• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রবীন্দ্র জাদেজাকে টি ২০ বিশ্বকাপেও পাবে না ভারত, এশিয়া কাপের মধ্যেই দুঃসংবাদ

  • |
Google Oneindia Bengali News

এশিয়া কাপে কাল ভারত খেলবে পাকিস্তানের বিরুদ্ধে। সুপার ফোরের ম্য়াচে নামার আগে দুঃসংবাদ ভারতীয় শিবিরে। হাঁটুর চোটের কারণে এশিয়া কাপের পর এবার টি ২০ বিশ্বকাপ থেকেও ছিটকে গেলেন নির্ভরযোগ্য অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। তাঁর হাঁটুতে যে চোট রয়েছে তা সারাতে বড় মাপের অস্ত্রোপচার জরুরি হয়ে পড়েছে।

জাদেজা নেই টি ২০ বিশ্বকাপে

জাদেজা নেই টি ২০ বিশ্বকাপে

এই অপারেশনের ঠিক কতদিন পর জাদেজা মাঠে ফিরতে পারবেন তা এখনও বলা যাচ্ছে না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি ২০ সিরিজ ও টি ২০ বিশ্বকাপের দল আগামী সপ্তাহে ঘোষণা করতে পারেন জাতীয় নির্বাচকরা। ইতিমধ্যেই জাদেজা ছিটকে যাওয়ায় এশিয়া কাপে স্ট্যান্ডবাই তালিকায় থাকা অক্ষর প্যাটেলকে দুবাইয়ে ডেকে নেওয়া হয়েছে। এই অপারেশনের ঠিক কতদিন পর জাদেজা মাঠে ফিরতে পারবেন তা এখনও বলা যাচ্ছে না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি ২০ সিরিজ ও টি ২০ বিশ্বকাপের দল আগামী সপ্তাহে ঘোষণা করতে পারেন জাতীয় নির্বাচকরা।

এশিয়া কাপ চলাকালীন চোট পেলেন

এশিয়া কাপ চলাকালীন চোট পেলেন

চলতি এশিয়া কাপে গ্রুপ পর্বে ভারতের দুটি ম্যাচেই খেলেছেন জাদেজা। পাকিস্তানের বিরুদ্ধে ২৯ বলে ৩৫ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। ২ ওভার বল করে ১১ রান দিয়ে পাকিস্তান ম্যাচে উইকেট না পেলেও হংকংয়ের বিরুদ্ধে তিনি ৪ ওভার বল করেন ১৫ রান খরচ করে তুলে নেন ১টি উইকেট। আইপিএল চলাকালীন চোট পেয়ে মাঠের বাইরে ছিলেন। ইংল্যান্ড সফরে কামব্যাকের পর থেকেই দারুণ ছন্দে ছিলেন জাড্ডু।

বড় ধাক্কা ভারতের

বড় ধাক্কা ভারতের

টি ২০ বিশ্বকাপ থেকে তাঁর ছিটকে যাওয়া নিশ্চিতভাবেই রোহিত শর্মার দলের পক্ষে বড় ধাক্কা। অলরাউন্ডার জাদেজার উপস্থিতি দলের ভারসাম্য বজায় রাখার ক্ষেত্রেও অত্যন্ত গুরুত্বপূর্ণ। সংবাদসংস্থা পিটিআইকে বিসিসিআইয়ের এক আধিকারিক জানিয়েছেন, জাদেজার ডান হাঁটুতে যে চোট রয়েছে তা বেশ সিরিয়াস। এই চোট সারাতে বড় অস্ত্রোপচার করতে হবে। অনির্দিষ্টকালের জন্য তাঁকে মাঠের বাইরেও থাকতে হবে। এনসিএ-র মেডিক্যাল টিম জাদেজার চোটের বিষয়টি পর্যালোচনা করছে। ফের তিনি কবে ভারতের হয়ে মাঠে নামতে পারবেন তার নির্দিষ্ট সময়সীমা নির্ধারণ এই মুহূর্তে সম্ভব নয়। জাদেজার চোট সম্পর্কে বিস্তারিত তথ্য জানা না গেলেও যদি তা চিকিৎসার পরিভাষায় Anterior Cruciate Ligament সমস্যা হয়, তাহলে সুস্থ হতে মাস ছয়েক লাগতে পারে।

কেরিয়ার নিয়ে সংশয়

কেরিয়ার নিয়ে সংশয়

জাদেজাকে মাঝেমধ্যেই এই হাঁটুর চোটের সমস্যা ভোগাচ্ছে। তিনি সচেতনভাবেই এখন ব্যাটিং অলরাউন্ডার হয়ে উঠেছেন। বোলিং করতে গিয়ে ল্যান্ডিংয়ের সময় তাঁর ডান হাঁটুর উপর চাপ পড়ে। প্রথম শ্রেণির ক্রিকেট, ৫০ ওভার ও টি ২০ ফরম্যাট মিলিয়ে কেরিয়ারে জাদেজা ৭ হাজার ওভার বল করেছেন, মোট ৮৯৭টি উইকেট রয়েছে। এর বাইরে রয়েছে নেট প্র্যাকটিসের সময়কার বোলিং। সিনিয়র পর্যায়ে তিনি ১৩ হাজার রানও করেছেন। এখন চোট সমস্যা-মুক্ত হয়ে রিহ্যাবের পর তিনি কবে মাঠে ফিরবেন, আইপিএলেও খেলতে পারবেন কিনা সব কিছু নিয়েই ধোঁয়াশা থাকছেই।

এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে নামার আগে বড় ধাক্কা খেল পাকিস্তান, ছিটকে গেলেন ধোনি-ভক্ত পেসার এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে নামার আগে বড় ধাক্কা খেল পাকিস্তান, ছিটকে গেলেন ধোনি-ভক্ত পেসার

English summary
Ravindra Jadeja Set To Miss T20 World Cup In Australia As He Will Undergo A Major Knee Surgery. This Surgery Is Expected To Keep Him Out Of Action For An Indefinite Period Of Time.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X