• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: ধোনিকেই চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ফিরিয়ে দিলেন জাডেজা

Google Oneindia Bengali News

জাতীয় দলে হোক কিংবা ফ্রাঞ্চাইজি ক্রিকেটে, তাঁর অভাব যে অপূরণীয় তা আরও এক বার টের পাওয়া গেল। চলতি আইপিএল-এর আগে হঠাৎই চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব রবীন্দ্র জাডেজার কাঁধে তুলে দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। অর্ধেক মরসুম কাটতে না কাটতে ফের পুরনো দায়িত্ব নিতে এগিয়ে আসতে হল মাহিকে।

IPL 2022: ধোনিকেই চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ফিরিয়ে দিলেন জাডেজা

তাঁর নেতৃত্বে দলের লাগাতার খারপ পারফরম্যান্সের কারণে মরসুমের মাঝ পথেই চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন রবীন্দ্র জাডেজা। আইপিল ২০২২ শুরু হওয়ার দুই দিন আগে জাডেজার হাতে নেতৃত্বের ব্যাটন তুলে দিয়েছিলেন ধোনি।

সরকারী বিবৃতি দিয়ে জাডেজার চেন্নাই সুপার কিংসের অধিনায়কের পদ থেকে সরে যাওয়ার কথা জানিয়েছে টিম ম্যানেজমেন্ট। সিএসকের বিবৃতিতে বলা হয়েছে, "রবীন্দ্র জাডেজা সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর এবং তিনি এমএস ধোনিকে অনুরোধ করেছেন দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব সামলাতে। বৃহৎ স্বার্থে ফের অধিনায়কত্বের দায়িত্ব নিতে রাজি হয়েছেন ধোনি।"
নিজের খেলার প্রতি মনোসংযোগ করতে ও খেলার মানকে বাড়া তে জাডেজা এই সিদ্ধান্ত নিয়েছেন, এই কথা সেই বিবৃতিতে উল্লেখ করা থাকলেও বুঝতে অসুবিধা হয় না, তাঁর নেতৃত্বে দলের লাগাতার খারাপ পারফরম্যান্স কোনও ভাবেই মেনে নেওয়া সম্ভব হচ্ছিল না জাডেজার। তাঁর নেতৃত্বে আট ম্যাচের মধ্যে মাত্র দু'টিতে জিতেছে চেন্নাই সুপার কিংস। হেরেছে ছয়টি ম্যাচে। এই পরিস্থিতিতে ধোনিই যোগ্য ব্যক্তি যিনি সিএসকে-কে ঠিক দিশায় নিয়ে যেতে পারেন। ধোনির প্রখর বুদ্ধিই চার বারের আইপিএল চ্যাম্পিয়নদের এই রকম কঠিন পরিস্থিতি থেকে বের করে আনতে পারে।

IPL 2022: ধোনিকেই চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ফিরিয়ে দিলেন জাডেজা

চলতি আইপিএল-এ এখনও পর্যন্ত ৮ ম্যাচে ব্যাট হাতে ২২.৪০ গড়ে ১১২ রান করেছেন জাডেজা। তাঁর স্ট্রাইক রেট ১২১.৭৪, অন্য দিকে, বল হাতে আট ম্যাচে মাত্র পাঁচটি উইকেট পেয়েছেন তিনি। তাঁর ইকোনমি রেট ৮.১৯।

২০০৮ সালে যে প্রথম পথ চলা শুরু করে আইপিএল সেই উদ্বোধনী সংস্করণ থেকে চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দিচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। তাঁর নেতৃত্বে চার বার আইপিএল খেতাব জিতেছে চেন্নাই। ২০২১ সালে অর্থাৎ গত সংস্করণেই এসেছিল চতুর্থ খেতাবটি। মনে করা হচ্ছে, এটাই শেষ আইপিএল হতে চলেছে ধোনির। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের জার্সি বাইশ গজে প্রতিনিধিত্ব করতে হয়তো আর তাঁকে দেখা যাবে না।

নতুন অধিনায়ক তৈরি করার লক্ষ্যে এই মরসুমের শুরুতে অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরে দাঁড়ান ধোনি। কিন্তু মরসুমের মাঝপথে তাঁকেই যে আবার নেতৃত্বের হার ধরতে হবে তা হয়তো ঝাড়খন্ড নিবাসী ভদ্রলোকটিও কল্পনা করতে পারেননি।

English summary
Ravindra Jadeja handed over CSK captaincy back to MS Dhoni. Ravindra Jadeja has decided to concentrate more on his game and has requested MS Dhoni to lead CSK. MS Dhoni has accepted to lead CSK in the larger interest.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion