়ে ৪৯টি টেস্ট, ১৬৫টি ওয়ান ডে ও ৪৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে যথাক্রমে ১৮৬৯, ২২৯৬, ১৭৩ রান করেছেন। তিন ফর্ম্যাটে যথাক্রমে ২১৩, ১৮৭ ও ৩৯টি উইকেটও নিয়েছেন জাদু।

জাদেজার কীর্তি

জাদেজার কীর্তি

টেস্টে ৩১ বছরের রবীন্দ্র জাদেজার বোলিং গড় ২৪.৬২। পিছিয়ে গিয়েছেন কিংবদন্তি শেন ওয়ার্ন। টেস্টে রবীন্দ্র জাদেজার ব্যাটিং গড় ৩৫.২৬। গত বছর দ্বিতীয় দ্রুতশীল ভারতীয় ক্রিকেটার হিসেবে টেস্টে ২০০ উইকেট নিয়েছিলেন। ৪৪ টেস্ট খেলে এই নজির গড়েছিলেন জাদু। তালিকার প্রথম স্থানে থাকা ভারতীয় স্পিনার রবিচন্দ্রণ অশ্বিন ৩৭টি টেস্ট ম্যাচ খেলে এই নজির গড়েছিলেন।

প্রয়াত কিংবদন্তি এভার্টন উইকস জায়গা পাচ্ছেন ক্রিকেটের নন্দন কাননে

English summary
Ravindra Jadeja thanks Wisden for choose him as most valuable Indian test cricketer
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X